পশ্চিমবঙ্গ

west bengal

Indranil Sen on Home stay: 6 মাসে হোম স্টে-তে দেশের সেরা হবে বাংলা: পর্যটন মন্ত্রী

By

Published : Jun 23, 2022, 3:08 PM IST

West Bengal to top country in Home stay business, says Tourism minister Indranil Sen

6 মাসের মধ্যে হোম স্টে-তে দেশের সেরা হবে বাংলা (West Bengal to top country in Home stay business)৷ বিধানসভায় এমনই দাবি করলেন পর্যটন মন্ত্রী ইন্দ্রনীল সেন (Indranil Sen on Home stay)।

কলকাতা, 23 জুন: সাম্প্রতিক সময়ে বিভিন্ন জেলার প্রশাসনিক বৈঠকে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার হোম স্টে তৈরির বিষয়ে জোর দেওয়ার কথা বলেছেন । আবার সেই বক্তব্যের সূত্র ধরে বিধানসভায় দাঁড়িয়ে রাজ্যের মানুষকে সুখবর দিলেন পর্যটন মন্ত্রী ইন্দ্রনীল সেন (Indranil Sen on Home stay)। তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন, আর মাত্র 6 মাস । সময়সীমার মধ্যেই হোম স্টে-তে দেশের সেরা হবে বাংলা (West Bengal to top country in Home stay business)।

এ দিন প্রশ্নোত্তর পর্বে হোম স্টে নিয়ে একাধিক বিধায়ক প্রশ্ন তোলেন । তারই জবাব দিতে গিয়ে মন্ত্রী হোম স্টে নিয়ে রাজ্যের অগ্রগতি সম্পর্কে সদনকে অবহিত করেছেন । বিধায়ক শ্রীকান্ত মাহাতোর প্রশ্নের উত্তরে এ দিন ইন্দ্রনীল সেন বলেন, "রাজ্য সরকারের তরফ থেকে আমাদের রাজ্যে হোম স্টে পলিসি 2017 সালে প্রথম আনা হয় । এবং তারপরে এই পলিসি আমেন্ডমেন্ট করা হয় 2019 সালে । 2022 সালের পরে আবার নতুন করে বৃহত্তর পরিধিতে হোম স্টে-কে নিয়ে যাওয়ার জন্য আমরা পরিকল্পনা করেছি । আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি এই মুহূর্তে গোটা দেশে হোম স্টে-র নিরিখে আমরা চার নম্বরে রয়েছি । আগামী 6 মাসের মধ্যে রাজ্য এক নম্বরে উঠে আসবে ।"

আরও পড়ুন:BJP MLAs Suspension: জমা পড়েনি ত্রুটিমুক্ত আবেদন, এখনও সাসপেন্ড বিজেপি'র সাত বিধায়ক

মন্ত্রী যখন এই কথা বলছেন বিরোধী শিবির থেকে তখন গুঞ্জন শুরু হয় । তাদের থামিয়ে ইন্দ্রনীল সেন বলেন, "অনেকেই এই পরিস্থিতিতে আমার ঘোষণা শুনে হাসছেন । আমি দায়িত্ব নিয়ে বলছি, আগামী 6 মাসে গোটা দেশে এক নম্বরে উঠে আসবে বাংলা ।"

ABOUT THE AUTHOR

...view details