পশ্চিমবঙ্গ

west bengal

Suvendu Vs Krishna Kalyani: কালিয়াগঞ্জে একে অপরের বিরুদ্ধে তোপ দাগলেন শুভেন্দু, কৃষ্ণ কল্যাণী

By

Published : Apr 13, 2023, 10:07 PM IST

কালিয়াগঞ্জের মাটিতে দাঁড়িয়ে নাম না করে রায়গঞ্জের বিধায়ককে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যার পালটা শুভেন্দুকে আক্রমণ করতে ছাড়লেন না বিধায়করা ৷ রায়গঞ্জ এবং কালিয়াগঞ্জের দুই বিধায়ক কৃষ্ণ কল্যানী এবং সৌমেন রায় 2021 সালে বিজেপির টিকিটে ভোটে জয়লাভ করার পর তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন।

Etv Bharat
তোপ দাগলেন শুভেন্দু

তোপ দাগলেন শুভেন্দু

রায়গঞ্জ, 13 এপ্রিল:প্রাক্তন বিজেপি বনাম বর্তমান বিজেপি ৷ কালিয়াগঞ্জের মাটিতে এমনই এক অসম লড়াই দেখল মানুষ ৷ একদিনের ব্যবধানে একে অপরকে তীব্র আক্রমণ করতেও পিছপা হলেন না ৷ বুধবার কালিয়াগঞ্জের এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে রায়গঞ্জের বিধায়কের উদ্দেশে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। যার পালটা বৃহস্পতিবার বিরোধী দলনেতাকে 'লোডশেডিং' নেতা বলে কটাক্ষ করলেন বিধায়ক কৃষ্ণ কল্যাণী ৷

কালিয়াগঞ্জে দাঁড়িয়ে নাম না-করে রায়গঞ্জের বিধায়ককে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার তারই পালটা দেন রায়গঞ্জের বিধায়ক ৷ শুভেন্দুকে বিঁধে কৃষ্ণ কল্যাণী বলেন, "উনি তো লোডশেডিং করে ভোটে জিতে ছিলেন ৷ উনি যত রায়গঞ্জ বা কালিয়াগঞ্জে আসবেন তৃণমূল তত বেশি করে ভোট পাবে ৷" তিনি আরও বলেন, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্পের সুবিধা পেয়ে মানুষ তৃণমূল কংগ্রেসকে সমর্থন করবে। আর বিজেপির কর্মসূচিতে 15 জনের বেশি লোক হয় না। তারা আবার ভোটের ব্যাবধান বাড়াবে !"

বুধবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ প্রতিবাদ ক্লাব ময়দানের জনসভায় বক্তব্য রাখতে গিয়ে বিধায়কের উদ্দেশে শুভেন্দু বলেন, "রায়গঞ্জ এবং কালিয়াগঞ্জের বিধায়করা বিধানসভার ভিতরে বিজেপির বেঞ্চে এসে বসে। বিধানসভার ভিতরে বলে তাঁরা বিজেপি। বিধানসভা থেকে বেরিয়ে যাবার পরই তাঁরা নিজেদের তোলামূল বলে পরিচয় দেয়।" দুই বিধায়ককেই শুভেন্দুর হুঁশিয়ারি, "বাপের বেটা হলে বিধানসভায় দাঁড়িয়ে নিজেদের তোলামূল বলে পরিচয় দিন।"

উল্লেখ্য, রায়গঞ্জ এবং কালিয়াগঞ্জের দুই বিধায়ক কৃষ্ণ কল্যাণী এবং সৌমেন রায় 2021 সালে বিজেপির টিকিটে ভোটে জয়লাভ করার পর তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। শুভেন্দু বলেছিলেন, "ভোটে তোলামূল কংগ্রেস ভোট লুঠ রুখতে পারলে রায়গঞ্জ কেন্দ্রে আবার বিজেপির প্রার্থী জয়লাভ করবে। রায়গঞ্জ কেন্দ্রে কোনও দিনই তৃণমূল কংগ্রেস জয়ী হতে পারবে না।" পাশাপাশি আগামী লোকসভা নির্বাচনে বিজেপি রায়গঞ্জ এবং কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রে প্রায় দেড় লক্ষ ভোটে এগিয়ে যাবে বলেও দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: উন্নয়নের স্বার্থে শান্তির বার্তা মুখ্যমন্ত্রীর, ধনধান্যের উদ্বোধনে তুললেন দার্জিলিং প্রসঙ্গ

প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনে এই দুই কেন্দ্র থেকেই এক লক্ষ ভোটের ব্যাবধানে এগিয়ে ছিল বিজেপি। এবারের লোকসভা নির্বাচনে সেই ব্যাবধান আরও বাড়বে বলে আশাবাদী বিজেপি নেতৃত্ব।

ABOUT THE AUTHOR

...view details