পশ্চিমবঙ্গ

west bengal

কাজ হারানো বৃহন্নলাদের সহযোগিতায় উত্তর দিনাজপুর জেলা সমাজ কল্যাণ দফতর

By

Published : Jun 16, 2021, 8:20 AM IST

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় করোনা প্যানডেমিকে কাজ হারানো বৃহন্নলাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিল উত্তর দিনাজপুর জেলা সমাজ কল্যাণ দফতর । উপস্থিত ছিলেন রায়গঞ্জ ব্লকের বিডিও শুভজিৎ মণ্ডল সহ অন্যান্যরা ।

NORTH DINAJPUR
কাজ হারানো বৃহন্নলাদের সহযোগিতায় উত্তর দিনাজপুর জেলা সমাজ কল্যাণ দফতর

রায়গঞ্জ, 16 জুন: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় করোনা প্যানডেমিকে কাজ হারানো বৃহন্নলাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিল উত্তর দিনাজপুর জেলা সমাজ কল্যাণ দফতর । মঙ্গলবার হেমতাবাদ বিধানসভার তৃণমূল বিধায়ক সত্যজিৎ বর্মন এবং রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি মানস ঘোষের উপস্থিতিতে রায়গঞ্জের অশোকপল্লীতে থাকা সমাজের তৃতীয় লিঙ্গের মানুষ বৃহন্নলাদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন উত্তর দিনাজপুর জেলা সমাজ কল্যাণ দফতরের আধিকারিক ও অন্যান্য কর্মচারীরা । উপস্থিত ছিলেন রায়গঞ্জ ব্লকের বিডিও শুভজিৎ মণ্ডল সহ অন্যান্যরা ।

রাজ্য সরকারের কাছ থেকে এককালীন খাদ্যসামগ্রী হাতে পেয়ে ভীষণ খুশি রায়গঞ্জের বৃহন্নলা সম্প্রদায় । বাড়িতে নতুন অতিথি অর্থাৎ সন্তানের জন্ম হলে কিংবা বিবাহ, অন্নপ্রাশনের মতো শুভ কাজে বাড়ি বাড়ি গিয়ে নবজাতক থেকে শুরু করে নবদম্পতিকে আশীর্বাদ জানিয়ে মঙ্গল কামনা করেন বৃহন্নলারা । আবার অনেক সময় ট্রেনে-বাসে যাত্রীদের কাছ থেকেও আশীর্বাদ দিয়ে টাকা-পয়সা রোজগার করে থাকেন এই বৃহন্নলরা । কিন্তু করোনা প্যানডেমিক কেড়ে নিয়েছে তাঁদের জীবন-জীবিকা ।

আরও পড়ুন: 1 জুলাই পর্যন্ত বন্ধ গণপরিবহণ, সরকারের ভূমিকায় ক্ষুব্ধ বেসরকারি বাস মালিকরা

করোনা প্যানডেমিকের কারণে কারও বাড়িতে যাওয়া-আসা বা ট্রেন-বাস বন্ধ থাকায় বন্ধ হয়ে গিয়েছে তাঁদের রোজগারের পথ । ফলে চরম আর্থিক সংকটের মুখে পড়ে প্রায় না খেয়েই দিনাতিপাত করতে হচ্ছে তাঁদের । তাঁদের এই সমস্যার কথা মাথায় রেখে তাদের পাশে সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দিল জেলা প্রশাসন । জেলা সমাজ কল্যাণ দফতরের উদ্যোগে রায়গঞ্জ শহরের অশোকপল্লীতে বসবাসকারী বৃহন্নলাদের হাতে এককালীন খাদ্যসামগ্রী তুলে দেওয়া হল । এই করোনা প্যানডেমিকে সরকারি সাহায্য পেয়ে বৃহন্নলারা জানালেন, রাজ্য সরকার যে এভাবে আমাদের পাশে এসে দাঁড়িয়েছে সেজন্য আমরা রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কৃতজ্ঞতা স্বীকার করছি ।

ABOUT THE AUTHOR

...view details