পশ্চিমবঙ্গ

west bengal

'ন্যায় যাত্রা ব্যাহত করার চেষ্টা', রাহুলের বিরুদ্ধে এফআইআরের নির্দেশে ক্ষুব্ধ গেহলত

By ETV Bharat Bangla Team

Published : Jan 24, 2024, 12:42 PM IST

Updated : Jan 24, 2024, 1:52 PM IST

Congress leader Ashok Gehlot: বুধবার দিল্লি যাওয়ার আগে জয়পুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কংগ্রেস নেতা অশোক গেহলত। এই সময়ে তিনি অভিযোগ করেন, উত্তর-পূর্বে চলা ভারত জোড়ো ন্যায় যাত্রাকে ব্যাহত করার চেষ্টা করা হচ্ছে। রাহুলের বিরুদ্ধে এফআইআর নিয়ে তাঁর বক্তব্য, বিজেপি যতই চেষ্টা করুক না কেন কংগ্রেস ভয় পাবে না।

Congress leader Ashok Gehlot
কংগ্রেস নেতা অশোক গেহলত

জয়পুর, 24 জানুয়ারি:গুয়াহাটিতে ভারত জোড়ো ন্যায় যাত্রা ঘিরে বিশৃঙ্খলা ৷ কংগ্রেস নেতা রাহুল গান্ধির বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশে দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ৷ এই বিষয়ে ক্ষুব্ধ হাত শিবির ৷ কংগ্রেসের এই প্রাক্তন সভাপতির বিরুদ্ধে এফআইআরের সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী দলের নেতা অশোক গেহলত ৷ তাঁর দাবি, ভারত জোড়ো ন্যায় যাত্রা ব্যাহত করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে ৷

বুধবার জয়পুর বিমানবন্দরে সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, "অসমের মুখ্যমন্ত্রীর নির্দেশে রাহুল গান্ধি-সহ অনেক কংগ্রেস নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে । হিমন্ত বিশ্বশর্মার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই । ভারত জোড়া ন্যায় যাত্রা একটি ঐতিহাসিক কর্মসূচি ৷ এই যাত্রায় ব্যাঘাত ঘটানোর চেষ্টা করা হচ্ছে । এটা আরও বেশি বিরক্তিকর যে একজন মুখ্যমন্ত্রীর নির্দেশেই এসব হচ্ছে ।"

রাহুল গান্ধির বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার বিষয়ে অসমের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন গেহলত ৷ তিনি বলেন, "কোনও নেতার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়ার অধিকার মুখ্যমন্ত্রী বা প্রধানমন্ত্রীর নেই ।" সিআরপিসির ধারা উল্লেখ করে অশোক গেহলত বলেন, "একটি নির্দিষ্ট ঘটনার সঙ্গে সম্পর্কিত পরিস্থিতি বোঝার পরে এফআইআর নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে স্থানীয় থানার এসএইচও' । তবে বিজেপি শাসিত রাজ্যগুলি এভাবে নতুন নজির তৈরি করছে । যদি এটি অনুসরণ করা হয়, তাহলে অ-বিজেপি শাসিত রাজ্যগুলিতেও কেন্দ্রীয় মন্ত্রী বা অন্য বিজেপি নেতাদের বিরুদ্ধে এই ধরনের ব্যবস্থা নেওয়া হতে পারে।" তাঁর কথায়, বিজেপি যতই চেষ্টা করুক না কেন কংগ্রেস বা রাহুল গান্ধিকে ভয় দেখানো যাবে না।

ভারত জোড়ো ন্যায় যাত্রাকে কেন্দ্র করে মঙ্গলবার গুয়াহাটিতে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন কংগ্রেস কর্মী-সমর্থকরা ৷ এই ঘটনার পরই অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ডিজিপিকে রাহুল গান্ধির বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেন ৷ রাহুল গান্ধির বিরুদ্ধে জনতাকে উস্কানি দেওয়ার অভিযোগও এনেছেন তিনি । এই এফআইআর দায়েরের বিরুদ্ধে কড়া সমালোচনা করেছেন কংগ্রেস নেতারা ৷

আরও পড়ুন:

  1. 'ব্যারিকেড ভেঙেছি, আইন নয়', রাহুলের এই মন্তব্যের পরই অভিযোগ দায়ের
  2. 'আমার সঙ্গে মমতাজির ব্যক্তিগত সম্পর্ক খুবই ভালো', 'ইন্ডিয়া' জোট নিয়ে রাহুল
  3. ভোটে পরাজয়ের পরে 24-এর প্রস্তুতিতে গেহলত-বাঘেল-কমলনাথরা কী দায়িত্বে ? প্রবীণদের ভবিষ্যৎ নির্ধারণ করবেন খাড়গে
Last Updated :Jan 24, 2024, 1:52 PM IST

ABOUT THE AUTHOR

...view details