পশ্চিমবঙ্গ

west bengal

Aamir Khan Arrested: বাড়ি থেকে মিলেছিল 18 কোটি, গার্ডেনরিচের সেই ব্যবসায়ী আমির খানকে গাজিয়াবাদ থেকে গ্রেফতার

By

Published : Sep 24, 2022, 12:13 PM IST

Updated : Sep 24, 2022, 12:34 PM IST

Businessman Aamir Khan Arrested
গার্ডেনরিচের সেই ব্যবসায়ী আমির খানকে গাজিয়াবাদ থেকে গ্রেফতার

গার্ডেনরিচের বাড়ি থেকে (Garden Reach) প্রায় 18 কোটি টাকা উদ্ধারের ঘটনায় মূল অভিযুক্ত ব্যবসায়ী আমির খানকে গ্রেফতার করল কলকাতা পুলিশ (Businessman Aamir Khan Arrested)।

কলকাতা, 24 সেপ্টেম্বর:গতকাল গভীর রাতে উত্তর প্রদেশের গাজিয়াবাদ থেকে আমির খানকে গ্রেফতার করেছে লালবাজারের গোয়েন্দা বিভাগ (Businessman Aamir Khan Arrested)। ইতিমধ্যেই তার বাড়িতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটর (ED)গোয়েন্দারা তল্লাশি অভিযান চালিয়ে প্রায় 18 কোটি টাকা বাজেয়াপ্ত করেছিল ৷ আর এর পর থেকেই ঘটনার পর থেকেই গা ঢাকা দিয়েছিল এই আমির খান।

একটি মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় প্রতারণা জাল বিস্তার করেছিল আমির খান। গত 10 সেপ্টেম্বর শহরের বিভিন্ন জায়গায় এই ঘটনায় অভিযান শুরু করে ইডি। পরে ঠিক মেটিয়াবুরুজ থানার উলটো দিকে শাহী আস্তাবল এলাকায় আমির খানের বাড়িতে কেন্দ্রীয় বাহিনীর জাবান নিয়ে হাজির হন গোয়েন্দারা ৷

এরপর সেখানে তল্লাশি অভিযান চালিয়ে প্রায় 18 কোটি টাকা উদ্ধার করেন ইডির গোয়েন্দারা। ঘটনার পর থেকেই এই কাণ্ডের মূল অভিযুক্ত আমির খান গা ঢাকা দিয়েছিল। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটদের তরফে জানানো হয়েছিল গার্ডেনরিচের ব্যবসায়ী নিশার আহমেদ খানের ছেলে আমির খানের বিরুদ্ধে কলকাতার পার্ক স্ট্রিট থানায় একটি প্রতারণার মামলা রুজু হয়েছিল।

এছাড়াও একাধিক জায়গায় এই অভিযুক্ত আমির খানের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পরেই তদন্ত শুরু করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটর গোয়েন্দারা। জানা গিয়েছে, ফোনের লোকেশন ট্র্যাক করে জানা যায় গাজিয়াবাদে এক আত্মীয়ের বাড়িতে গা ঢাকা দিয়ে রয়েছে আমির খান। পরে তাকে গ্রেফতার করে কলকাতা পুলিশ।

আরও পড়ুন:আমিরের 5টি ব্যাংকে 147 অ্যাকাউন্ট, গার্ডেনরিচ-কাণ্ডে তথ্য ইডির হাতে

Last Updated :Sep 24, 2022, 12:34 PM IST

ABOUT THE AUTHOR

...view details