পশ্চিমবঙ্গ

west bengal

Saumitra Khan: 'আটকে রেখে দেব', সোনামুখী থেকে পুলিশকে হুঁশিয়ারি সৌমিত্রর

By

Published : Apr 23, 2023, 6:26 PM IST

স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের আত্মসাৎ করা টাকা ফেরতের দাবি জানালেন সৌমিত্র খাঁ ৷ এ প্রসঙ্গে একযোগে বিডিও এবং পুলিশকে হুঁশিয়ারি দিলেন তিনি ৷

BJP MP Saumitra Khan
সৌমিত্র খাঁ

সোনামুখী থেকে পুলিশকে হুঁশিয়ারি সৌমিত্র খাঁর

বাঁকুড়া, 23 এপ্রিল:ফের বেফাঁস মন্তব্য বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ'র ৷ সোনামুখীতে এবার পুলিশকে হুঁশিয়ারি দিতে শোনা গেল বিষ্ণুপুরের সাংসদকে। তিনি রবিবার বলেন, "তৃণমূলের কথা শুনে যদি বিজেপির কর্মীদের দূর ছাই করেন ৷ তাহলে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে আমরা একটা পুলিশকেও বেরোতে দেব না ৷ আটকে দেব ।" প্রসঙ্গত, সোনামুখীর মানিকবাজার পঞ্চায়েতের স্বনির্ভর গোষ্ঠীর আর্থিক দুর্নীতি কাণ্ডে ক্রমশই আন্দোলনের তেজ বাড়ছে । মানিকবাজার এলাকায় দু'শোটিরও বেশি স্বনির্ভর গোষ্ঠী রয়েছে। সেই গোষ্ঠীর প্রায় তিন কোটি টাকা আর্থিক তছরূপের অভিযোগ উঠেছে সংঘের সিএসপি ও একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে ।

এই অভিযোগকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত সোনামুখীর মানিকবাজার এলাকা। গোষ্ঠীর মহিলাদের দাবি, অজান্তেই তাঁদের নামে ঋণ নেওয়া হয়েছে এবং টাকা আত্মসাৎ করে তাঁদের সঙ্গে প্রতারণা করা হয়েছে । তাঁরা ঋণ নেননি ৷ অথচ গোষ্ঠীর প্রতিটি সদস্যের কাঁধে এখন চেপে বসেছে হাজার হাজার টাকার ঋণের বোঝা । টাকা আদায়ের দাবিতে কৃষ্ণবাটিতে পথ অবরোধ করা হয় স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের তরফে ৷ সেখানে এক বিক্ষোভকারী বিডিও'র ওড়না ধরে টানে বলে অভিযোগ।

রবিবার বিজেপির তরফে সোনামুখীতে একটি মিছিলের আয়োজন করা হয় । এদিনের মিছিলে উপস্থিত ছিলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সাংসদ সৌমিত্র খাঁ, সোনামুখীর বিজেপি বিধায়ক দিবাকর ঘরামী, ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা-সহ অন্যান্য বিজেপি নেতৃত্বরা । সেখানে বিজেপির তরফ থেকে একটা মিছিল করে পথসভাও করা হয় । সেই পথসভায় বক্তব্য রাখতে গিয়ে ফের বেফাঁস সাংসদ সৌমিত্র।

কিছুদিন আগে সোনামুখী পৌরসভার ভাইস চেয়ারম্যান সোমনাথ মুখোপাধ্যায় সৌমিত্র খাঁ'র পা ভেঙে দেওয়ার হুঁশিয়ারি দেন ৷ বিজেপি সাংসদ তাঁর বিরুদ্ধেও পালটা সুর চড়ালেন এদিন। সৌমিত্র বলেন, "আমার পা ভাঙবে বলেছিলেন আর ক'দিন পর সোনামুখী পৌরসভার কর্মচারীরা আপনার পা ভেঙে দেবে ।" এছাড়াও তিনি সোনামুখী ব্লকের বিডিওকে সাফ হুঁশিয়ারি দিয়ে জানান, তাঁকে তিনি ছোট বোনের মত দেখেন ৷ এরপর থেকে তিনি যদি তৃণমূলের কথা শুনে বিধায়কের কাজ আটকেছেন, তবে তাঁকে তাঁরা সোনামুখী ছাড়া করবে । যদি সোমবারের মধ্যে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের আত্মসাৎ করা টাকা অ্যাকাউন্টে না-পৌঁছয়, তাহলে আরও বৃহত্তর পদক্ষেপের হুঁশিয়ারি দেন সৌমিত্র খাঁ । পাশাপাশি ব্যাংক ম্যানেজারের চাকরি খেয়ে নেওয়ার ক্ষমতাও তিনি রাখেন বলে হুঁশিয়ারি দিয়েছেন সৌমিত্র।

আরও পড়ুন:স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের বিক্ষোভ, বিডিও-র ওড়না ধরে টানলেন এক বিক্ষোভকারী

ABOUT THE AUTHOR

...view details