পশ্চিমবঙ্গ

west bengal

Dengue: শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্ত বিজেপি কাউন্সিলর, পরিস্থিতি খতিয়ে দেখলেন মেয়র গৌতম দেব

By

Published : Sep 12, 2022, 4:33 PM IST

শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্ত বিজেপি কাউন্সিলর, পরিস্থিতি খতিয়ে দেখলেন মেয়র গৌতম দেব
Dengue: শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্ত বিজেপি কাউন্সিলর, পরিস্থিতি খতিয়ে দেখলেন মেয়র গৌতম দেব

শিলিগুড়ি পৌরনিগম (Siliguri Municipal Corporation) এলাকায় ডেঙ্গি পরিস্থিতি ক্রমশ ভয়ানক আকার নিচ্ছে ৷ আক্রান্ত হয়েছেন বিজেপি (BJP) কাউন্সিলর ৷ সোমবার তাঁর সঙ্গে দেখা করেন মেয়র গৌতম দেব ৷ পরে এলাকার পরিস্থিতি খতিয়ে দেখেন ৷ আক্রান্তদের ফুড কিট দেওয়ারও ঘোষণা করেন ৷

শিলিগুড়ি, 12 সেপ্টেম্বর : শহরে ডেঙ্গি (Dengue) পরিস্থিতি ক্রমে উদ্বেগজনক পরিস্থিতিতে পৌঁছে গিয়েছে । এবার ডেঙ্গিতে আক্রান্ত হলেন খোদ শিলিগুড়ি পৌরনিগমের (Siliguri Municipal Corporation) 5 নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর অনিতা মাহাতো । পাশাপাশি 24 ঘণ্টায় নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত হলেন আরও 21 জন ।

এর আগে অনিতা মাহাতোর ওয়ার্ডকেই স্পর্শকাতর বলে ঘোষণা করেছিল শিলিগুড়ি পৌরনিগম । এই মুহূর্তে তিনি নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন । এদিকে খবর পেয়েই তাঁকে দেখতে যান শিলিগুড়ির মেয়র গৌতম দেব (Siliguri Mayor Goutam Deb) । পরে বিরোধী দলনেতা বিজেপির (BJP) অমিত জৈনও তাঁকে দেখতে যান । এদিন দু’টি স্পর্শকাতর ওয়ার্ড 4 ও 5 নম্বর ওয়ার্ড পরিদর্শনে যান মেয়র । এই দু’টি ওয়ার্ডেই ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেশি । তিনি গিয়ে বাসিন্দাদের সঙ্গে কথা বলেন । মেয়র বলেন, "পৌরনিগম সবরকম ব্যবস্থা নিচ্ছে । তবে মানুষকে আরও সচেতন হতে হবে । রাতে মশারি টাঙিয়েই ঘুমাতে হবে ।"

পরিস্থিতি খতিয়ে দেখছেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব

মেয়রকে পেয়েই 5 নম্বর ওয়ার্ডের বাসিন্দারা ক্ষোভ উগরে দেন । তাঁরা অভিযোগ করেন, কাউন্সিলরকে ওয়ার্ডে পাওয়াই যায় না । প্রতিদিন জঞ্জাল পরিষ্কারও হয় না । খুবই খারাপ পরিস্থিতি ওয়ার্ডের । পরে মেয়র গৌতম দেব বলেন, "আমরা যুদ্ধকালীন পরিস্থিতিতে সব নর্দমা পরিষ্কার করে দিচ্ছি । পৌরনিগমের পক্ষ থেকে প্রয়োজনে সচেতনতা শিবির করা হবে । যে সকল ওয়ার্ডে ডেঙ্গি বেশি আমি নিজে সেখানে যাব । অনিতা মাহাতোকেও দেখেছি ও এখন সুস্থ আছে । তবে ডেঙ্গি নিয়ে চিন্তার বা ভয়ের কিছু নেই ।"

শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্ত বিজেপি কাউন্সিলর, পরিস্থিতি খতিয়ে দেখলেন মেয়র গৌতম দেব

এদিন পরিদর্শনে বেরিয়ে মেয়রের ঘোষণা, ডেঙ্গিতে যাঁরা আক্রান্ত হয়েছেন, তাঁদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে খাবারের প্যাকেট বিলি করা হবে ৷ কারণ, ডেঙ্গি থেকে সদ্য সুস্থ হয়ে ওঠা এক বাসিন্দার বাড়িতে গিয়ে জানতে পারেন যে খাবারের অসুবিধা রয়েছে ৷ এরপরই আধিকারিকদের নির্দেশ দেন যাঁরা ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন, তাঁদের বাড়িতে ফুড কিট পৌঁছাতে হবে ৷ সেখানে ডিম, ফল, ভিটামিন ট্যাবলেট এবং পুষ্টিকর ও প্রোটিন সমৃদ্ধ খাবার রাখার প্রস্তাব দিয়েছেন ৷ এদিন মেয়র জানান, করোনার সময় যেভাবে পৌরনিগম বাড়িগুলিতে ফুড প্যাকেট পৌঁছেছিল, সেভাবেই ডেঙ্গি আক্রান্তদের বাড়িতেও একইভাবে ফুড প্যাকেট বিলি করা হবে ৷

আরও পড়ুন :24 ঘণ্টায় শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ল 22, শুরু রাজনৈতিক তরজা

ABOUT THE AUTHOR

...view details