পশ্চিমবঙ্গ

west bengal

Coal Scam : কয়লা পাচার কাণ্ডে জ্ঞানবন্তকে এবার দিল্লিতে তলব ইডির

By

Published : Oct 7, 2021, 11:17 AM IST

কয়লা পাচার কাণ্ডে (Coal Scam Case) দিল্লিতে ইডি তলব করল জ্ঞানবন্ত সিংকে (Gyanwant Singh) ৷ এর আগেও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল ৷ তখন একাধিক প্রশ্ন এড়িয়ে যাওয়ায় তাঁকে ফের তলব করা হয়েছে ৷

কয়লা পাচার কাণ্ডে জ্ঞানবন্তকে এবার দিল্লিতে তলব ইডির
কয়লা পাচার কাণ্ডে জ্ঞানবন্তকে এবার দিল্লিতে তলব ইডির

কলকাতা, 7 অক্টোবর : কয়লা পাচার কাণ্ডে (Coal Scam Case) ইডি এবার জ্ঞানবন্ত সিংকে (Gyanwant Singh) তলব করল । আগামী 11 অক্টোবর তাঁকে দিল্লিতে ডেকে পাঠায় বলে খবর। কয়লা পাচার কান্ডে তিনি কী কী পদক্ষেপ নিয়েছিলেন, আদৌও কোনও তদন্ত করেছিলেন কি না তা জানার জন্য তাঁকে নোটিস দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে ।

কয়লা কাণ্ডে ফের জ্ঞানবন্ত সিংকে তলব করল ইডি (Enforcement Directorate- ED) । তবে এবার আর কলকাতায় নয় । তাঁকে দিল্লিতে ইডির দফতরে ডেকে পাঠানো হয়েছে । জানা গিয়েছে, কয়লা পাচার কাণ্ডে একাধিকবার সিবিআই (CBI) ও ইডি তাঁকে তলব করে । ইডি তাঁকে জিজ্ঞাসাবাদ করে ৷ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দাদের অনুমান, জ্ঞানবন্ত ডিআইজি পদে থাকাকালীন আসানসোল, রানিগঞ্জ-সহ একাধিক এলাকায় কয়লা পাচার হয়েছিল ।

ইডির গোয়েন্দারা জানাচ্ছেন, জ্ঞানবন্তকে একাধিকবার জিজ্ঞাসাবাদের পরও তিনি বেশ কিছু প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন । এক্ষেত্রে তাঁকে ফের একবার জিজ্ঞাসাবাদ করা অত্যন্ত জরুরি হয়ে দাঁড়িয়েছে ৷ তাই আগামী 11 অক্টোবর তাঁকে দিল্লিতে ইডি অফিসে কয়লা পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি । তাই এই তলব বলে ইডি সূত্রে খবর ।

আরও পড়ুন : Rujira Banerjee : দিল্লি হাইকোর্টে 12 অক্টোবর সশরীরে হাজিরা দেবেন রুজিরা, জানালেন আইনজীবী

ABOUT THE AUTHOR

...view details