পশ্চিমবঙ্গ

west bengal

BFTA Award: 'বেঙ্গলি ফিল্ম অ্যান্ড টেলিভিশন অ্যাওয়ার্ড'-এ লিভিং লেজেন্ড পুরস্কার পরাণ বন্দ্যোপাধ্যায়ের

By

Published : Aug 14, 2023, 3:40 PM IST

Pic Credit Jeet Prosenjit Instagram
পুরস্কারে সম্মানিত টলিউড

'বেঙ্গলি ফিল্ম অ্যান্ড টেলিভিশন অ্যাওয়ার্ড'-এ সম্মানিত হলেন একঝাঁক টলি তারকা ৷ লিভিং লেজেন্ড পুরস্কারে সম্মানিত পরাণ বন্দ্যোপাধ্যায় ৷ তালিকায় প্রসেনজিৎ, জিতরাও ৷

কলকাতা, 14 অগস্ট:যে কোনও পুরস্কারই কাজের প্রতি আগ্রহ বাড়িয়ে দেয় এবং প্রেরণা জোগায় । বছরের নানা সময়ে শিল্পীদের সম্মানিত করে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থা । চলতি বছরের 'বেঙ্গলি ফিল্ম অ্যান্ড টেলিভিশন অ্যাওয়ার্ড' (বেসরকারি) অনুষ্ঠানটি সম্পন্ন হল 13 অগস্ট । এদিন পুরস্কার তুলে দেওয়া হল একঝাঁক কলাকুশলীদের হাতে ৷

এবার এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লিভিং লেজেন্ড হিসেবে পুরষ্কৃত হলেন বর্ষীয়ান অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায় । সম্প্রতি ওটিটি-তে মুক্তি পেয়েছে পরাণ বন্দোপাধ্যায় অভিনীত এবং রাজ চক্রবর্তী পরিচালিত সিরিজ 'আবার প্রলয়' । ছয় বছর পরে বড় পর্দায় যখন 'ফেলুদা' এল 'হত্যাপুরী' র মাধ্যমে, তখনও সেই ছবিতেও বাদ পড়েননি তিনি । হাতে রয়েছে আরও একগুচ্ছ কাজ । বয়স তাঁর কাছে একটা সংখ্যা মাত্র । মনে প্রাণে আজও একেবারে যুবক সকলের প্রিয় পরাণদা । হীরালাল সেন এবং দেবকী কুমার বসু স্মৃতি পুরস্কারে সম্মানিত করা হল তাঁকে ।

লিভিং লেজেন্ড পুরস্কারে সম্মানিত হলেন পরাণ বন্দোপাধ্যায়

এ ছাড়াও 'আয় খুকু আয়' ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য পুরষ্কৃত হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় । 'অপরাজিত' ছবির জন্য 'বেস্ট মেক আপ আর্টিস্ট ইন ফিল্ম'-এর জন্য পুরষ্কৃত হলেন ইন্ডাস্ট্রির ব্যস্ত মেকআপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডু । 'লক্ষ্মী ছেলে' ছবির জন্য 'বেস্ট অ্যাক্টর ইন এ নেগেটিভ রোল'-এর পুরস্কার পেলেন ইন্দ্রাশিস রায়। 'লক্ষ্মী কাকিমা সুপারস্টার' ধারাবাহিকের জন্য 'বেস্ট নেগেটিভ মেল অ্যাক্টর'-এর পুরস্কার জিতে নিয়েছেন অভিনেতা রাজীব বসু।

পুরস্কৃত হলেন অনির্বাণ ভট্টাচার্যও
পুরস্কৃত হলেন সুপারস্টার জিতও ৷ 'রাবণ' ছবির জন্য পুরস্কার পেলেন জিৎ । 'কলকাতা চলন্তিকা' ছবিতে তাঁর কণ্ঠ ছুঁয়ে গিয়েছিল সকলের মন ৷ আর সেই কারণেই এবার 'সেরা সঙ্গীত শিল্পী (মহিলা)'র পুরস্কার জিতে নিলেন লগ্নজিতা চক্রবর্তী । 'হরগৌরী পাইস হোটেল' ধারাবাহিকে সেরা নেগেটিভ চরিত্রের জন্য সৌরভী মল্লিকও জিতে নিলেন পুরস্কার ।
রাবণ ছবির জন্য় সম্মানিত জিৎ

'প্রজাপতি' ছবিতে কমিক রোলের জন্য সেরা অভিনেতার পুরস্কার গেল খরাজ মুখোপাধ্যায়ের ঘরে । 'ডাকঘর' ওয়েব সিরিজের জন্য পুরষ্কৃত হলেন দিতিপ্রিয়া রায় । 'মন্দার' ওয়েব সিরিজে সেরা পরিচালকের পুরস্কার জিতে নিলেন অনির্বাণ ভট্টাচার্য । 'অপরাজিত' ছবির সম্পাদনার জন্য পুরষ্কৃত হন অর্ঘ্যকমল মিত্র । 'কিশমিশ' ছবির সঙ্গীত পরিচালনার জন্য পুরষ্কৃত হলেন নীলায়ন চট্টোপাধ্যায় ।

আয় খুকু আয় ছবির জন্য় পুরস্কৃত প্রসেনজিৎ
পুরস্কার তুলে দেওয়া হল 'অনুরাগের ছোঁয়া' ধারাবাহিকের দু'জন শিশু শিল্পী সোনা এবং রূপা অর্থাৎ মিশিতা রায়চৌধুরী এবং সৃষ্টি মজুমদারের হাতেও । 'এই পথ যদি না শেষ হয়' ধারাবাহিকের জন্য পুরষ্কৃত হন নায়িকা অন্বেষা হাজরা । 'মিঠাই' ধারাবাহিকের জন্য পুরস্কার জিতে নিলেন সৌমিতৃষা কুণ্ডু। 'বাংলা মিডিয়াম' ধারাবাহিকে পার্শ্বচরিত্রের জন্য সম্পূর্ণা লাহিড়ীও পেলেন বিএফটিএ পুরস্কার ।
গোরা ওয়েব সিরিজের জন্য পুরস্কার পেলেন ঋত্বিক চক্রবর্তী

আরও পড়ুন:'হাউসফুল ছবি', টুইটে ধন্যবাদ দেবের, জানালেন পরবর্তী ছবির প্রি টিজার মুক্তির দিন

'সারেগামাপা' পরিচালনার জন্য সেরা পরিচালকের পুরস্কার পেলেন অভিজিৎ সেন । 'বল্লভপুরের রূপকথা' ছবিতে পার্শ্বচরিত্রের জন্য পুরস্কার জিতে নিলেন শ্যামল চক্রবর্তী । 'মিঠাই' ধারাবাহিকে পার্শ্বচরিত্রের জন্য পুরস্কার পেলেন বিশ্বজিৎ চক্রবর্তী । 'জগদ্ধাত্রী' ধারাবাহিকের সেরা লেখক হিসেবে পুরস্কার পেলেন স্নেহাশিস চক্রবর্তী । 'বেলাশুরু' ছবির জন্য অপরাজিতা আঢ্য, 'হরগৌরী পাইস হোটেল' ধারাবাহিকের জন্য বাংলা টেলিভিশনের সেরা মিউজিক কম্পোজার হিসেবে পুরষ্কৃত হলেন শোভন গঙ্গোপাধ্যায় । 'মহানন্দা' ছবির জন্য গার্গী রায়চৌধুরী, ওয়েব সিরিজ 'গোরা'র জন্য ঋত্বিক চক্রবর্তী, 'প্রজাপতি' ছবির জন্য কনীনিকা বন্দ্যোপাধ্যায়কেও সম্মানিত করা হল এদিন।

ABOUT THE AUTHOR

...view details