পশ্চিমবঙ্গ

west bengal

Panchayat Elections 2023: মনোনয়ন প্রত্যাহার করার চাপ, বিজেপি প্রার্থীর ভাইকে অপহরণে অভিযুক্ত তৃণমূল

By

Published : Jun 19, 2023, 1:49 PM IST

হুমকি দিয়েও ক্ষান্ত হয়নি ৷ এবার বিজেপি প্রার্থীর ভাইকে অপহরণ করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে ৷

Etv Bharat
বিজেপি প্রার্থীর ভাইকে অপহরণের অভিযোগর তৃমমূলের বিরুদ্ধে

বিজেপি প্রার্থীর ভাইকে অপহরণের অভিযোগর তৃমমূলের বিরুদ্ধে

মালদা, 19 জুন: মনোনয়ন তুলে নেওয়ার জন্য সারাদিন ধরে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল । অবশেষে জোর করে মনোনয়ন তোলাতে বিজেপি প্রার্থীর ভাইকে অপহরণের অভিযোগ শাসকদলের বিরুদ্ধে । ঘটনার কয়েকঘণ্টা পেরিয়ে গেলেও পুলিশ ও জেলা প্রশাসনের কোনও হেলদোল নেই বলে অভিযোগ স্থানীয় বিজেপি বিধায়কের ।

ইংরেজবাজারের 27 নম্বর পঞ্চায়েত সমিতিতে বিজেপির প্রার্থী হয়েছেন নিমাই সিংহ । অভিযোগ, নিমাইবাবুর মনোনয়ন প্রত্যাহারের জন্য রবিবার সকাল থেকে শাসকদলের লোকজন দলে দলে তাঁর বাড়িতে গিয়ে হুমকি দিতে থাকে । বিকেল সাড়ে পাঁচটে নাগাদ শাসকদলের কিছু লোক নিমাইবাবুর ভাই প্রসেনজিৎ সিংহকে বাড়ি থেকে মারতে মারতে আমবাগানে নিয়ে যায় বলে অভিযোগ । সেখান থেকে রাস্তায় পৌঁছে একটি লাল গাড়িতে করে প্রসেনজিতবাবুকে অপহরণ করে পালায় তারা । খবর পেয়ে ওই এলাকায় যান ইংরেজবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী । তিনি পুলিশ ও জেলাশাসককে ফোন করেন । কিন্তু এখনও পর্যন্ত জেলা প্রশাসন কিংবা পুলিশের তরফে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলে অভিযোগ ।

বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী বলেন, "ইংরেজবাজারের 27 নম্বর পঞ্চায়েত সমিতির আমাদের দলের প্রার্থী নিমাই সিংহের বাড়িতে রবিবার সকাল থেকে শাসকদলের লোকজন দলে দলে এসে মনোনয়ন তুলে নেওয়ার জন্য হুমকি দিতে থাকে । বিকেল সাড়ে পাঁচটা নাগাদ শাসকদলের লোকজন নিমাই সিংহের ভাই প্রসেনজিৎ সিংহকে মারতে মারতে আমবাগানে নিয়ে যায় । পরিবার ও গ্রামের লোকজন তাদের পিছু নেয় । কিন্তু কেউ প্রসেনজিতবাবুকে তাদের হাত থেকে ছাড়াতে পারেনি ।"

তিনি আরও জানান, শাসকদলের লোকেরা রাস্তার ওপরে থাকা লাল গাড়িতে করে প্রসেনজিতবাবুকে নিয়ে যায় । যারা এই ঘটনা ঘটিয়েছে তারা সকলেই শাসকদলের স্থানীয় লোক । এভাবে দিনের বেলা 23 বছরের ছেলেকে এভাবে অপহরণ করা হয়েছে । আমি নিজে পুলিশ-জেলাশাসককে ফোন করেছি । কিন্তু তিনি ফোন ধরেননি । এখনও এখানে পুলিশ আসেনি । বাড়িতে এখন মহিলা ও বাচ্চারা রয়েছে । তাঁরা সকলেই আতঙ্কিত । অন্যান্য কর্তৃপক্ষকে আমরা বিষয়টি জানিয়েছি । শাসকদলের লোকজন সারা রাজ্যজুড়ে তাণ্ডব চালাচ্ছে । কিন্তু ইংরেজবাজারে আগে কখনও এ ধরনের ঘটনা ঘটেনি । মহদিপুরের সমস্ত বুথে এ ধরনের ঘটনা ঘটছে বলে শুনতে পাচ্ছি ।

আরও পড়ুন: প্রাক্তন মন্ত্রীর ঘরেই কোন্দল, টিকিট না পেয়ে শাশুড়িকে তোপ জামাইয়ের

জেলা তৃণমূলের সভাপতি তথা বিধায়ক আবদুর রহিম বক্সি বলেন, "এসব বিরোধীদের ষড়যন্ত্র । তৃণমূলের সঙ্গে সাধারণ মানুষ আছে । ভোটের জন্য তৃণমূলকে কাউকে হুমকি দিতে হয় না, অপহরণ করতে হয় না । তৃণমূলের হাত ধরে উন্নয়ন হয়েছে, মানুষ নিজেই তৃণমূলকে ভোট দেবেন । এ ধরনের অপপ্রচার বিজেপির লোকজন রাজ্যের পাশাপাশি জেলাতেও চালাচ্ছে । এটাও সেইরকম মিথ্যাচার ছাড়া কিছু না ৷"

ABOUT THE AUTHOR

...view details