পশ্চিমবঙ্গ

west bengal

Church Roof Collapsed in Mexico: মেক্সিকোয় গির্জার ছাদ ধসে 10 জনের মৃত্যু, আহত 60; চলছে উদ্ধারকাজ

By ETV Bharat Bangla Team

Published : Oct 2, 2023, 6:21 PM IST

মেক্সিকোতে ভয়াবহ দুর্ঘটনা ৷ গির্জার ছাদ ধসে মৃত্যু হয়েছে 10 জনের ৷ গুরুতর আহত 60 জন ৷ এখনও চলছে উদ্ধারকাজ ৷ বাড়তে পারে মৃতের সংখ্যা ৷

Church Roof Collapsed
মেক্সিকোতে গির্জার ছাদ ধসে মৃত্যু

সিউদাদ মাদেরো (মেক্সিকো), 2 অক্টোবর: রবিবারের প্রার্থনা চলাকালীন গির্জার ছাদ ভেঙে 10 জনের মৃত্যু হয়েছে উত্তর মেক্সিকোতে ৷ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে 60 জন ৷ ঘটনাটি ঘটেছে উত্তর মেক্সিকোর সিউদাদ মাদেরো শহরে ৷ কর্তৃপক্ষ জানিয়েছে যে বিপর্যয় মোকাবিলা দল গতকাল সারা রাত এবং সোমবার সকালেও তল্লাশি চালাচ্ছে ৷ ধ্বংসাবশেষের নীচ থেকে বেঁচে থাকাদের উদ্ধার করা হচ্ছে ৷ বাড়তে পারে মৃত্যুর সংখ্যা বলে আশংকা প্রশাসনের ৷

যখন ছাদটি ভেঙে পড়ে মনে করা হয়েছিল আনুমানিক 30 জন প্যারিশিয়ান ধ্বংসস্তূপের মধ্যে আটকা পড়েছেন ৷ তবে পরে সংখ্যাটা বাড়তে থাকে ৷ উদ্ধারকারীরা ছাদের স্ল্যাবের নীচে হামাগুড়ি দিয়ে ঢুকে আটকে থাকাদের উদ্ধার করে নিয়ে আসে ৷ এমনকী জীবিতদের সন্ধান করতে যাতে সুবিধা হয় তার জন্য বিপর্যয় মোকাবিলা দল কুকুরও নিয়ে আসে । তামাউলিপাস রাজ্য পুলিশ জানিয়েছে, ধসের সময় গির্জায় প্রায় 100 জন লোক ছিল ।

রাজ্যের নিরাপত্তা মুখপাত্রের কার্যালয় সোমবার ভোরে বলেছে যে ধ্বংসস্তূপ থেকে 10 জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে ৷ ঘটনাটি সম্ভবত নির্মাণ ত্রুটির কারণে ঘটেছে বলে অনুমান করা হচ্ছে ৷ জানা গিয়েছে, 60 জন আহতের মধ্যে 23 জন হাসপাতালে ভরতি রয়েছেন ৷ তাঁদের মধ্যে দু'জনের অবস্থা গুরুতর । তামাউলিপাস রাজ্য পুলিশ জানিয়েছে, ন্যাশনাল গার্ডের ইউনিট, রাজ্য পুলিশ এবং রাজ্য সিভিল ডিফেন্স অফিস এবং রেড ক্রস এই অভিযানে কাজ করছে ।

মেক্সিকান কাউন্সিল অফ বিশপস একটি বিবৃতি জারি করেছে ৷ তাতে বলা হয়েছে, "এই মর্মান্তিক ঘটনায় মৃতদের এবং আহতদের জন্য প্রার্থনা করছি ।" ট্যাম্পিকোর রোমান ক্যাথলিক ডায়োসিসের বিশপ হোসে আরমান্দো আলভারেজ বলেছেন, "বন্দর নগরী ট্যাম্পিকোর পাশে উপসাগরীয় উপকূলীয় শহর সিউদাদ মাদেরোর সান্তা ক্রুজ গির্জায় যখন প্যারিশিয়ানরা প্রার্থনা করছিলেন তখন ছাদটি ভেঙে পড়ে । ডায়োসিস পরে আহত ব্যক্তিদের একটি তালিকা পোস্ট করেছে, যার মধ্যে একটি 4 মাস বয়সি শিশু, তিনটি 5 বছর বয়সি এবং দুটি 9 বছর বয়সি রয়েছে । তরুণরা ঘটনায় বেশি আহত হয়েছে ৷ নিহতদের মধ্যে তিনজন শিশু রয়েছে ৷ গির্জায় ব্যাপটিজমের কারণে এটি হতে পারে । আমরা এই বেদনাদায়ক ক্ষতির জন্য শোকপ্রকাশ করছি ।"

আরও পড়ুন:উত্তরপ্রদেশে তিনতলা বিল্ডিং ধসে 2 জনের মৃত্যু, জখম বহু

আলভারেজ সোশাল মিডিয়া পোস্ট করা বিবৃতিতে আরও লিখেছেন, "তবে এই ঘটনায় আশার আলো রয়েছে । ধ্বংসস্তুপের নীচ থেকে উদ্ধার কাজ চলছে ৷ ডিভাইন প্রোভিডেন্স এবং উদ্ধারকারী দলকে তাদের কাজের জন্য ধন্যবাদ ৷ তারা অনেক মানুষকে জীবিত বের করে এনেছে । আসুন আমরা প্রার্থনা করি ৷"

ABOUT THE AUTHOR

...view details