পশ্চিমবঙ্গ

west bengal

ওয়েস্ট ব্যাংকে সবচেয়ে প্রাণঘাতী ইজরায়েলি হামলা ! মৃত 14 প্যালেস্তিনীয় - Palestinians Killed

By ETV Bharat Bangla Team

Published : Apr 21, 2024, 4:00 PM IST

Palestinians Killed in Israeli Strike: ওয়েস্ট ব্যাংকে সাম্প্রতিক সময়ে সবচেয়ে প্রাণঘাতী ইজরায়েলি হামলায় প্রাণ গেল 14 জন প্যালেস্তাইনের নাগরিকের ৷

ETV BHARAT
ETV BHARAT

রামাল্লা, 21 এপ্রিল:সাম্প্রতিক সময়ে ওয়েস্ট ব্যাংকে সবচেয়ে প্রাণঘাতী ইজরায়েলি হামলা ৷ তুলকার্ম শহর এবং ওয়েস্ট ব্যাংকের উত্তর পশ্চিম তীরের শরণার্থী শিবিরে টানা তৃতীয় দিনের ইজরায়েলি সামরিক অভিযানে মৃত্যু হল অন্তত 14 জন প্যালেস্তাইনের নাগরিকের ৷ প্যালেস্তাইনের স্বাস্থ্য মন্ত্রক এ কথা জানিয়েছে । শনিবার জিনহুয়া সংবাদ সংস্থাকে পাঠানো এক প্রেস বিবৃতিতে মন্ত্রক বলেছে যে, শহরের পূর্বে নুর শামস প্যালেস্তিনীয় শরণার্থী শিবির থেকে নিহত 14 জন প্যালেস্তিনীয়ের মরদেহ তুলকার্ম হাসপাতালে স্থানান্তর করা হয়েছে ।

বিবৃতিতে এ ব্যাপারে আর কোনও বিশদ বিবরণ দেওয়া হয়নি বলে জানিয়েছে জিনহুয়া সংবাদ সংস্থা । প্যালেস্তাইনের নিরাপত্তা সূত্র জানায় যে, ইজরায়েলি বাহিনী, সামরিক বুলডোজার-সহ বৃহস্পতিবার ক্যাম্পে প্রবেশ করে প্রধান রাস্তা, পরিকাঠামো, আবাসস্থল এবং দোকানপাট গুঁড়িয়ে দেয় । সূত্র উল্লেখ করেছে যে, চলমান সামরিক অভিযানে বিদ্যুৎ বিভ্রাট, জল এবং শিবিরের যোগাযোগ ও ইন্টারনেট নেটওয়ার্ক বিঘ্নিত হয় ৷ স্নাইপার ইউনিটগুলি উঁচু ভবনের ছাদে মোতায়েন করা হয়েছে ৷ অন্যান্য বাহিনী ক্ষেপণাস্ত্র দিয়ে বেশ কয়েকটি বাড়িতে বিস্ফোরণ ঘটায় ।

স্থানীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সেনাবাহিনী ও প্যালেস্তানীয় বন্দুকধারীদের মধ্যে সংঘর্ষের পাশাপাশি বাড়িতে তৈরি বিস্ফোরক যন্ত্রের বিস্ফোরণের শব্দও শোনা যাচ্ছে । আল-কুদস ব্রিগেড, ইসলামিক জিহাদ আন্দোলনের সশস্ত্র শাখা এবং আল-আকসা শহীদ ব্রিগেড, প্যালেস্তাইনের জাতীয় মুক্তি আন্দোলনের (ফাতাহ) সশস্ত্র শাখা, পৃথক বিবৃতিতে ঘোষণা করেছে যে, তাদের সঙ্গে ইজরায়েলিদের ভয়াবহ সংঘর্ষ চলছে ৷

ইজরায়েলি পাবলিক রেডিয়ো জানিয়েছে যে, সেনাবাহিনী, অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা শিন বেট এবং ইজরায়েলি পুলিশ শরণার্থী শিবিরে বিস্তৃত সামরিক অভিযানের সময় সংঘর্ষে বেশ কয়েকজন প্যালেস্তাইনের জঙ্গিকে হত্যা করেছে । রেডিয়ো অনুসারে, নিহতদের মধ্যে মোহাম্মদ জাবের, যিনি আবু সুজা নামেও পরিচিত ছিলেন, ইসলামিক জিহাদ আন্দোলনের তুলকার্ম ব্যাটালিয়নের কমান্ডার এবং আহমেদ আল-আরিফ নামে আরেকজন কর্মীও রয়েছেন ।

রেডিয়োটি একজন সামরিক মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে বলেছে যে, চলমান অভিযানের সময়, আট ওয়ান্টেড ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে, বিস্ফোরক ডিভাইস এবং টানেল বাজেয়াপ্ত করা হয়েছে এবং ক্যাম্পের মধ্যে বিস্ফোরক ডিভাইস তৈরির সঙ্গে জড়িত ওয়ার্কশপগুলি ভেঙে ফেলা হয়েছে ।

গত বছরের 7 অক্টোবর গাজা উপত্যকায় ইজরায়েল-হামাস সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে ওয়েস্ট ব্যাংকের শহর, গ্রাম এবং শিবিরে ইজরায়েলি সেনা ও প্যালেস্তিনীয়দের মধ্যে সশস্ত্র সংঘর্ষের ফলে এলকায় উত্তেজনা বৃদ্ধি পাচ্ছে ।

আরও পড়ুন:

  1. গাজায় সমুদ্রপথে সাহায্য পৌঁছে দিতে রাজি রাষ্ট্রসংঘ
  2. সিরিয়ার এয়ার ডিফেন্স ইউনিটে রকেট হামলা, ইজরায়েলের প্রত্যাঘাতে কাঁপছে ইরান
  3. ইরানকে যোগ্য জবাব দেওয়ার অপেক্ষায় ইজরায়েলের ওয়ার ক্য়াবিনেট

ABOUT THE AUTHOR

...view details