পশ্চিমবঙ্গ

west bengal

Ashoknagar Bank fraud : অশোকনগরে চেক জালিয়াতিতে এবার জালে ব্যাঙ্ককর্মী-সহ 2

By

Published : Aug 8, 2021, 1:58 PM IST

Updated : Aug 8, 2021, 2:20 PM IST

অশোকনগর চেক জালিয়াতি চক্রের মাস্টারমাইন্ড ব্যাঙ্ক অফিসার ও তার সহযোগী ৷ অভিযুক্তদের নাম অভিজিৎ দত্ত ও শান্তনু দাস। অভিজিৎ হুগলি জেলার মগরা থানার বাসিন্দা ও শান্তনুর বাড়ি হাড়োয়া থানা এলাকায়। এই ঘটনায় এখনও পর্যন্ত আট জনকে গ্রেফতার করা হয়েছে ।

অশোকনগর চেক জালিয়াতি কাণ্ড
অশোকনগর চেক জালিয়াতি কাণ্ড

অশোকনগর, 8 অগস্ট : গ্রাহকের অজান্তেই তাঁদের চেকের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা জালিয়াতির ঘটনা সামনে এসেছিল মঙ্গলবার। এই চক্রের মাস্টারমাইন্ড ব্যাঙ্ক অফিসার ও তার সহযোগী ৷ তাদের গ্রেফতার করেছে অশোকনগর থানার পুলিশ। অভিযুক্তদের নাম অভিজিৎ দত্ত ও শান্তনু দাস ।

পুলিশ জানিয়েছে, অভিজিৎ হুগলি জেলার মগরা থানার বাসিন্দা ও শান্তনুর বাড়ি হাড়োয়া থানা এলাকায়। শুক্রবার তাদের গ্রেফতার করে পুলিশ। ধৃতদের হেফাজতে চেয়ে শনিবার বারাসত আদালতে তোলা হয়। এই ঘটনায় এখনও পর্যন্ত আট জনকে গ্রেফতার করা হয়েছে।

অশোকনগর ঈশ্বরী গাছার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখায় টাকা জমিয়ে ছিলেন অশোকনগরের বেশ কয়েকজন বাসিন্দা। গত মাসে চার গ্রাহক ব্যাঙ্ক টাকা তুলতে গিয়ে জানতে পারেন তাঁদের অ্যাকাউন্টে টাকা নেই।

আরও পড়ুন : অশোকনগর চেক জালিয়াতি কাণ্ডে মূল অভিযুক্ত গ্রেফতার

পাস বই আপডেট করে জানতে পারেন চেকের মাধ্যমে ধাপে ধাপে বেশ কয়েক লক্ষ টাকা তোলা হয়েছে। গ্রাহকেরা দাবি করেছিলেন, চেকবুক তাঁদের কাছে রয়েছে। তাঁরা কোনও চেক ইস্যু করেননি। কিন্তু চেক দিয়ে থেকে টাকা তুলে নেওয়া হয়েছে।

গ্রাহকদের এও প্রশ্ন ছিল, চেক তাঁদের কাছে থাকা সত্ত্বেও কী করে অন্য কেউ চেকের মাধ্যমে টাকা তোলে? এইজন্য ব্যাঙ্কের বিরুদ্ধে গাফিলতিরও অভিযোগ তুলেছিলেন তাঁরা ।

এই ঘটনায় ব্যাঙ্কের পক্ষ থেকে অশোকনগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল । অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ । পুলিশ সূত্রে খবর, তদন্তে নেমে চেক জালিয়াতির সঙ্গে জড়িত থাকায় আগেই ছয় জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তাদের নিজেদের হেপাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেন তদন্তকারীরা ।

আরও পড়ুন : Bank fraud : একমাস ধরে গ্রাহকের অজান্তেই চেকের মাধ্যমে কোটি টাকা গায়েব

জিজ্ঞাসাবাদ করে জালিয়াতি চক্রের মাস্টারমাইন্ড ওই ব্যাঙ্কের রিকভারি ম্যানেজার অভিজিৎ ও অন্য আর একটি ব্যাঙ্কের রিকভারি ম্যানেজার শান্তনুর নাম তদন্তে উঠে আসে । শুক্রবার তাদের বাড়ির এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। তাদের গতকাল 10 দিনের জন্য নিজেদের হেফাজতে চেয়ে বারাসত আদালতে পাঠানো হয় ৷ বিচারক 5 দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন ৷

Last Updated :Aug 8, 2021, 2:20 PM IST

ABOUT THE AUTHOR

...view details