পশ্চিমবঙ্গ

west bengal

গঙ্গাসাগরে থাকবে এয়ার অ্যাম্বুলেন্স

By

Published : Nov 19, 2020, 5:32 PM IST

নবান্ন সূত্রে জানা গেছে, রাজ্য সরকার এয়ার ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেডকে এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা দেবার জন্য বরাত দিয়েছে। এর জন্য রাজ্য সরকারের ব্যয় হবে 1 কোটি 27 লাখ টাকা। এই এয়ার অ্যাম্বুলেন্স 10 জানুয়ারি থেকে 17 জানুয়ারি মধ্যে কাজ করবে গঙ্গাসাগরে।

government_of_west_bengal_decide_that_air_ambulance_will_be_deploy_in_gangasagar
গঙ্গাসাগরে থাকবে এয়ার অ্যাম্বুলেন্স

কলকাতা, 19 নভেম্বর: এবার গঙ্গাসাগর মেলায় পূণ্যার্থীদের সুবিধার জন্য বড় পদক্ষেপ করল রাজ্য সরকার। মেলায় কোনও পুণ্যার্থী যদি অসুস্থ হয়ে পড়েন বা কোনও দুর্ঘটনা ঘটে তবে আহতদের দ্রুত হাসপাতালে পৌঁছানোর জন্য় রাখা থাকবে একটি এয়ার অ্যাম্বুলেন্স । নবান্ন সূত্রে পাওয়া গেছে এমনই খবর।


নবান্ন সূত্রে জানা গেছে, রাজ্য সরকার এয়ার ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেডকে এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা দেবার জন্য বরাত দিয়েছে। এর জন্য রাজ্য সরকারের ব্যয় হবে 1 কোটি 27 লাখ টাকা। এই এয়ার অ্যাম্বুলেন্স 10 জানুয়ারি থেকে 17 জানুয়ারি মধ্যে কাজ করবে গঙ্গাসাগরে। পূণ্যার্থীদের জরুরি অবস্থায় চিকিৎসার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য় প্রশাসন । অতিমারীতে এই অ্যাম্বুলেন্স পরিষেবা অত্যন্ত জরুরি হতে পারে। সেই কারণেই এই সিদ্ধান্ত বলে নবান্ন সূত্রে খবর।


আজ গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিয়ে নবান্নে বৈঠক করেন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় । বৈঠকে উপস্থিত ছিলেন গঙ্গাসাগর মেলার সঙ্গে যুক্ত সমস্ত দপ্তরের প্রধান সচিবরা । ছিলেন পুলিশ কর্তারাও । বৈঠকে ছিলেন দক্ষিণ 24 পরগনা জেলা প্রশাসন এবং রেলের কর্মকর্তারা । বৈঠকে কোরোনা পরিস্থিতিতে কীভাবে পুরো মেলা পরিচালনা করা হবে ? তা নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

ABOUT THE AUTHOR

...view details