পশ্চিমবঙ্গ

west bengal

Job Fraud Case : চাকরির নামে প্রতারণা চক্রের হদিশ, ধৃত এক মহিলা

By

Published : Apr 20, 2022, 11:37 AM IST

গাজোল থানার পুলিশ চাকরি প্রতারক চক্রের এক মহিলাকে গ্রেফতার করেছে ৷ গাজোলের নয়াপাড়া এলাকার শিক্ষকপল্লিতে বেশ কিছুদিন ধরেই অফিস খুলে বসেছিল ওই মহিলা (Job Fraud Case)৷

Job Fraud Case
চাকরি প্রতারণা চক্রের এক মহিলাকে গ্রেফতার

মালদা, 19 এপ্রিল : চাকরি দেওয়ার নামে প্রতারণা চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে এক মহিলাকে গ্রেফতার করেছে গাজোল থানার পুলিশ(Job Fraud Case)। ধৃত মহিলাকে বুধবার জেলা আদালতে তোলা হলে, বিচারক তাকে সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। এই চক্রের এক পাণ্ডা কলকাতার বাসিন্দা বলেও পুলিশ জানতে পেরেছে। এছাড়াও এই চক্রের সঙ্গে আর কারা জড়িত, তা জানতে ধৃত মহিলাকে দফায় দফায় জেরা করছেন পুলিশকর্তারা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাজোলের নয়াপাড়া এলাকার শিক্ষকপল্লিতে বেশ কিছুদিন ধরেই অফিস খুলে বসেছিল এই প্রতারক চক্র। কেন্দ্র ও রাজ্য সরকারের বিভিন্ন দফতরে চাকরি দেওয়ার নাম করে তাঁরা স্থানীয় একাধিক মানুষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা তুলছিল। প্রথমে পুলিশ এই চক্রের হদিস না-পেলেও মঙ্গলবার এ নিয়ে গাজোল থানায় অভিযোগ দায়ের করেন এক ব্যক্তি। অভিযোগ পেয়ে সন্ধেয় ওই বাড়িতে হানা দেন পুলিশকর্মীরা। সেখান থেকে এক মহিলাকে আটক করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে প্রতারক চক্রের বিষয়ে নিশ্চিত হয় পুলিশ। তারপরেই গ্রেফতার করা হয় ওই মহিলাকে। 10 দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে বুধবার তাকে জেলা আদালতে তোলা হলে বিচারক 7 দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন :দিল্লি মেডিক্যাল কলেজে ভর্তির নামে 52 লক্ষ টাকার প্রতারণা, অসম থেকে ধৃত 1

গাজোল থানার আইসি রণবীরকুমার বাগ জানিয়েছেন, “এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সন্ধেয় শিক্ষকপল্লির একটি বাড়ি থেকে সন্তোষী বাড়ুই নামে 35 বছর বয়সি এক মহিলাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, বিভিন্ন সরকারি দফতরে চাকরি দেওয়ার নাম করে তারা অন্তত 30 লাখ টাকা বেকার যুবক-যুবতিদের কাছ থেকে নিয়েছে। এর পরই মহিলাকে গ্রেফতার করা হয়। তাকে জেরা করে জানা গিয়েছে, এই চক্রের সঙ্গে অভিষেক রায় নামে কলকাতার টালিগঞ্জের এক বাসিন্দা প্রত্যক্ষভাবে জড়িত। তাকে ধরার চেষ্টা চলছে। তবে আমরা নিশ্চিত, এই ঘটনায় আরও অনেকের মাথা রয়েছে। আমরা এই চক্রের শিকড় পর্যন্ত পৌঁছতে তদন্ত শুরু করেছি।”

ABOUT THE AUTHOR

...view details