পশ্চিমবঙ্গ

west bengal

Dhupguri Bye Election: প্রাক্তন মন্ত্রীর সঙ্গে প্রচারে গিয়ে তৃণমূল কর্মীর মুখে 'ভারত মাতা কি জয়', তুঙ্গে তরজা

By

Published : Aug 21, 2023, 7:19 AM IST

Updated : Aug 21, 2023, 7:35 AM IST

উপনির্বাচনে দলীয় প্রার্থীর সমর্থনে রবিবার প্রচার করেন প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির গৌতম দেব ৷ প্রচারের সময় তাঁর পাশে দাঁড়িয়েই এক তৃণমূল কর্মী বলে উঠলেন, 'ভারত মাতা কি জয়' !

Etv Bharat
মন্ত্রীর সঙ্গে প্রচারের মাঝেই তৃণমূল কর্মীর মুখে ভারত মাতা কি জয় স্লোগান

তৃণমূল কর্মীর ভারত মাতা কি জয় স্লোগান দেওয়ার মুহূর্ত

জলপাইগুড়ি, 21 অগস্ট: দলীয় প্রার্থীকে ছাড়াই জলপাইগুড়ি শহরজুড়ে রবিবার প্রচার চালালেন প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেব । ধূপগুড়ি উপনির্বাচনের এই প্রচারের মন্ত্রীর সামনেই 'ভারত মাতা কি জয়' স্লোগান দিলেন এক তৃণমূল কর্মী ৷ দলীয় কর্মীর এহেন স্লোগান শুনে মুখে হাসি নিয়ে চুপ করে রইলেন গৌতম। আর বাকিরা জয় ধ্বনিতে তাল মেলালেন। গোটাটাই ধরা পড়ল ক্যামেরায়। আর তা নিয়ে স্বভাবতই তরজা তুঙ্গে উঠেছে।

হালকা গোলাপী পোশাক পরে প্রচারে এসেছিলেন প্রাক্তন মন্ত্রী । প্রথমে তিনি ধূপগুড়ির বিভিন্ন মন্দিরে পুজো দিতে যান। এদিন ধূপগুড়ি সুপার মার্কেটে প্রচার করতে গিয়ে সেখানেও একটি মন্দিরে পুজো দেন । পুজো দিয়ে বেরোতেই দলের কর্মীরা স্লোগান দিতে থাকেন। তৃণমূলের চেনা স্লোগানের মধ্যে আচমকাই শোনা যায় 'ভারত মাতা কি জয়'! পরপর বেশ কয়েকবার একই ধ্বনি শোনা যায়। মেয়র ততক্ষণে বেশ খানিকটা অস্বস্তিতে পড়ে গিয়েছেন। যদিও তিনি হাসছিলেন। তবে অস্বস্তির বিষয়টি বুঝতে পেরে তড়িঘড়ি ওই কর্মীকে থামিয়ে দেন জলপাইগুড়ি জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক রাজেশ কুমার সিং ।

রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ধূপগুড়ি শহরে দলীয় প্রার্থীর সমর্থনে বিভিন্ন রাস্তায় রাস্তায় হেঁটে প্রচার সারেন প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল হেভিওয়েট নেতা গৌতম দেব। এদিন তিনি শহরের 3, 4, 14 ও 9-সহ বিভিন্ন ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে এলাকার সমস্যার কথা শোনেন এবং দলের প্রার্থী নির্মলচন্দ্র রায়ের জন্য করজোড়ে ভোট চাইতে থাকেন ।

এদিকে তৃণমূল কর্মীদের মুখে ভারত মাতা কি জয় ধ্বনির বিষয়ে বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামীর বক্তব্য, "যাক দেরিতে হলেও শুভ বুদ্ধির উদয় হয়েছে ! জয় বাংলা বলে কোনও লাভ নেই । আজ হোক, কাল হোক হিন্দুস্তানে থাকতে হলে, ভারতে থাকতে হলে ভারত মাতা কি জয় বলতেই হবে।"

প্রসঙ্গত, 5 সেপ্টেম্বর এই কেন্দ্রে উপনির্বাচন। এখানকার বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুর পর আসনটি খালি হয়। এখানে তৃণমূলের তরফে লড়ছেন নির্মলচন্দ্র রায়। অন্যদিকে, প্রার্থী নির্বাচনে খানিকটা চমক দিয়েছে বিজেপি। জম্মু ও কাশ্মীরের বারামুলায় লস্কর জঙ্গিদের হামলায় নিহত সিআরপিএফ জওয়ান জগন্নাথ রায়ের স্ত্রী তাপসী রায়কে প্রার্থী করেছে গেরুয়া শিবির। এই প্রার্থী নির্বাচন রাজনৈতিক সমীকরণে কতটা বদল আনতে পারে সেটাই এখন দেখার।

আরও পড়ুন : ধূপগুড়ি উপ-নির্বাচনে বিজেপি-তৃণমূলের তারকা প্রচারকদের তালিকা প্রকাশ

Last Updated :Aug 21, 2023, 7:35 AM IST

ABOUT THE AUTHOR

...view details