পশ্চিমবঙ্গ

west bengal

IPS Selvamurugan কয়লা পাচার কাণ্ডে দিল্লিতে হাজিরা দিলেন এস সেলভামুরগান

By

Published : Aug 25, 2022, 2:08 PM IST

কয়লা পাচার কাণ্ডে আজ দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দিলেন পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভামুরগান ৷ তাঁকে তাঁর আয়করের যাবতীয় তথ্য নিয়ে যেতে বলা হয়েছিল ৷

purulia-sp-s-selvamurugan-appears-in-delhi-ed-office-in-coal-smuggling-case
কয়লা পাচার কাণ্ডে দিল্লিতে হাজিরা দিলেন এস সেলভামুরগান

কলকাতা, 25 অগস্ট: রাজ্যে কয়লা পচার কাণ্ডে (Coal Smuggling Case) এ বার দিল্লিতে ইডির সদর দফতরে (Delhi ED Office) হাজিরা দিলেন পুরুলিয়া জেলার পুলিশসুপার এস সেলভামুরগান (IPS Selvamurugan)। তিনি আজ বেলা 11টা নাগাদ হাজিরা দেন ইডির সদর দফতরে । এ দিন তাঁকে তাঁর আয়করের যাবতীয় তথ্য আনতে বলা হয়েছিল (S Selvamurugan)।

জানা গিয়েছে, মূলত এই আধিকারিকের কাছ থেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা জানতে চাইবেন যে, তিনি যখন বিভিন্ন কোলিয়ারি এলাকায় জেলা পুলিশের দায়িত্বে ছিলেন, সেই সময় তিনি কয়লা পাচারারের কোনও তথ্য জানতে পেরেছিলেন কি না ? কোথাও কোনও লিখিত অভিযোগ দায়ের হয়েছিল কি না ? গত পরশুদিন দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দেন কোটেশ্বর রাও । গতকাল হাজিরা দেন শ্যাম সিং । আর আজ হাজিরা দিলেন পুরুলিয়া জেলার এসপি (Purulia SP)।

এ দিন ইডির গোয়েন্দারা মূলত তাঁর কাছ থেকে জানতে চান যে, তিনি কয়লা পাচারের কোনও তথ্য যদি সেই সময়ে পেয়ে থাকেন, তাহলে একজন আইপিএস আধিকারিক হওয়া সত্বেও তিনি কেন কোনও আইনি পদক্ষেপ করেননি ? কোনও প্রভাবশালী ব্যক্তি কি তাঁকে আইনি প্রক্রিয়া অবলম্বন করতে নিষেধ করেছিলেন ? এছাড়াও তাঁর কয়লা পাচার কাণ্ডের কোনও তথ্য কী করে অজানা থেকে গেল, তাও জানার চেষ্টা করছেন ইডির গোয়েন্দারা ।

আরও পড়ুন:কোটেশ্বর রাওয়ের পর আজ দিল্লিতে ইডির দফতরে আইপিএস শ্যাম সিং

কয়লা পাচার কাণ্ডে এর আগে বাংলার মোট আটজন আইপিএস আধিকারিককে দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয় । এই তালিকায় রয়েছেন, রাজীব মিশ্র, সুকেশ জৈন, জ্ঞানবন্ত সিং, শ্যাম সিং, কোটেশ্বর রাও, এস সেলভামুরগান, তথাগত বসু-সহ মোট আটজন আইপিএস ৷ দিল্লির ইডি দফতরে তলব করা হয়েছে তাঁদের ৷ কয়লা পাচারকাণ্ডে ইতিমধ্যেই আইপিএস জ্ঞানবন্ত সিংকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছেন ইডি আধিকারিকরা ৷ দিল্লিতে দু'বার ও কলকাতায় একবার জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে ৷ রেকর্ড করা হয় তাঁর বয়ান ৷ এস সিলভামুরগানকেও এর আগে একবার তলব করেছে ইডি ৷

ABOUT THE AUTHOR

...view details