পশ্চিমবঙ্গ

west bengal

কার পার্কিং সমস্যা সমাধানে করা যাবে FIR, বৈঠকে সিদ্ধান্ত পৌরনিগমের

By

Published : Jul 18, 2019, 11:05 PM IST

বেআইনি কার পার্কিং নিয়ে সমস্যায় থানায় দায়ের করা যাবে FIR । আজ পৌরনিগমের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হবে ।

কার পার্কিং

কলকাতা, 18 জুলাই : বেআইনি কার পার্কিং হোক বা পার্কিং সংস্থার কর্মীদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ । এবার থেকে তা নিয়ে FIR করা যাবে সংশ্লিষ্ট থানায় । আজ মেয়র পারিষদ দেবাশিস কুমারের সঙ্গে পৌরনিগম আধিকারিকদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় ।

সম্প্রতি শুরু হয়েছে 'টক টু মেয়র' পরিষেবা । এক ঘণ্টার এই পরিষেবাতে শহরবাসী ফোনের মাধ্যমে সরাসরি অভাব-অভিযোগ জানান মেয়র ফিরহাদ হাকিমের কাছে । এই পরিষেবাতেই বহু মানুষ বেআইনি পার্কিং ও পার্কিং সংস্থার কর্মীদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ জানান মেয়রের কাছে । এবার সেই অভিযোগের ভিত্তিতেই কড়া পদক্ষেপ করতে চলেছে কলকাতা পৌরনিগম । আজ কলকাতা পৌরনিগমের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন মেয়র পারিষদ দেবাশিস কুমার । এই বৈঠকে ছিলেন DC ট্র্যাফিকের সঙ্গে যুক্ত সংস্থাগুলির প্রতিনিধিরাও ।

এই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় এই ধরনের কোনও অভিযোগ থাকলে প্রথমে তা নিয়ে সংশ্লিষ্ট থানায় FIR করতে হবে । পাশাপাশি FIR-এর কপি নিয়ে গিয়ে পৌরনিগমের কাছে আবেদন করতে হবে । তারপর পুলিশ তদন্তে যদি অভিযোগের সত্যতা খুঁজে পায় তবে করা হবে উপযুক্ত পদক্ষেপ । একইসঙ্গে শহরের কমার্শিয়াল জায়গায় যে পার্কিং লটগুলি রয়েছে সেখানেও CCTV ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয় এই বৈঠকে ।

মেয়র পারিষদ দেবাশিস কুমার বলেন, "প্রথমে ধর্মতলা, ক্যামাক স্ট্রিট, পার্ক স্ট্রিট, বড় বাজারের মতো বাণিজ্যিক এলাকাগুলিতে ক্যামেরা বসানো শুরু হবে । পার্কিং লটের কর্মীরা যদি টাকা দাবি করে বা কোনওরকম তোলাবাজির চেষ্টা করে তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে ।"

ABOUT THE AUTHOR

...view details