পশ্চিমবঙ্গ

west bengal

West Bengal Weather Update: রাজ্য থেকে বিদায় বর্ষার, তবুও পুজোয় বৃষ্টি-অস্বস্তি

By ETV Bharat Bangla Team

Published : Oct 18, 2023, 6:52 AM IST

Updated : Oct 18, 2023, 5:30 PM IST

আজ চতুর্থী ৷ বৃষ্টির পূর্বাভাস নেই ৷ তবে আকাশ আজ আংশিক মেঘলা থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷ পুজোয় আবহাওয়া কেমন থাকবে তার বিস্তারিত বিবরণ রইল এই প্রতিবেদনে ৷

Etv Bharat
কেমন থাকবে আজকের আবহাওয়া

কলকাতা, 18 অক্টোবর: বর্ষা বিদায় নিলেও, বঙ্গে বৃষ্টির খামখেয়ালিপনা যেন শেষ হয়েও হচ্ছে না। ঝমঝমিয়ে বৃষ্টিতে পুজোর আনন্দ হয়তো মাটি হবে না । তবে কম হলেও বৃষ্টির অস্বস্তি বিঁধে থাকবে আনন্দের আবহে। আজ বুধবার চতুর্থীতে দিনের আকাশ আংশিক মেঘলা থাকবে । সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে 33 এবং 25 ডিগ্রির আশেপাশে থাকতে পারে। তাছাড়া পুজো শেষের মুখে বৃষ্টির সম্ভাবনাও থেকে যাচ্ছে বলে মনে করে হাওয়া অফিস।

এই বিষয়ে আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশ চন্দ্র দাস জানিয়েছেন, গোটা রাজ্য থেকে বর্ষা বিদায় নিয়েছে । তবে বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। যার ফলে এই রাজ্যের সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলিতে মূলত মেঘলা আকাশ এবং দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হচ্ছে। তবে তার পরিমাণ খুবই কম। পাশাপাশি দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর প্রভাবে আগামী 20 অক্টোবর শুক্রবার নাগাদ একটি নিম্নচাপ তৈরি হতে পারে। আগামী রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে আবহাওয়ার বিশেষ কোনও পরিবর্তন হবে না। বৃষ্টিরও বিশেষ কোনও সম্ভাবনা আপাতত নেই ।

আরও পড়ুন : পুজোয় নিজেকে সুস্থ রাখবেন কীভাবে ! ঠিকানা দিলেন পুষ্টিবিদ

তিনি আরও জানান, আগামী সোম ও মঙ্গলবার দুই 24 পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া ও কলকাতায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । অন্যদিকে উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী 2 থেকে 3 দিন দার্জিলিং ও কালিম্পংয়ে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি চলবে । জেলার বাকি অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা আপাতত নেই । সোমবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল 33.2 ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি বেশি । সর্বনিম্ন তাপমাত্রা ছিল 26.1 ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে 1 ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ছিল 93 শতাংশ।

আরও পড়ুন : এই ভেষজ চা দিয়ে দিন শুরু করুন ! সারাদিন থাকবেন চনমনে

Last Updated :Oct 18, 2023, 5:30 PM IST

ABOUT THE AUTHOR

...view details