পশ্চিমবঙ্গ

west bengal

ED-IT Joint Raid: প্রায় সাড়ে 13 ঘণ্টা পার, বিধায়কের বাড়িতে ইডি-আয়কর বিভাগের তল্লাশি অব্যাহত

By

Published : May 3, 2023, 11:06 PM IST

বিধায়কের বাড়িতে টানা কেন্দ্রীয় এজেন্সির এই তল্লাশি অভিযানে উদ্বিগ্ন তাঁর অনুগামীরা। তৃণমূল কংগ্রেসের নেতা, কর্মীরা বিধায়কের বাড়ির সামনে রীতিমতো ভিড় জমিয়েছে।

Etv Bharat
বিধায়কের বাড়িতে টানা কেন্দ্রীয় এজেন্সির তল্লাশি

বিধায়কের বাড়িতে টানা কেন্দ্রীয় এজেন্সির তল্লাশি

রায়গঞ্জ, 3 মে:সাড়ে 13 ঘণ্টা অতিক্রান্ত হতে চললেও এখনও বিধায়ক কৃষ্ণ কল্যাণীর বাড়ি থেকে বেরোয়নি ইডি এবং আয়কর দফতরের আধিকারিকরা ৷ বুধবার সকালেই বিশাল কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে বিধায়কের বাড়িতে ঢোকে কেন্দ্রীয় এজেন্সির প্রতিনিধিরা ৷ শুরু হয় তল্লাশি অভিযান। সেই তল্লাশি অবশ্য সন্ধ্যা গড়িয়ে রাত নামলেও শেষ হয়নি ৷

অন্যদিকে, বিধায়কের বাড়িতে টানা কেন্দ্রীয় এজেন্সির এই তল্লাশি অভিযানে উদ্বিগ্ন তাঁর অনুগামীরা। তৃণমূল কংগ্রেসের নেতা, কর্মীরা বিধায়কের বাড়ির সামনে রীতিমতো ভিড় জমিয়েছে। বিধায়কের নিজস্ব ব্যবসায়িক প্রতিষ্ঠান ওয়াবাজার তল্লাশির কাজে শেষ হয়েছে ৷ আর তারপরই দেখা গেল সেখান থেকে এজেন্সির আধিকারিক এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বিধায়কের বাড়ির সামনে এসে হাজির হয়েছে ৷ সেই সঙ্গে, বিধায়কের বাড়ির সামনে জনতার ভিড় অবশ্য বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ৷ রাত বাড়তে বাড়ির সামনে থেকে ভিড় সরিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, বুধবার সকাল আটটা নাগাদ রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী বাড়িতে ইডি ও আয়কর দফতরের আধিকারিকরা যৌথভাবে হানা দেয়। প্রায় 12 ঘণ্টার বেশি তল্লশি অভিযানে আতঙ্কিত তৃণমূলের জেলা নেতৃত্ব ৷ কেন্দ্রীয় তদন্তকারী সূত্রে খবর, কৃষ্ণ কল্যাণীর বাড়িতে তল্লাশির পাশাপাশি বিধায়ককে দফায় দফায় অফিসারেরা জিজ্ঞাসাবাদ করছেন ৷ সেই সঙ্গে জানা গিয়েছে, জানা ইডি ও আয়কর দফতরের আধিকারিকেরা কৃষ্ণ কল্যাণীর বাড়িতে এদিন ঢোকার সঙ্গে সঙ্গেই বিধায়ক-সহ তাঁর পরিবারের সদস্যদের মোবাইলগুলি হেফাজতে নিয়ে নেন আধিকারিকরা। কৃষ্ণ কল্যাণীর বাড়িতে আসার প্রায় সঙ্গেই তাঁর বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলিতেও হানা দেয় ইডি আধিকারিকরা।

এদিন রাত প্রায় সাড়ে 10 বাজতে চললেও এখন বিধায়ককে জিজ্ঞাসাবাদ করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা ৷ সূত্রের খবর, বিধায়কের বাড়ির প্রতিটি ঘর তল্লাশির সঙ্গেই 'কল্যাণী সলভেন্ট মিল'-এর ম্যানেজার বাবন বর্মনকে উদয়পুরের বাড়ি থেকে জিজ্ঞাসাবাদের জন্য বিধায়কের বাড়িতে নিয়ে আসা হয়েছে। জানা গিয়েছে, তাঁর বাড়ি থেকেও কিছু নথি বাজেয়াপ্ত করেছে ইডি আধিকারিকরা। অন্যদিকে, কৃষ্ণ কল্যাণীর তিন জন আইনজীবী এদিন বিধায়কের বাড়িতে আসলে তাদেরকে বাড়িতে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। ঢুকতে বাঁধা পাওয়ার পর অবশ্য এদিন আইনজীবীরা ফিরে যান। সন্ধ্যা থেকেই কৃষ্ণ কল্যাণীর বাড়িতে একের পর এক আয়কর দফতরের বেশ কয়েকটি গাড়ি ঢুকেছে বলে খবর ৷

যদিও এদিন তদন্তের মাঝে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী একবার মাত্র বাড়ির বারান্দায় আসেন ৷ এমনকী কর্মী-সমর্থকদের উদ্দেশে হাতও নাড়েন তিনি ৷ বিধায়কের কার্যালয়ে থেকে শুরু করে তাঁর অকাধিক ব্যবসায়ীক জায়গাগুলি বন্ধ করে তল্লাশি চালাচ্ছেন আয়কর দফতরের আধিকারিকেরা। এই অভিযান চলে। তবে বাড়ি থেকে কী তথ্য পাওয়া গেল তা নিয়ে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার তরফে এখনও কিছু জানা যায়নি।

আরও পড়ুন: আয়কর ও ইডি হানা নিয়ে মালদার জনসভায় নীরব অভিষেক, অবাক জেলা নেতৃত্ব

ABOUT THE AUTHOR

...view details