পশ্চিমবঙ্গ

west bengal

WB Weather Update: আকাশে মেঘ থাকলেও নেই বৃষ্টির সম্ভাবনা, মঙ্গল থেকে নামবে তাপমাত্রা

By ETV Bharat Bangla Team

Published : Nov 6, 2023, 7:10 AM IST

West Bengal Weather Report: পশ্চিমী ঝঞ্জার কারণে গত কয়েকদিনে হালকা বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। তবে সেই সম্ভাবনা আর নেই ৷ 9 তারিখ পর্যন্ত বৃষ্টির প্রায় কোনও লক্ষণই দেখছে না হাওয়া অফিস ৷ আগামিকাল, মঙ্গলবার থেকে নামবে পারদ, ফিরবে শীতের আমেজ ৷

ফিরবে শীতের আমেজ
WB Weather Update

কলকাতা, 6 নভেম্বর: মেঘলা আকাশ আর নয় । রৌদ্রজ্জ্বল আকাশে নামতে শুরু করবে সর্বনিম্ন তাপমাত্রা। ফিরবে হেমন্তের পরশ । রবিবার ইডেনে বিশ্বকাপের ম্যাচের সময় আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি। আলিপুর আবহাওয়া দফতর বলছে, পশ্চিমী ঝঞ্জার কারণে দক্ষিণবঙ্গের কয়েকটি জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। তবে এখন থেকে আগামী 9 তারিখ পর্যন্ত বৃষ্টির প্রায় কোনও সম্ভাবনা নেই। বদলে আগামিকাল মঙ্গলবার থেকে রাতের সর্বনিম্ন তাপমাত্রা নামতে শুরু করবে।

সর্বনিম্ন তাপমাত্রা নামতে থাকায় ফের হেমন্তের হিমের পরশ মিলবে। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও একই ছবি থাকবে। সেখানে উপরের পাঁচটি জেলা ছাড়াও সমতলের বাকি তিনটি জেলায় সর্বনিম্ন তাপমাত্রা নামতে শুরু করবে। ফলে শীতের আবহ অনুভূত হবে। আপাতত আর বৃষ্টির দেখা নেই। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আকাশে মেঘ ফিরেছিল। হালকা বৃষ্টিতে ভিজেছিল মাটি। আর সেই সম্ভাবনা অন্তত আগামী 9 নভেম্বর পর্যন্ত নেই ৷ তবে, উত্তরবঙ্গে উপরের পাঁচটি জেলার দু'টি দার্জিলিং ও কালিম্পংয়ে গত কয়েকদিন হালকা বৃষ্টি হয়েছে। আজ, সোমবার থেকে সেই সম্ভাবনা আর নেই।

আরও পড়ুন:শেয়ার বাজারে বিনিয়োগে লাভ তুলার, বাকিদের ভাগ্য়ে কী আছে জানুন রাশিফলে

সেখানেও রাতের তাপমাত্রা নামতে শুরু করবে। ইতিমধ্যে দক্ষিণবঙ্গের জেলা ও শহরগুলোতে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে 2 থেকে 3 ডিগ্রি নেমেছে। আগামিকাল থেকে তা আরও নামতে শুরু করবে। রবিবার কলকাতা এবং তৎপার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল 31.1 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। সর্বনিম্ন তাপমাত্রা ছিল 24.1 ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে 2 ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ছিল 88 শতাংশ। আজ, সোমবার দিনের আকাশ থাকবে আংশিক মেঘলা। কয়েকটি অঞ্চলে সামান্য বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা 31 ডিগ্রি এবং 23 ডিগ্রির আশেপাশে থাকতে পারে।

আরও পড়ুন:পশ্চিমী ঝঞ্ঝার জেরে উধাও মনোরম আবহাওয়া, সম্ভাবনা হালকা বৃষ্টিরও

ABOUT THE AUTHOR

...view details