পশ্চিমবঙ্গ

west bengal

Brown Sugar Recovered: দুই পৃথক অভিযানে উদ্ধার সাড়ে পাঁচ কোটির ব্রাউন সুগার, গ্রেফতার 5

By

Published : Aug 17, 2023, 7:09 AM IST

Updated : Aug 17, 2023, 9:15 AM IST

বড়সড় সাফল্য পেল শিলিগুড়ি পুলিশ কমিশনারেট ৷ শিলিগুড়িতে দু'টি পৃথক অভিযানে পাঁচ কোটির ব্রাউন সুগার-সহ গ্রেফতার 5 পাচারকারী ৷

Etv Bharat
Etv Bharat

মাদক বিরোধী অভিযানে বড়সড় সাফল্য শিলিগুড়িতে

শিলিগুড়ি, 17 অগস্ট: বড়সড় সাফল্য পেল শিলিগুড়ি পুলিশ কমিশনারেট। শিলিগুড়িতে দু'টি পৃথক অভিযান চালিয়ে প্রায় সাড়ে পাঁচ কেজি ব্রাউন সুগার-সহ পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া ব্রাউন সুগারের বাজার মূল্য আনুমানিক 5 কোটি টাকা। এমনটাই জানিয়েছেন শিলিগুড়ির পুলিশ কমিশনার অখিলেশ চতুর্বেদী। ধৃতদের বৃহস্পতিবার আদালতে তোলা হবে। তাদের নিজেদের হেফাজতে নিয়ে ঘটনায় আর কেউ জড়িত রয়েছে কি না, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন কমিশনার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ির ইষ্টার্ন বাইপাস এলাকায় অভিযান চালায় কমিশনারেটের স্পেশাল অপারেশন গ্রুপ ও ভক্তিনগর থানার পুলিশ। সেখানে 4 কেজি 812 গ্রাম ব্রাউন সুগার-সহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ। ঘটনায় ধৃত তিনজনের নাম দুর্গা সোরেন, প্রদীপ মুণ্ডা এবং রশিদ শেখ। ধৃত দুর্গা এবং প্রদীপের বাড়ি শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি ব্লকে। রশিদের বাড়ি মালদার কালিয়াচকে। পুলিশের প্রাথমিক অনুমান, ওই বিপুল পরিমাণ ব্রাউন সুগার মালদা থেকে নিয়ে আসা হচ্ছিল শিলিগুড়িতে। শিলিগুড়ির ইষ্টার্ন বাইপাসেই ওই ব্রাউন সুগারের হাতবদল হওয়ার কথা ছিল।

এছাড়া শিলিগুড়ি থানার পুলিশ ও স্পেশাল অপারেশন গ্রুপ পৃথক আরেকটি অভিযান চালায়। সেই অভিযানে লক্ষাধিক টাকার ব্রাউন সুগার-সহ 2 জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের নাম বরসাই কিস্কু (36) এবং বন্ধন মাঝি (40)। দু'জনই দার্জিলিংয়ের বাসিন্দা। জানা গিয়েছে, বুধাবর গোপন সূত্রে খবর মেলে শিলিগুড়ির বাগরাকোট এলাকায় মাদক পাচার করা হবে। এরপর শিলিগুড়ি থানার পুলিশকে নিয়ে বাগরাকোট এলাকায় যৌথ অভিযান চালায় এসওজি।

বাগরাকোটের এফসিআই গোডাউন সংলগ্ন 20 নম্বর গলিতে তিন ব্যক্তিকে স্কুটি নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখে সন্দেহ হয় পুলিশের। এদিকে পুলিশকে দেখেই তিনজনের মধ্যে একজন পালিয়ে যায়। কিন্তু ধরা পড়ে যায় দু'জন। এরপর তল্লাশি চালাতেই তাদের স্কুটি থেকে উদ্ধার হয় 600 গ্রাম ব্রাউন সুগার। যার বাজারমূল্য লক্ষাধিক টাকা।

আরও পড়ুন:দু'কোটি টাকার ব্রাউন সুগার-সহ কালিয়াচকে গ্রেফতার দুই

Last Updated :Aug 17, 2023, 9:15 AM IST

ABOUT THE AUTHOR

...view details