পশ্চিমবঙ্গ

west bengal

Mamata on 2024 LS Polls: 24-এ কেন্দ্রে মানুষের সরকার প্রতিষ্ঠা করার ডাক মমতার

By

Published : Feb 13, 2023, 8:27 PM IST

সোমবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দেশে নৈরাজ্যের অবসান ঘটিয়ে 2024 সালে জগণনের সরকার প্রতিষ্ঠা করতে হবে (Mamata Banerjee on 2024 LS Polls) ৷

Mamata on 2024 LS Polls
Mamata on 2024 LS Polls

কলকাতা, 13 ফেব্রুয়ারি: 2024 সালের কেন্দ্রে মানুষের সরকার প্রতিষ্ঠা করার ডাক দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) ৷ সোমবার বিধানসভায় তিনি এই কথা বলেছেন ৷ তাঁর দাবি, দেশে নৈরাজ্যের অবস্থা শেষ করতে মানুষ সরকার প্রতিষ্ঠা করতে হবে ৷ একই সঙ্গে আইনশৃঙ্খলা নিয়ে যে প্রশ্ন তুলেছেন বিজেপির (BJP) জাতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda), তার প্রেক্ষিতেও বিজেপিকে তিনি কটাক্ষ করেছেন ৷ তাঁর দাবি, বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট ভালো ৷ তিনি পালটা বিএসএফের (BSF) বিরুদ্ধে নিরীহ মানুষকে মেরে ফেলার অভিযোগ করেছেন ৷ প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় সরকার এই নিয়ে নীরব কেন ?

গত 8 ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গ বিধানসভার বাজেট অধিবেশন (West Bengal Assembly Budget Session) শুরু হয়েছে ৷ প্রথামাফিক রাজ্যপালের ভাষণ দিয়ে শুরু হয়েছে অধিবেশন ৷ তার পর রাজ্যপাল সিভি আনন্দ বোসের (Bengal Governor CV Ananda Bose) ভাষণের উপর ধন্যবাদজ্ঞাপক প্রস্তাবে নিজেদের বক্তব্য তুলে ধরেন বিধায়করা ৷ সোমবার সেই প্রস্তাব নিয়েই বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ৷ সেখানেই তিনি কেন্দ্রের বিরুদ্ধে সরব হন বলে জানা গিয়েছে ৷

তিনি বলেন, "বিএসএফ পশ্চিমবঙ্গের সীমান্ত এলাকায় সন্ত্রাস ছড়িয়ে দিয়েছে । এই এলাকায় নিরীহ মানুষ হত্যা করা হচ্ছে । কেন্দ্র এই হত্যাকাণ্ডগুলি খতিয়ে দেখার জন্য একটি ফ্যাক্ট-ফাইন্ডিং দল পাঠাতে কখনোই চায় না ।" একই সঙ্গে বিজেপির বিরুদ্ধেও সরব হন ৷ নাম না করে কটাক্ষ করেন তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) থেকে বিজেপি নেতাদের উদ্দেশ্যেও কটাক্ষ করেছেন ৷ মুখ্যমন্ত্রী বলেন, "বিজেপি এমন আচরণ করছে যেন এটি একমাত্র সৎ নেতাদের দল এবং আমাদের দল চোরদের দল । গেরুয়া দল একটি ওয়াশিং মেশিনের মতো । একজন কলঙ্কিত ব্যক্তি বিজেপিতে যোগদানের পরে একজন সাধু হয়ে যায় ।"

তিনি কয়লাপাচার কাণ্ড নিয়েও এদিন মুখ খুলেছেন ৷ তিনি বলেন, "তারা কয়লা কেলেঙ্কারির জন্য আমাদের লোকদের গ্রেফতার করছে, কিন্তু কেন কয়লা খনির নিরাপত্তার দায়িত্ব ও কেন্দ্রের মালিকানাধীন কোল ইন্ডিয়া এবং ইসিএলের আধিকারিকদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না ?"

আরও পড়ুন:আলিঙ্গনের সময় গরু গুঁতোলে কী হবে, কটাক্ষ মমতার

ABOUT THE AUTHOR

...view details