পশ্চিমবঙ্গ

west bengal

'অর্জুন সিংকে কোণঠাসা করতে হলে সাত জন্ম নিতে হবে', ফের একবার সাংসদ-বিধায়ক সংঘাত ভাটপাড়ায়

By ETV Bharat Bangla Team

Published : Dec 10, 2023, 10:50 PM IST

Arjun Singh: অর্জুন সিংকে কোণঠাসা করতে হলে সাতবার জন্মাতে হবে। তোলাবাজ, সিপিএমের ধান্দাবাজ বলে তৃণমূল বিধায়ককে পালটা আক্রমণ ব্যারাকপুরের সাংসদের। ফলে বিধায়ক-সাংসদের সংঘাত আরও বাড়ল ৷

বিধায়ক-সাংসদ সংঘাত
Arjun Singh

ভাটপাড়া, 10 ডিসেম্বর: ব‍্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলে শনিবার তাঁকে নিশানা করেছিলেন জগদ্দলের তৃণমূল বিধায়ক সোমনাথ শ‍্যাম। 24 ঘণ্টার মধ্যেই দলীয় বিধায়ককে পালটা দিলেন সাংসদ তথা তৃণমূলের দাপুটে নেতা অর্জুন সিং। রীতিমতো বিধায়ক সোমনাথ শ‍্যামের বিরুদ্ধে বিভিন্ন বিশেষণ ব‍্যবহার করে কার্যত তাঁকে তুলোধনা করলেন ব‍্যারাকপুরের সাংসদ। বুঝিয়ে দিলেন তিনিও ছেড়ে দেওয়ার পাত্র নয়! পালটা কীভাবে টক্কর দিতে হয়, তা বিধায়কের সঙ্গে সংঘাত জারি রেখে রবিবার তা ঠারেঠারে বুঝিয়ে দিয়েছেন সাংসদ অর্জুন সিং।

রবিবার বিকেলে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে ভাটপাড়া অঞ্চলে এক প্রতিবাদ মিছিলের আয়োজন করে তৃণমূল কংগ্রেস। যেখানে সামনের সারিতে থেকে মিছিলের নেতৃত্ব দিতে দেখা যায় ব‍্যারাকপুরের সাংসদ তথা তৃণমূল নেতা অর্জুন সিংকে। মিছিলে অর্জুনপন্থী ভাটপাড়ার পৌরসভার বেশ কয়েকজন কাউন্সিলরও হাজির ছিলেন। মিছিল শেষে এক প্রতিবাদ সভারও আয়োজন করা হয় সেখানে। সেই সভামঞ্চ থেকে জগদ্দলের বিধায়ক সোমনাথ শ‍্যামের তোলা অভিযোগের পালটা জবাব দেন ব্যারাকপুর সাংসদ।

সরাসরি তৃণমূল বিধায়ককে নিশানা করে অর্জুন সিং তাঁকে 'ব্রয়লার মুরগি'র সঙ্গে তুলনা করেন। সাংসদের কথায়, "ব্রয়লার মুরগিকে ভ‍্যাকসিনের ইঞ্জেকশন দেওয়ায় কু-কু করে ডাকতে শুরু করেছে। নৈহাটির এক ওষুধের দোকানে গেলে এই ইঞ্জেকশন পাওয়া যাবে। এটা দিলেই মুরগি যেমন কু-কু করবে। তেমনই তিনিও কু-কু করবেন।" বস্তুত, সাংসদ অর্জুন সিং যে নৈহাটি এলাকার কথা উল্লেখ করেছেন সেখানকার বিধায়ক আবার পার্থ ভৌমিক। যিনি রাজ‍্য সরকারের মন্ত্রীও বটে ৷ স্বভাবতই তাঁকেও এই ঘটনার মূলে ইঙ্গিত করতে চেয়েছেন ব‍্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। যদিও তিনি মন্ত্রী পার্থ ভৌমিকের নাম উচ্চারণ করেননি প্রতিবাদ সভা কিংবা সাংবাদিক সম্মেলন থেকে।

প্রথম থেকেই জগদ্দলের তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যামের সঙ্গে ব‍্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের আদায়-কাঁচকলায় সম্পর্ক। বিভিন্ন ইস্যুতে বারবারে তাঁরা বিতর্কে জড়িয়েছেন। তা কিছুদিন ধরে প্রকাশ্যে আসছিল। দলীয় একাধিক কর্মসূচি থেকে সরাসরি অর্জুন সিংয়ের নাম করে আক্রমণ করছিলেন বিধায়ক সোমনাথ শ্যাম।

এ বিষয়ে সভাশেষে অর্জুন সিং বলেন, "আমাকে কোণঠাসা করতে হলে সাত জন্ম নিতে হবে বিধায়ককে। উনি জিম্মা নিয়েছেন কীভাবে বিজেপির হয়ে দালালি করা যায়। ভাটপাড়ায় তৃণমূল প্রতিষ্ঠার আমার ভূমিকা সকলেই জানে। এখন দু'দিনের ধান্দাবাজের কাছ থেকে আমাকে সব শিখতে হবে?এতদিন চুপ ছিলাম। আজ মূখ খুলতে বাধ‍্য হয়েছি।"

আরও পড়ুন:

  1. 'ভালো মানুষ' জ্যোতিপ্রিয়কে আইনি সহায়তা দেওয়ার আশ্বাস অর্জুনের
  2. কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদ, রাজ্যজুড়ে ধরনায় তৃণমূল; পথে নামলেন অর্জুন-ববিরা
  3. গণতন্ত্র নয় দেশে রাজশাহী শাসন চলছে, অভিযোগ অর্জুনের

ABOUT THE AUTHOR

...view details