পশ্চিমবঙ্গ

west bengal

হাওড়া জেলায় কমল কনটেনমেন্ট জ়োনের সংখ্যা

By

Published : Nov 17, 2020, 5:56 PM IST

হাওড়ায় কমছে সংক্রমণের হার, বাড়ছে কোরোনা থেকে সুস্থতার সংখ্যা ৷ আর সেইজন্য হাওড়া পৌরসভা এলাকায় কনটেনমেন্ট জ়োনের সংখ্যা কমানো হয়েছে ৷

containment zones in howrah
কন্টেনমেন্ট জো়নের সংখ্যা কমলো

হাওড়া, 17 নভেম্বর : হাওড়ায় কমছে কোরোনা সংক্রমণের হার। আর এজন্য হাওড়া পৌরসভা এলাকায় কনটেনমেন্ট জ়োনের সংখ্যা কমানো হয়েছে ৷ জেলা প্রশাসনের শেষ নির্দেশিকা অনুযায়ী, এই মুহূর্তে হাওড়া জেলার দুই সাব-ডিভিশনে কনটেনমেন্ট জো়নের সংখ্যা নেমে এল 22-এ। কিছুদিন আগে সংক্রমণ হ্রাসের হার বজায় রাখতে এক অভিনব পদ্ধতি নেয় হাওড়া পৌরসভা ৷ হাওড়া শহরে ইতস্তত ঘুরে বেড়ানো গৃহহীনদের ভবঘুরে আবাসে পাঠায় পৌরসভা।

এই মুহূর্তে হাওড়া জেলার দুই সাব-ডিভিশনে কনটেনমেন্ট জো়নের সংখ্যা নেমে এসেছে 22-এ। হাওড়া সদর এলাকায় 4 টি এবং বাকি 18 টি উলুবেড়িয়া সাব-ডিভিশনে। হাওড়া গ্রামীণে শ্যামপুর, আমতা ও উলুবেড়িয়ায় সংক্রমণের মাত্রা না কমায় এখনও এই তিনটি ব্লকের 16 টি এলাকা কনটেনমেন্ট জো়নের মধ্যে আছে ।

গত মাসের 5 তারিখে জেলা প্রশাসনের প্রকাশিত তালিকা অনুযায়ী মোট কনটেনমেন্ট জো়নের সংখ্যা ছিল 59 টি। নতুন নির্দেশিকা অনুযায়ী 37 টি এলাকাকে এই জো়নের আওতা থেকে বাদ দেওয়া হল। রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে শেষ পাওয়া তথ্য অনুযায়ী গত 24 ঘন্টায় হাওড়া জেলাতে নতুন আক্রান্তের সংখ্যা 119 জন। নতুন করে মৃত্যু হয়েছে 8 জনের। যদিও গত 24 ঘণ্টায় নতুন সুস্থতার সংখ্যা 237।

ABOUT THE AUTHOR

...view details