পশ্চিমবঙ্গ

west bengal

'ডাবল ইঞ্জিন সরকার মানে বেকারদের জন্য ডাবল ধাক্কা', বিজেপিকে তোপ রাহুলের

By PTI

Published : Feb 18, 2024, 9:05 PM IST

Updated : Feb 18, 2024, 9:11 PM IST

Rahul Gandi slams BJP: ডাবল ইঞ্জিন সরকার মানে বেকারদের জন্য 'ডাবল আঘাত'। এই ভাষাতেই বিজেপিকে কড়া আক্রমণ করলেন রাহুল। এক্স হ্যান্ডেলে হিন্দিতে একটি পোস্টে রাহুল গান্ধি লিখেছেন, "এখন উত্তরপ্রদেশের তিন যুবকের মধ্যে একজন বেকারত্বের রোগে আক্রান্ত ।"

Etv Bharat
Etv Bharat

নয়াদিল্লি, 18 ফেব্রুয়ারি: লোকসভা নির্বাচনের আগে রবিবার উত্তর প্রদেশের বেকারত্ব প্রসঙ্গে বিজেপিকে তীব্র আক্রমণ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি ৷ তাঁর মতে, ডাবল ইঞ্জিনের সরকার মানে বেকারদের জন্য 'ডাবল আঘাত'। এক্স হ্যান্ডেলে হিন্দিতে একটি পোস্টে রাহুল গান্ধি লিখেছেন, "এখন উত্তরপ্রদেশের তিনজনের একজন যুবক বেকারত্বের রোগে ভুগছেন।" রাহুলের দাবি, যেখানে দেড় লক্ষেরও বেশি সরকারি পদ খালি রয়েছে। তবু স্নাতক এমনকী পিএইচডি'র ডিগ্রি আছে এমন চাকরিপ্রার্থীরাও বাধ্য হয়ে সামান্য যোগ্যতা প্রয়োজন এমন পদের জন্য় আবেদন করছেন।

প্রাক্তন কংগ্রেস সভাপতি আরও বলেন, "ডাবল ইঞ্জিন সরকার মানেই বেকারদের জন্য ডাবল ধাক্কা ! পরীক্ষা হলেও ফলাফল জানা যায় না ৷ দীর্ঘ অপেক্ষার পরেও যখন ফলাফল আসে তখন কাজে যোগ দেওয়ার জন্য প্রায়ই আদালতের দ্বারস্থ হতে হয় ৷ সেনাবাহিনী থেকে রেলওয়ে, শিক্ষা থেকে পুলিশে নিয়োগের জন্য বছরের পর বছর অপেক্ষা করার পর লক্ষাধিক চাকরিপ্রার্থীর বয়স বেড়ে যাচ্ছে। এই গোলকধাঁধায় আটকে পড়া ছাত্র-যুবরা হতাশার শিকার হচ্ছেন ৷ তারা ক্রমেই ভেঙে পড়ছেন ৷ এসব দেখে আঘাত পেয়ে যখন তিনি যখন তাঁর দাবি নিয়ে রাস্তায় নামেন তখন তাঁকে পুলিশের লাঠির মুখে পড়তে হয় ৷"

রাহলের দাবি, একজন ছাত্রের জন্য একটি চাকরি শুধুমাত্র আয়ের উৎস নয়। বরং তাঁর পরিবারের সকলের বেঁচে থাকার স্বপ্ন। এই স্বপ্ন ভেঙ্গে যাওয়ার সঙ্গেই পুরো পরিবারের আশাহত হয় বলেও মনে করেন রাহুল ৷ তাঁর দাবি, "কংগ্রেসের নীতিগুলি যুবকদের স্বপ্নের প্রতি ন্যায়বিচার করবে ৷ আমরা তাঁদের ত্যাগ বৃথা যেতে দেব না ৷"

কংগ্রেসের ভারত জোড়া ন্যায় যাত্রা শুক্রবার উত্তরপ্রদেশে প্রবেশ করেছে ৷ এরপর এই যাত্রা রাজস্থানে প্রবেশ করবে ৷ পূর্ব থেকে পশ্চিম মণিপুর-মুম্বই যাত্রাটি 15টি রাজ্যের মধ্য দিয়ে 6 হাজার 700 কিলোমিটার পথ অতিক্রম করবে ৷ পথে সাধারণ মানুষের সঙ্গে দেখা করার সময় 'ন্যায়'-এর বার্তা বার বার তুলে ধরেছেন রাহুল গান্ধি ৷

Last Updated :Feb 18, 2024, 9:11 PM IST

ABOUT THE AUTHOR

...view details