পশ্চিমবঙ্গ

west bengal

শালতোড়া থেকে উদ্ধার ২৮ ব্যাগ বিস্ফোরক সামগ্রী

By

Published : Mar 20, 2019, 2:12 PM IST

নাকা চেকিংয়ের সময় উদ্ধার হল ২৮ ব্যাগ বিস্ফোরক সামগ্রী। ঘটনায় অভিযুক্ত দুই ব্যক্তির খোঁজ পায়নি পুলিশ।

বিস্ফোরক সামগ্রী

শালতোড়া, ২০ মার্চ : নাকা চেকিংয়ের সময় ২৮ ব্যাগ বিস্ফোরক সামগ্রী উদ্ধার করল শালতোড়া থানার পুলিশ। ঘটনাটি শালতোড়ার মুরলু এলাকার।

গতরাতে মুরলু এলাকায় পুলিশ নাকা চেকিং করছিল। সেইসময় দু'জন ব্যক্তিকে পুরোনো চটের থলি নিয়ে আসতে দেখা যায়। পুলিশ দেখে হঠাৎই তারা রাস্তা পরিবর্তন করে নেয়। বিষয়টিতে পুলিশের সন্দেহ হয়। দুই ব্যক্তিকে ধাওয়া করে। পিছু নিয়ে যেতে যেতে এক জায়গায় অনেক চটের থলি দেখতে পায়। তল্লাশির পর ওই থলিগুলি থেকে ১১২৭ কেজি জিলেটিন স্টিক উদ্ধার করে পুলিশ। তবে, ওই দুই ব্যক্তির খোঁজ পাওয়া যায়নি।

নির্বাচন ঘোষণার পর থেকে বাঁকুড়া জেলার বিভিন্ন জায়গা থেকে প্রায়শই জিলেটিন স্টিক উদ্ধার হচ্ছে। তাই আসন্ন লোকসভা নির্বাচনে বাঁকুড়া জেলা নির্বাচন কমিশনকে বেশ খানিকটা সচেতন থাকতে হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Intro:গতকাল রাতে নাকা চেকিংয়ের সময় ফের শালতোড়া উদ্ধার হল বিষ্ফোরক সামগ্রী।Body:শালতোড়া মুরলুতে গতকাল রাতে যখন পুলিশ নাকা চেকিং করছিল তখন দুই ব্যক্তি পুরনো চটের থলি নিয়ে সেই না কার দিকে আসছিল এবং হঠাৎই তারা তাদের রাস্তা পরিবর্তন করে। এই অবস্থায় পুলিশের সন্দেহ হয় ওই দুই ব্যক্তির প্রতি তারা ওই ব্যক্তিরা যে রাস্তায় যায় সেই রাস্তা ধাওয়া করে গেলে 28 টি চটের ব্যাগ দেখতে পায় এবং সেখান থেকে বেশ কিছু বিস্ফোরক সামগ্রী উদ্ধার হয়েছে তবে ওই দুই ব্যক্তিকে ধরতে পারেনি পুলিশ।
ওই পরিত্যক্ত ব্যাগ গুলি থেকে 1127 কেজি জিলেটিন স্টিক পাওয়া গেছে বলে জেলা পুলিশ এর তরফ এ দাবি করা হয়েছে।Conclusion:নির্বাচন ঘোষণার পর থেকে বাঁকুড়া জেলার বিভিন্ন জায়গায় প্রায় প্রতিদিনই ঠিক একই রকম ভাবে উদ্ধার হচ্ছে জিলেটিন স্টিক এবং অন্যান্য বিস্ফোরক কাজেই আগামী লোকসভা নির্বাচনে বাঁকুড়া জেলা নির্বাচন কমিশনকে বেশ খানিকটা সচেতন থাকতে হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ABOUT THE AUTHOR

...view details