পশ্চিমবঙ্গ

west bengal

Panchayat Elections 2023: উলটপুরাণ! তৃণমূল প্রার্থীর হয়ে বাড়ি বাড়ি ভোট প্রচারে বিজেপি জেলা পরিষদের প্রার্থী

By

Published : Jun 25, 2023, 10:26 PM IST

Updated : Jun 25, 2023, 11:04 PM IST

ভোটে দাঁড়িয়েছেন বিজেপির জেলা পরিষদের প্রার্থী হয়ে ৷ কিন্তু ওই প্রার্থী বর্তমানে প্রচার করছেন তৃণমূল প্রার্থীর হয়ে ৷ কিন্তু কেন ?

ETV Bharat
তৃণমূল প্রার্থীর হয়ে প্রচারে বিজেপি প্রার্থী

তৃণমূল প্রার্থীর হয়ে বাড়ি বাড়ি ভোট প্রচারে বিজেপি জেলা পরিষদের প্রার্থী

ডায়মন্ড হারবার, 25 জুন:আগামী 8 জুলাই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন ৷ তার আগে প্রার্থী নির্বাচন নিয়ে শাসক ও বিরোধী দলগুলিতে অন্তর্দ্বন্দ্ব শুরু হয়েছে ৷ রাজ্যের বিভিন্ন প্রান্তের জেলাগুলিতে তা ইতিমধ্যেই প্রকাশ্যেও এসেছে ৷ এই বিষয়টিকে কেন্দ্র করে বিভিন্ন রাজনৈতিক দলগুলিতে স্থানীয় স্তরে ভাঙনের খবরও মিলেছে ৷

এবার এ যেন এর উলটপুরাণ দেখা গেল দক্ষিণ 24 পরগনার ডায়মন্ড হারবার 1 নং ব্লকের 60 নম্বর জেলা পরিষদের আসনে । ডায়মন্ড হারবার এক নম্বর ব্লক বরাবরই তৃণমূলের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত । এই ব্লকের 60 নম্বর আসনে জেলা পরিষদের প্রার্থী যাদবপুর সাংগঠনিক জেলার সভানেত্রী তৃণমূলের মনমোহিনী বিশ্বাস । বিরোধীরাও এই আসনে প্রার্থী দিয়েছে ।

এই আসনে বিজেপির প্রতীকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন পিংকি হালদার । কিন্তু রবিবার দেখা গেল এই বিজেপি জেলা পরিষদের প্রার্থী তৃণমূলের দলীয় পতাকা হাতে তৃণমূলের জেলা পরিষদের প্রার্থীর সঙ্গে মানুষের দুয়ারে দুয়ারে তৃণমূলের প্রার্থীকে বিপুল ভোটে জয়যুক্ত করার জন্য প্রচারে পৌঁছে যাচ্ছেন । এমনই ভিন্ন ছবি ধরা পড়েছে ডায়মন্ড হারবারের আবদালপুর গ্রামের ঘোষের চক এলাকায় ।

এই বিষয়ে বিজেপি জেলা পরিষদের প্রার্থী পিংকি হালদার বলেন,"আমি বিজেপির প্রার্থী হলেও এখনও পর্যন্ত দলের তরফ থেকে আমাকে নিয়ে কোনও প্রচারে বেরোয়নি । ফলে আমার হার সুনিশ্চিত । তাই আজ বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলাম । মানুষের কাজ করার লক্ষ্যে আমার এই দল বদল ।"

আরও পড়ুন:চোরমুক্ত পঞ্চায়েতের ডাক দিয়ে প্রার্থীদের নিয়ে টোটোয় ভোট প্রচার শুভেন্দুর

অন্যদিকে ডায়মন্ড হারবারের 60 নম্বর জেলা পরিষদ আসনের তৃণমূল প্রার্থী মনমোহিনী বিশ্বাস বলেন,"আজ হঠাৎ পিংকি আমার কাছে আসে এবং বলে দিদি আমি তৃণমূলের হয়ে কাজ করতে চাই । আমি বিজেপির প্রার্থী হলেও এখনও পর্যন্ত দল আমাকে নিয়ে প্রচারে বের হয়নি । ফলে আমার হার সুনিশ্চিত । মানুষের কাজ করার লক্ষ্যে আমি তৃণমূলে যোগদান করতে চাই । তাই তিনি আমাদের সঙ্গে প্রচার করছেন ৷"

Last Updated :Jun 25, 2023, 11:04 PM IST

ABOUT THE AUTHOR

...view details