পশ্চিমবঙ্গ

west bengal

পূর্ব বর্ধমানে কোরোনা আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচ হাজার ছাড়াল

By

Published : Oct 11, 2020, 10:43 PM IST

পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের বুলেটিনে জানানো হয়েছে, 5 হাজার 549 জন কোরোনায় আক্রান্ত হয়েছে । এদের মধ্যে 602 জনের চিকিৎসা চলছে । 4871 জন সুস্থ হয়ে যাওয়ায় তাদের ছুটি দিয়ে দেওয়া হয়েছে । জেলায় আক্রান্ত হয়ে 76 জনের মৃত্যু হয়েছে ।

number of Corona infected people in purba bardhaman
number of Corona infected people in purba bardhaman

বর্ধমান, 11 অক্টোবর : সুস্থতার হার বাড়লেও দিনে দিনে পূর্ব বর্ধমানে বাড়ছে কোরোনা আক্রান্তের সংখ্যা । গত 24 ঘণ্টায় নতুন করে 97 জন আক্রান্ত হলেও কেউ মারা যায়নি ।

জেলা প্রশাসনের বুলেটিনে জানানো হয়েছে 5 হাজার 549 জন কোরোনায় আক্রান্ত হয়েছে । এদের মধ্যে 602 জনের চিকিৎসা চলছে । 4871 জন সুস্থ হয়ে যাওয়ায় তাদের ছুটি দিয়ে দেওয়া হয়েছে । জেলায় আক্রান্ত হয়ে 76 জনের মৃত্যু হয়েছে । জেলা স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী 538 জন এখনও কোয়ারেন্টাইন সেন্টারে আছে । হোম কোয়ারেন্টাইনে আছেন 421 জন । পরীক্ষার জন্য জেলায় 96 হাজার 549 জনের নমুনা সংগ্রহ করা হয়েছে । নমুনা পরীক্ষা করা হয়েছে 95 হাজার 829 টি । আক্রান্তদের মধ্যে ফের 46 জন সুস্থ হওয়ার পরেও আক্রান্ত হয়েছিলেন । 91952 জনের রিপোর্ট নেগেটিভ এসেছে । 708 জনের নমুনা বাতিল হয়েছে ।

এদিন যে 97 জন কোরোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে বর্ধমান পৌরসভা এলাকায় 14 জন, দাইহাট পৌরসভা এলাকায় এক জন, গুসকরা পৌরসভা এলাকায় তিন জন, কাটোয়া পৌরসভা এলাকায় এক জন, কালনা পৌরসভা এলাকায় নয় জন, মেমারি পৌরসভা এলাকায় এক জন, আউসগ্রাম দুনম্বর ব্লকে এক জন, ভাতারে তিন জন, বর্ধমান এক নম্বর ব্লকে তিন জন, বর্ধমান দুনম্বর ব্লকে দু'জন, গলসি এক নম্বর ব্লকে এক জন, জামালপুরে দু'জন, কালনা এক নম্বর ব্লকে 13 জন, কালনা দু'নম্বর ব্লকে পাঁচ জন, কাটোয়া এক নম্বর ব্লকে এক জন, কাটোয়া দু'নম্বর ব্লকে এক জন, কেতুগ্রাম দু'নম্বর ব্লকে দু'জন, খন্ডঘোষ ব্লকে এক জন, মেমারি এক নম্বর ব্লকে দশ জন, মঙ্গলকোটে চার জন, মন্তেশ্বর ব্লকে দু'জন, পূর্বস্থলী এক নম্বর ব্লকে পাঁচ জন, পূর্বস্থলী দু'নম্বর ব্লকে দশ জন ও রায়না এক নম্বর ব্লকে দু'জন আক্রান্ত হয়েছেন ।

আক্রান্তদের মধ্যে 22 জনের শরীরে এদিন উপসর্গ মিলেছে । 75 জন উপসর্গহীন । অন্যদিকে স্বাস্থ্য দফতর জানতে পেরেছে আট জন কোরোনা রোগীর সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছে । 86 জনের ট্রাভেল হিস্ট্রি পাওয়া যায়নি । জেলায় এখনও পর্যন্ত সুস্থতার হার 87.78 শতাংশ, মৃত্যুর হার 1.36 শতাংশ ।

ABOUT THE AUTHOR

...view details