পশ্চিমবঙ্গ

west bengal

Dengue in Kolkata: সিপিডব্লিউডি আবাসনে ডেঙ্গি পরিস্থিতি খতিয়ে দেখলেন ডেপুটি মেয়র

By ETV Bharat Bangla Team

Published : Sep 27, 2023, 10:52 PM IST

গত কয়েকদিন ধরেই কলকাতা কর্পোরেশনের তরফ থেকে ডেঙ্গি পরিস্থিতির জন্য বিশেষ অভিযান চালাচ্ছে স্বাস্থ্য বিভাগ । ডেপুটি মেয়র অতীন ঘোষ -সহ পৌর স্বাস্থ্য কর্তা ও ভেক্টর কন্ট্রোল কর্মীরা সিপিডব্লিউডি-র এলাকা পরিদর্শনে যান । নোটিশ দিয়ে এলাকা পরিষ্কারের কথা উল্লেখ করেন । পাশাপাশি এদিন কলকাতা পৌরসভার পক্ষ থেকে বেশ কয়েকটি এলাকায় লার্ভানাশক স্প্রে করা হয়েছে ।

Etv Bharat
Etv Bharat

ডেঙ্গি পরিস্থিতি খতিয়ে দেখতে ডেপুটি মেয়র

কলকাতা, 27 সেপ্টেম্বর: রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি ক্রমশই জটিল হচ্ছে ৷ বাদ যায়নি কলকাতাও ৷ যার জেরে ঘুম ছুটেছে নাগরিক থেকে পৌর প্রশাসনের আধিকারিক সকলেরই ৷ ডেঙ্গি পরিস্থিতি খতিয়ে দেখতে সিপিডব্লিউডি-র আবাসন পরিদর্শনে গেলেন রাজ্যের ডেপুটি মেয়র অতীন ঘোষ ৷ পরিস্থিতি খতিয়ে দেখে ডেঙ্গি নিয়ে আবাসিকদের ধমক দিলেন ডেপুটি মেয়র ৷

তবে নিউ আলিপুরে কেন্দ্রীয় পূর্ত মন্ত্রকের আওতাধীন আবাসনের অবস্থা ছিল সব থেকে বিপদজ্জনক ৷ ফ্ল্যাটের উপর থেকে জানালা দিয়ে যথেচ্ছ ভাবে ময়লা ফেলে জায়গাটা অপরিচ্ছন্ন করে রেখেছেন বাসিন্দারা ৷ বাড়ির আশপাশে জমে রয়েছে আবর্জনার স্তূপ । সেখানে বৃষ্টির জমা জলে মশার লার্ভার জন্ম । বাসিন্দাদের এমন গা-ছাড়া মনোভাব দেখেই ক্ষুব্ধ কলকাতার ডেপুটি মেয়র অতীন ঘোষ । খানিকটা কড়া ভাষায় ধমক দিলেন এলাকাবাসীকে । 96 নম্বর ওয়ার্ডে একটি বাড়ির তালা ভেঙে ঢোকেন স্বাস্থ্যকর্মীরা ।

আরও পড়ুন:ফের শহরে ডেঙ্গিতে মৃত্যু! বাঁচানো গেল না টালিগঞ্জের গৃহবধূকে

এদিন কলকাতা পৌরনিগমের পক্ষ থেকে ডেঙ্গি পরিস্থিতি খতিয়ে দেখতে টলিগঞ্জের সেন্ট্রাল গভর্নমেন্ট কোয়ার্টার বা সিপিডব্লউডি-র আবাসনে যান পৌর আধিকারিকরা । সেন্ট্রাল গভার্নমেন্টের এই কোয়াটার বা সিপিডব্লুউডি-র আবাসনও কলকাতা পৌরনিগমের কাছে বেশ চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে বলে জানান ডেপুটি মেয়র অতীন ঘোষ ।

এদিন তিনি কেন্দ্রীয় পূর্ত আধিকারিককে বলেন, "মাঠে নামুন । নিচুতলার কর্মীরা কী করছে দেখুন । ঠিক করে কাজ করছেন কিনা । এদিকে লার্ভানাশক স্প্রে করতে গিয়ে আবাসনের বাসিন্দাদের ধমক দিলে বলেন আপনারা নিজের ঘর পরিষ্কার রেখে বাইরে জঞ্জাল ফেলে দিচ্ছেন । সেখানে মশা হলে আপনারই আক্রান্ত হবেন। আশপাশ পরিষ্কার রাখুন। আপনারা আবর্জনা জমিয়ে রাখলে আমাদের যে স্প্রে করতে হয় এই এক একবার স্প্রেতে 42 হাজার টাকা খরচ হয়।"

ABOUT THE AUTHOR

...view details