পশ্চিমবঙ্গ

west bengal

ওয়ার্ল্ড হেরিটেজ শান্তিনিকেতনে 'শব্দদানব' ডিজে'র দৌরাত্ম্য, গ্রেফতার শিল্পী-সহ 7

By ETV Bharat Bangla Team

Published : Nov 23, 2023, 5:03 PM IST

Violating Noise Regulations in Santiniketan:মধ্যরাত পর্যন্ত ডিজে বাজিয়ে চটুল অনুষ্ঠান চলছিল ওয়ার্ল্ড হেরিটেজ শান্তিনিকেতনে ৷ বোলপুর পৌরসভার 2 নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর চন্দন মণ্ডলের নেতৃত্বে চলছিল এই চটুল অনুষ্ঠান। শিল্পী-সহ সাউন্ড সিস্টেমের দায়িত্বে থাকা 7 জনকে গ্রেফতার করে পুলিশ।

শব্দদানব ডিজের দৌরাত্ম্য
Violating Noise Regulations in Santiniketan:

শব্দদানব ডিজের দৌরাত্ম্য

বোলপুর, 23 নভেম্বর: কালীপুজো থেকে ছটপুজো, ওয়ার্ল্ড হেরিটেজ শান্তিনিকেতনে শব্দদানব ডিজের দাপটে অতিষ্ঠ মানুষজন ৷ মধ্যরাত পর্যন্ত ডিজে বাজিয়ে চটুল অনুষ্ঠান চলায় শান্তিনিকেতনের শ্যামবাটি থেকে শিল্পী-সহ সাউন্ড বিভাগের দায়িত্বে থাকা 7 জনকে বৃহস্পতিবার গ্রেফতার করল পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে ডিজে বক্স-সহ গাড়ি ৷ জানা গিয়েছে, জেলাজুড়ে কয়েক দিনে প্রায় 150টি অভিযোগ জমা পড়েছে ৷ এতেই নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন ৷

ওয়ার্ল্ড হেরিটেজ শান্তিনিকেতন সংস্কৃতির শহর ৷ অভিযোগ কালীপুজো থেকে শুরু করে ছটপুজো, ডিজে দৌরাত্ম্যে অতিষ্ঠ মানুষজন। এদিন শান্তিনিকেতন থানার শ্যামবাটিতে শহরের মূল রাস্তা অবরোধ করে মধ্যরাত পর্যন্ত ডিজে বক্স বাজিয়ে চলছিল চটুল অনুষ্ঠান। বোলপুর পৌরসভার 2 নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর চন্দন মণ্ডলের নেতৃত্বে চলছিল এই অনুষ্ঠান। পুলিশের কাছে এই অনুষ্ঠানের জন্য কোনও অনুমতিই যে নেওয়া হয়নি, তা স্পষ্ট করেছেন শান্তিনিকেতন থানার ওসি কস্তুরী মুখোপাধ্যায়।

অভিযোগ পেয়ে পুলিশ শিল্পী-সহ সাউন্ড সিস্টেমের দায়িত্বে থাকা 7 জনকে গ্রেফতার করেছে। পাশাপাশি, ডিজে বক্স-সহ গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। উল্লেখ্য, ইতিমধ্যে জেলাজুড়ে ডিজে বক্সের দৌরাত্ম্যের জন্য 150টির বেশি অভিযোগ জমা পড়েছে। যা নিয়ে 8 জন অফিসারকে শোকজ করেছেন বীরভূম জেলা পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায়। তারপরেই শান্তিনিকেতনে ডিজে দৌরাত্ম্যের অভিযোগ জমা পড়ে। এতে তৎপর হয়েছে পুলিশ প্রশাসন।

তৃণমূল কাউন্সিলর চন্দন মণ্ডল বলেন, "একটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল ৷ তবে একটু রাত হয়ে গিয়েছিল ৷ কিন্তু, এমন নয় অনিয়ম করা হয়েছে বা অশান্তি হয়েছে।" তবে তিনি গ্রেফতার হওয়ার বিষয়টি অস্বীকার করেছেন, সঙ্গে চটুল অনুষ্ঠানের বিষয়টিও মেনে নেননি ৷

আরও পড়ুন:

  1. মহরমে অস্ত্র প্রদর্শন বা ডিজে নয়, নির্দেশিকা আসানসোল-দুর্গাপুর পুলিশের
  2. রামনবমীতে হুগলিজুড়ে শব্দের তাণ্ডব, বিরোধিতায় ডিজে বক্স বিরোধী মঞ্চ
  3. উচ্চস্বরে ডিজে বাজানোর প্রতিবাদ, তৃণমূলের প্রাক্তন উপপ্রধানকে পিটিয়ে খুনের অভিযোগ

ABOUT THE AUTHOR

...view details