পশ্চিমবঙ্গ

west bengal

Richa Ghosh: 'বাদ পড়েও হাল ছাড়িনি', এশিয়ান গেমসে সোনা জয়ের পর বাড়ি ফিরে মন্তব্য রিচার

By ETV Bharat Bangla Team

Published : Sep 27, 2023, 7:23 PM IST

সোনার মেয়ে বাড়ি ফিরতেই উচ্ছ্বসিত শিলিগুড়ি ৷ রিচাকে সম্বর্ধনা দিতে বিমানবন্দরে উপস্থিত ছিল শিলিগুড়ির ক্রিকেট লাভার্স অ্যাসোসিয়েশন থেকে সাধারণ মানুষ ৷

Etv Bharat
রিচাকে সম্বর্ধনার মুহূর্ত

শিলিগুড়িতে ফিরতেই সম্বর্ধনায় ভাসলেন সোনার মেয়ে রিচা ঘোষ

শিলিগুড়ি, 27 সেপ্টেম্বর: "দল থেকে বাদ পড়ার পর স্বাভাবিক ছিলাম । নিজের প্র‍্যাকটিস ও ডায়েটে জোর দিয়েছিলাম । আর জোর দিয়েছিলাম কী করে নিজের খেলা আরও উন্নত কর‍তে পারব ।" এশিয়ান গেমসে সোনা জয়ের পর বাড়িতে ফিরে এমনটাই হার না মানার কথা শোনা গেল শিলিগুড়ির সোনার মেয়ে রিচা ঘোষের গলায় । বুধবার কলকাতা থেকে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছন ভারতীয় মহিলা ক্রিকেট দলের উইকেট কিপার ব্যাটার রিচা ঘোষ।

শিলিগুড়ির মাটিতে পা রাখতেই সংবর্ধনায় ভাসেন রিচা । বিমানবন্দরে তাঁকে স্বাগত জানায় শিলিগুড়ির ক্রিকেট লাভার্স অ্যাসোসিয়েশন থেকে সাধারণ মানুষ । তার আগে মুম্বই বিমানবন্দরে ভারতীয় মহিলা ক্রিকেট দলের খেলোয়াড়দের সংবর্ধনা জানানো হয় । বাগডোগরা বিমানবন্দর থেকে বাড়ি ফেরার পথে একাধিক জায়গায় রিচাকে অভ্যর্থনা দেওয়া হয়।

বাড়িতে পৌঁছে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রিচা বলেন, "খুব ভালো লাগছে। অনূর্ধ্ব-19 বিশ্বকাপ জয়ের পর এশিয়ান গেমসে সোনা সত্যিই খুব ভালো অনুভূতি । কোনওটারই অনুভূতি কম বা বেশি নয় ৷ সোনা সোনাই হয়। এবার জন্মদিনে বাড়িতে থাকব । এটাও খুব ভালো লাগছে। এশিয়ান গেমসে সোনা জয়ের পর ড্রেসিংরুমে সবাই খুব উচ্ছ্বসিত ছিল । এবার আমাদের লক্ষ্য বিশ্বকাপ । আমরা সেমিফাইনালে হারার পর আমরা আরও বেশি করে হার্ডওয়াক করি । আর সেটারই ফল আমরা পেয়েছি । এই সোনা জয় আমাদের বাড়তি অক্সিজেন জোগাবে । আর এই পারফরম্যান্স আমাদের ধরে রাখতে হবে ।"

বাংলাদেশ সফরে দল থেকে বাদ পড়ার বিষয়ে রিচার বক্তব্য, "জীবনে একটা সময়ে অনেককেই বাদ পড়তে হয় । অনেককে সেটা এগিয়ে যেতে সাহায্য করে । আমি বেশি কিছু ভাবিনি ।" অন্যদিকে, এশিয়ান গেমসে সোনা জয়ের মুহূর্ত নিয়ে রিচা জানান, কম রান হলেও দলের বোলাররা ভালো খেলেছে । বোলিং পিচ থাকায় বেশি সাহায্য মিলেছে । বল ভালো টার্ন করছিল । ব্যাটিং লাইনও ভালো ছিল । সবাই ভালো খেলেছে ।"

আরও পড়ুন : বাড়ি ফিরছে সোনার মেয়ে, জন্মদিনে বিশেষ আয়োজনে বাবা-মা

ABOUT THE AUTHOR

...view details