পশ্চিমবঙ্গ

west bengal

Minakshi Mukherjee: বিডিও অফিস এখন তৃণমূলের উন্নয়ন কার্যালয়: মীনাক্ষী

By

Published : Dec 29, 2022, 10:13 PM IST

বৃহস্পতিবার সালানপুর ব্লক অফিসে কৃষক সভার একটি বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee) । সেখানে তিনি দাবি করেন, 'যেভাবে আবাস যোজনা-সহ অন্যান্য প্রকল্পে তৃণমূলের নেতারা উপকৃত হয়েছেন, তাতে এই অফিসগুলো আর ব্লক ডেভেলপমেন্ট অফিস নেই, সেগুলো তৃণমূলের ডেভেলপমেন্ট অফিস হয়ে গিয়েছে।' এদিন এইভাবেই শাসকদলকে কটাক্ষ করেন বাম নেত্রী ৷

Minakshi Mukherjee
মীনাক্ষী মুখোপাধ্যায়

আবাস যোজনায় সারা রাজ্যে দুর্নীতি হয়েছে, বললেন মীনাক্ষী

সালানপুর, 29 ডিসেম্বর: "আবাস যোজনায় (Pradhan Mantri Awas Yojana) সারা রাজ্যে দুর্নীতি হয়েছে, বিডিও অফিস এখন তৃণমূলের উন্নয়ন কার্যালয় ৷" সালানপুরেও প্রচুর দরিদ্র মানুষ বাড়ি পাননি বলে অভিযোগ তুলে বৃহস্পতিবার রাজ্যের বাম যুব সভানেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় শাসকদলকে এইভাবেই কটাক্ষ করেন (Minakshi Mukherjee Slams TMC Over Pradhan Mantri Awas Yojana) ৷ বৃহস্পতিবার সালানপুর ব্লক অফিসে কৃষক সভার একটি বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন মীনাক্ষী মুখোপাধ্যায়। বিক্ষোভ কর্মসূচির পর সালানপুর ব্লক আধিকারিকের হাতে কৃষক সভার পক্ষ থেকে একটি স্মারকলিপি তুলে দেওয়া হয়।

বৃহস্পতিবার দীর্ঘক্ষণ ধরে সালানপুর ব্লক অফিসের বাইরে কৃষক সভার বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয় সালানপুরের বিভিন্ন বাম গণসংগঠনের নেতৃত্বে ৷ এদিন সেই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্যের বাম যুব সভানেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। এই কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, "পুলিশ এখন মানুষের কাজ ছেড়ে ব্যাডমিন্টন খেলছে। এর কিছুদিন পর ম্যারাথন দৌড় হবে দেখবেন। যদি বেশি কিছু করতে হয় তবে মুখ্যমন্ত্রী বলে দিয়েছে পুলিশকে রক্ত দিতে হবে। তাই তারা রক্তদান শিবির করে।"

আবাস যোজনার দুর্নীতির প্রসঙ্গে মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, "সরকারি অপদার্থতাতেই এই দুর্নীতি হয়েছে। সরকারি বিডিও অফিসের অফিসাররা চোখ বন্ধ রেখে যারা প্রাপক তাঁদের নাম কেটে দিয়ে, যাদের যোগ্যতা নেই বাড়ি পাওয়ার তাঁদেরকে বাড়ি দিয়েছে ৷ প্রতিটা ক্ষেত্রেই দেখা যাচ্ছে যে তাঁরা সবাই তৃণমূল কর্মী। পশ্চিম বর্ধমানের বিভিন্ন পঞ্চায়েত অফিসে যারা যোগ্য ব্যক্তি তাঁদের নাম উঠে আসেনি তালিকায়, অথচ তৃণমূল নেতাদের নাম রয়েছে।"

আরও পড়ুন:বিজেপির কাছে তৃণমূল বাঁচার জন্য আত্মসমর্পণ করেছে, দাবি সেলিমের

তিনি আরও বলেন, "এমনকী তৃণমূলের প্রধানেরও নাম রয়েছে ৷ তাই এই ব্লক অফিসগুলি তৃণমূল উন্নয়নের অফিসে পরিণত হয়েছে। আমরা তাই মনে করিয়ে দিতে এসেছিলাম যেই অফিস সরকারি টাকায় চলছে। আজ তৃণমূল কেয়ারটেকারে রয়েছে। কাল থাকবে না। অফিসটা কিন্তু থেকে যাবে। বিডিও অফিসাররা কেন নিজেদের চেয়ার ছেড়ে নড়ছেন না? তাঁদের উচিত নিরক্ষরপেক্ষভাবে গরিব মানুষের কাজ করা।"অন্যদিকে, বিষয়টি নিয়ে সালানপুরের বিডিও অদিতি বসু জানান, কৃষক সভার পক্ষ থেকে একটি স্মারকলিপি দিতে আসা হয়েছিল। আমি নিয়েছি। তাঁদের অভিযোগ শুনেছি। এখন আমাদের নজর থাকছে যে সমস্ত গরিব মানুষরা বাড়ি পাননি তাঁদেরকে বাড়ি দেওয়ার দিকে ৷

ABOUT THE AUTHOR

...view details