পশ্চিমবঙ্গ

west bengal

Fire in Market: ভয়াবহ আগুনে ভস্মীভূত ঘোড়াদল বাজারের 4টি দোকান

By

Published : Mar 16, 2023, 5:58 PM IST

ব্য়বসায়ীদের অভিযোগ, পুলিশ এবং দমকলকে ঘটনা ঘটার প্রায় সঙ্গে সঙ্গে খবর দেওয়া হলেও দমকলের গাড়ি দেরী করে আসে ৷ ততক্ষণে চারটি দোকান আগুনের লেলিহান গ্রাসে সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে অভিযোগ (Four shops burnt into ashes)।

Etv Bharat
চারটি দোকান আগুনের লালিহান গ্রাসে সম্পূর্ণ পুড়ে ছাই

মথুরাপুর, 16 মার্চ: ফের বাজার লাগোয়া এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য় ছড়াল ৷ আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেল চারটি দোকান (Four shops burnt into ashes)। ঘটনাটি ঘটেছে দক্ষিণ 24 পরগনা জেলার মথুরাপুর থানার (Mathurapore Police Station) অন্তর্গত ঘোড়াদল বাজার এলাকায় ৷ জানা গিয়েছে, বুধবার গভীর রাতে পথ চলতি মানুষরা হঠাৎ ঘোড়াদল বাজারে ধোঁয়া দেখতে পায়। গলগল করা ধোঁয়া বেরোতে দেখে আতঙ্কে চিৎকার চেঁচামেচি করতে থাকে এলাকার মানুষ ৷ স্থানীয় মানুষের হট্টগোলে আশেপাশের এলাকা থেকে মানুষেরা ছুটে আসে ৷ প্রাথমিক ভাবে স্থানীয়রাই আগুন নেভানোর কাজে হাত লাগায় ৷ খবর যায় মথুরাপুর থানায় ৷

বাজারে আগুন লাগার খবর দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে মথুরাপুর থানার পুলিশ ৷ খবর পেয়ে আসে দমকলের একটি ইঞ্জিনও। যদিও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ভস্মীভূত হয়ে যায় বেশ কয়েকটি দোকান ৷ ব্য়বসায়ীদেরও অভিযোগ, পুলিশ এবং দমকলকে ঘটনা ঘটার প্রায় সঙ্গে সঙ্গে খবর দেওয়া হলেও দমকলের গাড়ি দেরী করে আসে ৷ ততক্ষণে চারটি দোকান আগুনের লেলিহান গ্রাসে সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে অভিযোগ।

সামনেই বাংলা নববর্ষ ও হালখাতার (Bengali New Year) অনুষ্ঠান ৷ তার আগে কার্যত সর্বস্বান্ত হয়ে পরল ঘোড়াদল বাজারের চার ব্যবসায়ী। অন্য়দিকে দমকলের প্রাথমিক অনুমান, শর্ট-সার্কিটের জেরেই কোনওভাবে আগুন লেগেছিল ৷ একটি দোকানে প্রথমে আগুন লাগে, মুহূর্তের মধ্যে সেই আগুন দ্রুত আশেপাশের দোকানগুলিতেও ছড়িয়ে যায় বলে দমকলের অনুমান। ভোররাতের দিকে ঘটনা ঘটার কারণে তেমন ভাবে আগুন সাধারণ মানুষের চোখে পড়েনি।

আরও পড়ুন:বিবাহবহির্ভূত সম্পর্কে আপত্তিকর অবস্থায় স্ত্রী ! গায়ে মদ ঢেলে পুড়িয়ে হত্যা ব্যক্তির

প্রত্যক্ষদর্শী সঞ্জয় সর্দার জানিয়েছেন, রাত প্রায় আড়াইটে নাগাদ তিনি কলকাতার উদ্দেশে যাওয়ার পথে বাজারে একটি মুদির দোকান জ্বলতে দেখেন। তিনি বলেন, "সেই আগুন দেখে আমি ভয় পেয়ে চিৎকার করতে থাকি ৷ আমার চিৎকার শুনে ছুটে আসে আশপাশের কর্তব্যরত সিভিক পুলিশরা ৷" তার দাবি, ওই কর্তব্যরত সিভিক পুলিশই তৎক্ষণাৎ খবর দেয় মথুরাপুর থানায় ৷ খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় মথুরাপুর থানার পুলিশ। ঘটনাস্থলে পুলিশ এসে যখন দমকলকে খবর দেয় ততক্ষণে প্রায় চারটি দোকান সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে গিয়েছে।

ABOUT THE AUTHOR

...view details