পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনা সংক্রমণ কমতে থাকায় কোচবিহারে সেফ হাউজগুলি বন্ধের ভাবনা প্রশাসনের

By

Published : Dec 21, 2020, 6:55 PM IST

উপসর্গহীন কোরোনা রোগীদের রাখার জন্য জুন মাস থেকে কোচবিহারে সেফ হাউস চালু হয়। মূলত যাঁদের বাড়িতে থাকার মতো পরিকাঠামো নেই, তাঁদেরই এই সেফ হাউসে পর্যবেক্ষণে রাখা হয়। কোরোনার সংক্রমণ নিম্নমুখী। তাই কোচবিহার জেলায় সেফ হাউসগুলো বন্ধ করতে চাইছে স্বাস্থ্য দপ্তর ।

cooch bihar district health department plans to close safe house due lower rate of covid case
কোরোনা সংক্রমণ কমতে থাকায় কোচবিহারে সেফ হাউজগুলি বন্ধের ভাবনা প্রশাসনের

কোচবিহার, ২১ ডিসেম্বর: কোরোনার সংক্রমণ নিম্নমুখী । তাই কোচবিহার জেলায় সেফ হাউসগুলো বন্ধ করতে চাইছে স্বাস্থ্য দপ্তর । মাসখানেক ধরেই জেলায় সংক্রমণের হার কমতে থাকায় এই সিদ্ধান্ত নেওয়ার পথে স্বাস্থ্য দপ্তরের কর্তারা।

কোচবিহার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রণজিৎ ঘোষ বলেন, "নতুন করে যাঁরা সংক্রমিত, তাঁদের অধিকাংশই উপসর্গহীন হওয়ায় বাড়িতে থাকছেন। যাঁরা অসুস্থ তাঁদের হাসপাতালে রেখে চিকিৎসা করা হচ্ছে । তাই সেফ হাউসগুলি বন্ধ করার চিন্তাভাবনা করা হচ্ছে।"

কোচবিহার জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, কোচবিহারের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে 50টি, বাবু জগজীবন রাম কেন্দ্রীয় ছাত্রী নিবাসে 50টি, মেখলিগঞ্জ বাস টার্মিনাস বিল্ডিংয়ে 30টি, দিনহাটা-2 সেফ হাউসে 50টি সহ আরও বিভিন্ন সেফ হাউস মিলিয়ে জেলায় 480টি বেড রয়েছে ।

আরও পড়ুন:দেশে সুস্থের সংখ্যা ছাড়াল 96 লাখ

উপসর্গহীন কোরোনা আক্রান্তদের রাখার জন্য জুন থেকে কোচবিহারে সেফ হাউস চালু হয় । মূলত যাঁদের বাড়িতে থাকার মতো পরিকাঠামো নেই, তাঁদেরই এই সেফ হাউসে পর্যবেক্ষণে রাখা হয়। তবে রোগীর সংখ্যা ক্রমশ কমতে থাকায় সেফ হাউসগুলো কার্যত ফাঁকা রয়েছে। তাই ধীরে ধীরে সেফ হাউসগুলো বন্ধ করার চিন্তাভাবনা করছে স্বাস্থ্য দপ্তর ।

ABOUT THE AUTHOR

...view details