পশ্চিমবঙ্গ

west bengal

Bengal Recruitment Scam: মুখোমুখি জিজ্ঞাসাবাদে শুধুই ধোঁয়াশা, আজ তাপসকে ফের ডাক; থাকবেন কুন্তলও

By

Published : Jan 25, 2023, 10:18 AM IST

Updated : Jan 25, 2023, 11:23 AM IST

নিয়োগ দুর্নীতি মামলার চার্জশিটে নাম রয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক-ঘনিষ্ঠ তাপসের। তাতে কুন্তলের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ তোলেন তিনি। তাপসের দাবি, কুন্তল অনেকের থেকে টাকা নিয়ে চাকরি পাইয়ে দিয়েছেন ৷ এনিয়ে কুন্তলকে জিজ্ঞাসাবাদও করেছিল সিবিআই (CBI)। কুন্তলও পালটা তাপসের বিরুদ্ধেও নানা অভিযোগ করেন। এরপর দু'জনেকই চলে বারকয়েক জিজ্ঞাসাবাদ ৷ গতকাল তাপস এবং কুন্তল ঘোষের মুখোমুখি জিজ্ঞাসাবাদে কোনও সুরাহা মেলেনি। তাই আজ ফের তাপসকে সিজিও কমপ্লেক্সে ডাকা হয়েছে ৷ সেখানে থাকবেন কুন্তলও ৷

Bengal Recruitment Scam
ফাইল ছবি

কলকাতা, 25 জানুয়ারি:গতকাল তাপস মণ্ডল (Tapas Mondal) এবং কুন্তল ঘোষের মুখোমুখি জিজ্ঞাসাবাদে কোনও সুরাহা মেলেনি। বরং তাঁরা আরও একবার একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছেন। উঠে এসেছে কয়েকটি নতুন বিষয়ও । এই অবস্থায় আজ অর্থাৎ, বুধবার ফের শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রগুলির সংগঠন অল বেঙ্গল টিচার্স ট্রেনিং অ্যাচিভার্স অ্যাসোসিয়েশনের কর্তা তাপসকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে বলে ইডি সূত্রের খবর (ED Has Summoned Tapas Mandal Again for Interrogation)।

ইডি (ED) সূত্রের আরও খবর, মঙ্গলবার প্রথম দফায় কুন্তল ঘোষের বয়ান রেকর্ড করেন গোয়েন্দারা। পরে দ্বিতীয় পর্ব থেকে কুন্তলের সঙ্গে তাপসকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় । এই মুখোমুখি জিজ্ঞাসাবাদে তাপস এবং কুন্তলের আগের বয়ানের সঙ্গে বর্তমান বয়ান মিলিয়ে দেখেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, কুন্তলের একাধিক বয়ানের সঙ্গে তাপস মণ্ডলের একাধিক বয়ানের মিল পাওয়া যাচ্ছে না। দু'জনের কথাবার্তার মধ্যে রয়েছে বিস্তর ফারাক। যদিও, তাপস নিজের বক্তব্যে এখনও অনড় । সেই কারণে দু'জনকে মুখোমুখি বসিয়ে প্রতিটি বিষয় যাচাই করা হচ্ছে বলে দিল্লির ইডি সূত্রের খবর। সিজিও কমপ্লেস সূত্রের খবর, আজ কুন্তল এবং তাপসকে প্রথমে আলাদা করে জিজ্ঞাসাবাদের পর ফের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

আরও পড়ুন:তাপসকে তলব ইডির, কুন্তলের সঙ্গে মুখোমুখি জেরার সম্ভাবনা

গত শনিবার নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তে নেমে নিউটাউনের কুন্তলের আবাসনে গিয়ে তল্লাশি করেন ইডির গোয়েন্দারা। পরে তাঁকে গ্রেফতার করে ইডি। সূত্রের খবর, এর আগে তাপস মণ্ডল প্রথমে সিবিআই এবং পরে ইডির কাছে কুন্তলের বিরুদ্ধে সব অভিযোগ তুলেছিলেন। অভিযোগ করা হয়, কুন্তল নাকি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিয়েছিলেন অনেকের থেকেই। সেই টাকার পরিমাণ প্রায় 19 কোটি টাকা। সিবিআই, ইডির পাশাপাশি একাধিক সময় প্রকাশ্যেও এমনই দাবি করেছেন তাপস মণ্ডল। অভিযোগ, কুন্তল ঘোষ ছাড়াও তদন্তকারীদের হাতে উঠে এসেছে গোপাল দলপতি, নীলাদ্রি ঘোষ-সহ একাধিকজনের নাম। তদন্তকারীদের সন্দেহ যে এনারা মূলত এজেন্টের ভূমিকা পালন করেছেন। তবে এই নামগুলো নিয়ে নতুন রহস্য দানা বেঁধেছে। তাঁদের খোঁজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন ইডির গোয়েন্দারা।

Last Updated :Jan 25, 2023, 11:23 AM IST

ABOUT THE AUTHOR

...view details