পশ্চিমবঙ্গ

west bengal

Savarkar Movie: স্বাধীনতা আন্দোলনকারী সাভারকর এবার সেলুলয়েডের পর্দায়, নেপথ্যে রণদীপ-রামচরণ

By

Published : May 28, 2023, 9:58 PM IST

Etv Bharat

রূপোলি পর্দায় এবার ফুটে উঠবে স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে অন্যতম বিপ্লবী বিনায়ক দামোদর সাভারকরের জীবনী । রণদীপ হুডা সামনে এনেছেন ছবির টিজার । রামচরণ ঘোষণা করেছেন সাভারকরের জীবনী নিয়ে আপকামিং ছবির টাইটেল ।

হায়দরাবাদ, 28 মে: স্বাধীনতা আন্দোলনকারী বিনায়ক দামোদর সাভারকরের 140তম জন্মবার্ষিকী । ব্রিটিশ দাসত্ব থেকে মাতৃভূমি ভারতকে স্বাধীন করার যে লড়াই শুরু করেছিলেন সাভারকর, তা এবার সেলুলয়েডের পর্দায় । রূপোলি পর্দায় দর্শক সাক্ষী থাকবেন বিপ্লবের সেই মুহূর্তগুলির। একদিকে বলিউড অভিনেতা রণদীপ হুডা অন্যদিকে দক্ষিণী সুপারস্টার রামচরণ, দুই তারকাই সিনেপর্দায় তুলে ধরতে চলেছেন দেশপ্রেমী সাভারকরের জীবনী। সামনে এসেছে রণদীপ হুডার 'স্বতন্ত্র বীর সাভারকর'-এর টিজার ও রামচরণের 'দ্য ইন্ডিয়া হাউস'-এর গ্রাফিক্যাল অ্যানাউন্সমেন্ট।

বেশ কিছুদিন ধরেই বি-টাউনে চর্চায় রয়েছেন 'সরবজিৎ সিং' খ্যাত অভিনেতা রণদীপ হুডা। প্রথম পরিচালক হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছেন তিনি। ছবির চিত্রনাট্য হিসাবে তুলে এনেছেন স্বাধীনতা সংগ্রামী সাভারকর-এর জীবনী । বিনায়ক দামোদর সাভারকরের 140তম জন্মবার্ষিকীকে প্রকাশিত হয়েছে স্বতন্ত্র বীর সাভারকর ছবির টিজার । প্রযোজনার দায়িত্বে রয়েছেন আনন্দ পণ্ডিত, শ্যাম খান, যোগেশ রাহার ও রণদীপ হুডা স্বয়ং । ছবিতে প্রোডাকশন ডিজাইন করেছেন নীলেশ ওয়াগ। ছবির সম্পাদক রাজেশ পাণ্ডে।

73 সেকেন্ডের এই টিজার ইতিমধ্যেই নাড়িয়ে দিয়েছে দর্শকদের। টিজারের পরতে পরতে পরিচালক রণদীপ চমক রেখেছেন যা দর্শকদের মুগ্ধ করেছে। পরিচালনার পাশাপাশি, ছবিতে মূখ্য চরিত্রে অভিনয়ও করেছেন রণদীপ। টিজারে গান্ধিবাদকেও তুলে ধরা হয়েছে । বলা হয়েছে, "গান্ধিজি খারাপ ছিলেন না। কিন্তু তাঁর অহিংসা নীতি যদি না-থাকত, তাহলে দেশে আরও 35 বছর আগে হয়ে যেত ।" টিজারের এই বক্তব্য নিয়ে ইতিমধ্যেই বেশ কিছু নেটিজেন বিরোধিতা করেছেন।

আরও পড়ুন: নিজেদের কণ্ঠস্বরে নয়া সংসদ ভবনের অপূর্ব বর্ণনা শাহরুখ-অক্ষয়-অনুপমের, আপ্লুত মোদি

অন্যদিকে, একই দিনে অভিনেতা-প্রযোজক রামচরণ আগামী ছবির ঘোষণা করেছেন সোশাল মিডিয়ায় । ছবির নাম 'দ্য ইন্ডিয়া হাউস'। মুখ্য চরিত্রে রয়েছেন নিখিল সিদ্ধার্থ ও অনুপম খের। ছবিতে 1906 থেকে 1910 পর্যন্ত লন্ডনে সাভারকরের বিপ্লবী কার্যকালকে তুলে ধরা হয়েছে । ছবির পরিচালক রাম ভামসি কৃষ্ণা । খুব শীঘ্রই শুরু হতে চলেছে ছবির শ্যুটিং।

ABOUT THE AUTHOR

...view details