পশ্চিমবঙ্গ

west bengal

Mob Lynching: নাবালিকার সঙ্গে অশালীন আচরণের অভিযোগ, ভারত সেবাশ্রম সংঘের স্বামীজিকে গণপিটুনি

By

Published : Jun 1, 2023, 10:54 PM IST

রায়গঞ্জে গ্রামে চাঁদা সংগ্রহ করতে গিয়ে নাবালিকার সঙ্গে অশ্লীল ব্যবহারের অভিযোগ উঠেছে ভারত সেবাশ্রমের স্বামীজির বিরুদ্ধে ৷ ঘটনায় শুরু হয়েছে পুলিশি তদন্ত ৷

Mob Lynching
মারধর ভারত সেবাশ্রম সংঘের স্বামীজিকে

রায়গঞ্জ, 1 জুন: গ্রামে চাঁদা সংগ্রহে গিয়ে নাবালিকার সঙ্গে অশ্লীল আচরণের অভিযোগ ভারত সেবাশ্রম সংঘের এক সন্ন্য়াসীর বিরুদ্ধে। ঘটনায় তুমুল উত্তেজনা ছড়াল উত্তর দিনাজপুরের রায়গঞ্জ থানা এলাকার একটি গ্রামে। উত্তেজিত গ্রামবাসীরা স্বামীজিকে বেধড়ক গণপিটুনি দেয় বলেও অভিযোগ। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ থানার বরুয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কাশীবাটি এলাকায়। অভিযুক্তের নাম স্বামী অনির্ব্বানানন্দ।

স্থানীয় সূত্রে খবর, এদিন দুপুরে রায়গঞ্জের ভারত সেবাশ্রম থেকে অভিযুক্ত স্বামীজি বরুয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কাশীবাটি গ্রামে চাঁদা সংগ্রহে যান। অভিযোগ, সেখানে এক বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের অনুপস্থিতির সুযোগে নাবালিকার সঙ্গে অশালীন আচরণ করেন। কিছুক্ষণ বাদে মেয়েটি তার অভিভাবকদের ঘটনার কথা বললে উত্তেজিত ক্ষুব্ধ হন পরিবারের সদস্যরা। ঘটনার কথা জানাজানি হতেই সেখানে ভিড় জমান গ্রামের মানুষজন।

অভিযুক্ত সন্ন্যাসীকে আটক করে বেধড়ক মারধর করে উত্তেজিত গ্রামবাসীরা। পাশাপাশি আশ্রমের গাড়িটিতেও ভাঙচুর চালায় স্থানীয়রা ৷ অভিযুক্ত স্বামীজির কঠোর শাস্তির দাবি জানিয়েছেন নাবালিকার পরিবারের সদস্য থেকে শুরু করে গ্রামবাসীরা। এক গ্রামবাসী অভিযোগ করে বলেছেন, "আশ্রমের সাধু যদি মেয়েদর সম্মান না-করেন তাহলে কী হবে! চাঁদা সংগ্রহ করতে এসে ঘরে ঢুকতে চেয়েছে ৷ ঘরে ঢুকে বসতে দিলেই মেয়েটির একা থাকার সুযোগ নিতে যান অভিযুক্ত স্বামীজি ৷ আজ একজনের সঙ্গে হয়েছে, কাল অন্য কারও সঙ্গেও হতে পারে ৷ আমরা বাড়ির মেয়েদের একা রেখে কাজে যাই ৷ তাদের নিরাপত্তা কোথায়? তাই অভিযুক্তের যাতে শাস্তি হয়, সেটাই আমরা চাই ৷"

ঘটনার কথা জানতে পেরে তড়িঘড়ি ঘটনাস্থলে যান রায়গঞ্জ ভারত সেবাশ্রম সংঘের অধ্যক্ষ স্বামী নিরঞ্জনানন্দজি মহারাজ। তিনি হাতজোড় করে ক্ষমা প্রার্থনা করেন এবং ঘটনার চরম নিন্দা করেন। অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দিয়েছেন নিরঞ্জনানন্দজি মহারাজ। তিনি বলেন," বাড়ি বাড়ি চাঁদা সংগ্রহের জন্য এঁদের পাঠানো হয়েছিল ৷ কিন্তু এই ধরনের ঘটনার সঙ্গে তাঁর নাম যে জড়িয়েছে তা নিন্দনীয় ৷ এঁদের শাস্তি অবশ্যই হওয়া উচিত ৷ তবে এর জন্য প্রতিষ্ঠানকে দায়ী করা যায় না ৷"

আরও পড়ুন: মেয়ের হত্যাকারীরা শাস্তি পাক, উচ্চমাধ্যমিকের মার্কশিট ফেরত পাঠিয়ে মুখ্যমন্ত্রীকে আর্জি নিহত নাবালিকার মায়ের

খবর পেয়ে ঘটনাস্থলে আসে রায়গঞ্জ থানার পুলিশ। ঘটনাস্থল থেকে অভিযুক্ত স্বামীজি অনির্ব্বানানন্দ ও তাঁর গাড়িটিকে উদ্ধার করা হয়েছে ৷ তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ।

ABOUT THE AUTHOR

...view details