পশ্চিমবঙ্গ

west bengal

BJP Leaders Arrested with Bullets: গুলি বিক্রির সময় গ্রেফতার 2 বিজেপি প্রার্থী ! 40 রাউন্ড কার্তুজ উদ্ধার

By

Published : Jul 23, 2023, 4:58 PM IST

ব্যাগ ভর্তি বন্দুকের গুলি সহ গ্রেফতার দুই বিজেপি নেতা ৷ বিক্রি করার উদ্দেশেই তারা গুলি নিয়ে যাওয়া হচ্ছিল বলে প্রাথমিক অনুমান পুলিশের ৷ তবে কীভাবে বিজেপির দুই নেতার কাছে এত গুলি এল তা জানতে তদন্ত শুরু পুলিশের ৷

Etv Bharat
গ্রেফতার দুই বিজেপি নেতা

গোবরডাঙ্গা, 23 জুলাই: ব্যাগ ভর্তি বন্দুকের গুলি ৷ আর সেই কার্তুজ বিক্রি করতে গিয়ে গ্রেফতার হলেন বিজেপির প্রার্থী। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম বাসুদেব চক্রবর্তী এবং বিক্রম ঠাকুর। দু'জনেই অশোকনগর থানা এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে ৷ তাদের কাছে কোথা থেকে এত গুলি এল সেই নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ ৷ যদিও পালটা তৃণমূলের দিকেই ' মিথ্যা মামলা দিয়ে কোনঠাসা করার' অভিযোগ তুলছে বিজেপি ৷

উত্তর 24 পরগনার অশোকনগর থানার সেনাডাঙার বাসিন্দা । হাবড়া দুই নম্বর পঞ্চায়েতের সমিতির 5 নম্বর আসনের বিজেপির প্রার্থী ছিলেন বাসুদেব চক্রবর্তী, বিক্রম ঠাকুর ভুরকুণ্ডা গ্রামপঞ্চায়েতের 32 নম্বর বুথের প্রার্থী। দুই জনই নির্বাচনে হেরে গিয়েছেন বলে খবর। আর তাদের কাছ থেকেই 40 রাউন্ড গুলি উদ্ধার করেছে মছলন্দপুরের পুলিশ। গুলি বিক্রি করার উদ্যেশেই ধৃতরা গোবরডাঙা এলাকায় এসেছিল বলে প্রাথমিক অনুমানে জানিয়েছে পুলিশ। বিজেপি প্রার্থীদের গ্রেফতার নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

অন্যদিকে, পদ্ম শিবিরের অভিযোগ, বিজেপির প্রার্থী হওয়ার দু'জনকে ফাঁসানো হয়েছে। রাজ্যে পঞ্চায়েত নির্বাচন মিটে গিয়েছে। তবে এখনও রাজ্যে ভোট পরবর্তী হিংসা অব্যাহত। মাঝে মধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হিংসার খবর আসছে। এই পরিস্থিতিতে প্রচুর গুলি-সহ বিজেপির দুই প্রার্থী গ্রেফতার হওয়ায় স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে পরেছে গেরুয়া শিবির। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে একটি বাইকে চেপে ব্যাগ ভর্তি গুলি নিয়ে গোবরডাঙ্গা থানার প্রতাপনগর এলাকায় এসেছিল বাসুদেব ও বিক্রম। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে হানা দিয়ে এই দু'জনকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন: নিশানায় অভিষেক-মমতা, বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচির বিরুদ্ধে ই-মেইলে থানায় অভিযোগ শুভেন্দুর

পুলিশের প্রাথমিক অনুমান, ধৃতরা গুলি বিক্রি চক্রের সঙ্গে যুক্ত। গোবরডাঙা এলাকায় গুলি বিক্রি করার উদ্দেশেই তারা এসেছিল বলেও দাবি পুলিশের। ধৃত দু'জনকে আজ বারাসত আদালতে পাঠিয়েছে পুলিশ। তবে বিজেপির দাবি, সেনডাঙ্গা এলাকায় বেশ খারাপ ফল হয়েছে তৃণমূলের। সেই কারণে ষড়যন্ত্র করে পুলিশ দিয়ে ফাঁসানো হয়েছে বিজেপির দুই কর্মীকে। বিজেপির অশোকনগর মণ্ডলের সভাপতি শ্যামলেন্দু দে বলেন, "যাদের গুলি-সহ গ্রেফতার করা হয়েছে, তারা নির্দিষ্ট নিয়ম মেনে বন্দুকের গুলি কিনেছিল। তাদের কাছে লাইসেন্সও আছে। চুরির ভয়ে বন্দুকের গুলি তারা আত্মীয়ের বাড়িতে রাখতে যাচ্ছিল। কিন্তু পুলিশ তাদের কোনও কথা না শুনেই অস্ত্র আইনে মামলা রুজু করেছে।"

এটা তৃণমূল চক্রান্ত বলে দাবি করেছেন শ্যামলেন্দু। তিনি বলেন, "তৃণমূল বিজেপির নাম শুনলেই মিথ্যা মামলা দিচ্ছে। পার্টিকে কলিমালিপ্ত করার চেষ্টা করছে।" অন্যদিকে, বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অশোকনগর বিধানসভার তৃণমূল নেতা গুপি মজুমদার। তিনি বলেন, "বিজেপির উদেশ্য ছিল শান্ত অশোকনগরকে বন্দুক-গুলি-বোমা দিয়ে অশান্ত করা। আমরা বারবার সে কথা বলেছি। আজ সেটা প্রমাণিত। এরা জিতলে অশোকনগরের কী হত ভাবতে পারছি না!"

ABOUT THE AUTHOR

...view details