পশ্চিমবঙ্গ

west bengal

Kunal on Partha: জেল সুপারের বিরুদ্ধে আদালতে অভিযোগ পার্থর, পালটা দিলেন কুণাল

By

Published : May 30, 2023, 11:05 PM IST

জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আরও একবার একহাত নিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ ৷ জেলে থাকতে কেমন লাগে, পার্থকে কটাক্ষ কুণালের ৷

Kunal on Partha
পার্থকে কটাক্ষ কুণাল ঘোষের

কলকাতা, 30 মে: জেলবন্দি পার্থ-কে এবার কটাক্ষ তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের ৷ একসময় কুণাল নিজেও জেলে দীর্ঘ সময় বন্দী ছিলেন ৷ কিন্তু এখন জেলে বন্দি থেকে সেখানকার ব্যবস্থা নিয়ে বিচারকের সামনে প্রশ্ন তুলেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ৷ মঙ্গলবার সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই তোপ দেগেছেন কুণাল ৷

মঙ্গলবার নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে আলিপুর আদালতে হাজির করা হয়েছিল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর আইনজীবী অসুস্থতার কথা বিচারকের সামনে বলতে শুরু করতেই পার্থ চট্টোপাধ্যায় নিজেই বিচারকের সামনে জেল সুপারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি সঠিক সময় চিকিৎসা পাচ্ছেন না বলে অভিযোগ করেন। যা নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ, পার্থ চট্টোপাধ্যায়র বক্তব্যের সমালোচনা করেছেন। একইসঙ্গে নিজের বন্দিদশার কাহিনীর কথাও এদিন তুলে ধরেন কুণাল।

আলিপুর আদালতে বিচারকের কাছে নিয়োগ দুর্নীতি মামলার ধৃত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, "আমার অসুস্থতার কথা জেল সুপার লিখে দিচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষকে। হাসপাতাল 10 দিন পর রিপোর্ট ফেরত পাঠাচ্ছে। এক জন আক্রান্ত হবেন, তার 10 দিন পর এসে চিকিৎসক দেখবেন! দেখুন একটু।"

আরও পড়ুন: 'তৃণমূল দল থাকার...থাকবে, আরও বাড়বে'; সাগরদিঘি প্রসঙ্গে মত পার্থর

এ বিষয়ে তৃণমূল নেতা তথা মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "কারারক্ষীদের নানান ধরনের বিষয়ের সমস্যা আছে। এটা সত্যি। আমি যখন বন্দিদশায় ছিলাম তখন বারে বারে চিঠি লিখে তাঁদের সমস্যার কথা জানিয়েছিলাম। কারারক্ষীদের পুলিশের মতো ট্রিট করা বা মর্যাদা দেওয়া ইত্যাদি বিষয়ে নানান সময়ে চিঠি লিখেছিলাম। তখন তো এই পার্থ চট্টোপাধ্যায় আমাকে মানসিক ভারসাম্যহীন বলেছেন। জেলে থেকে পাগল হয়েছি বলেও মন্তব্য করে ছিলেন তিনি ৷ এখন আবার নিজেই সেই কথা বলছে। আমি তো পার্থ চট্টোপাধ্যায় বলব, দেখ কেমন লাগে। জেলে থেকে মনে হয়েছে সেগুলো সমস্যা। এতো পুরনো কথা, এগুলো নিয়ে কি বলবো। সংগঠনের দাবি দাওয়া নিয়ে অন্তত বহুবার বলেছি। হঠাৎ এতদিন জেলে থাকার পর পার্থদার বিবেক জাগ্রত হয়েছে। ওনার ব্যপার।"

ABOUT THE AUTHOR

...view details