পশ্চিমবঙ্গ

west bengal

Landslide in Kalimpong: শিলিগুড়ি থেকে সিকিমগামী একাধিক রাস্তায় ধস

By

Published : Jun 9, 2022, 1:07 PM IST

Landslide in several roads from Siliguri to Sikkim
Landslide in Kalimpong

কালিম্পঙে ধসের পর ফের শিলিগুড়ি থেকে সিকিমগামী সড়কে একাধিক জায়গায় নামল ধস (Landslide in Kalimpong)। নিত্যযাত্রী ও পর্যটকদের বিকল্প রাস্তা ব্যবহারের জন্য আবেদন করেছে সিকিম প্রশাসন ।

কালিম্পং, 9 জুন :বৃষ্টি শুরু হতেই ফের ধসের কবলে পাহাড়ের একাধিক এলাকা ৷ বুধবার কালিম্পঙের রিশির পেডংগামী রাস্তায় ধস নেমেছিল ৷ এরপর বৃহস্পতিবার সকাল থেকে টানা বৃষ্টির জেরে শিলিগুড়ি থেকে সিকিমগামী একাধিক রাস্তায় ধস নামে (Landslide in several roads from Siliguri to Sikkim)। যার জেরে ব্যাহত হয় যান চলাচল । নিত্যযাত্রী ও পর্যটকদের বিকল্প রাস্তা ব্যবহারের জন্য আবেদন করেছে সিকিম প্রশাসন ।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কালিম্পং থেকে সিকিমগামী রাস্তার দুটি জায়গা ধসের কবলে পড়েছে । পূর্ব সিকিমের পাকিয়ঙে ধসের কারণে মাচং, লারাখা, বড়পাথিং, লিংকে, রোলেপ, রঙ্গোলির মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে । ওই রাস্তাটি যাতায়াতের একমাত্র মাধ্যম হওয়ায় স্থানীয় বাসিন্দারা সড়ক দ্রুত মেরামতের দাবি জানিয়েছেন ।

নিত্যযাত্রী ও পর্যটকদের বিকল্প রাস্তা ব্যবহারের জন্য আবেদন করেছে সিকিম প্রশাসন

আরও পড়ুন :Sukna War Museum : ভারতীয় সেনার অজানা ইতিহাস বলবে এই মিউজিয়াম

শিলিগুড়ি থেকে সিকিমগামী সড়কে একাধিক জায়গায় ধস

অন্যদিকে, একই ভাবে পাচে গাচুং এলাকায় ধসের কারণে বন্ধ হয়ে গিয়েছে যোগাযোগ ব্যবস্থা । এ দিকে পেডঙে ধসের কারণে সড়ক সাময়িক বন্ধ থাকলেও, কালিম্পং জেলা প্রশাসন ও বর্ডার রোড অর্গানাইজেশন দ্রুত সেই রাস্তা মেরামত করে ধস সরিয়ে যান চলাচল স্বাভাবিক করেছে ।

বৃষ্টি শুরু হতেই পাহাড়ে একাধিক জায়গায় ধস

ABOUT THE AUTHOR

...view details