পশ্চিমবঙ্গ

west bengal

Raju Sahani: জামিন খারিজ রাজু সাহানির, 15 অক্টোবর পর্যন্ত ফের জেল হেফাজত

By

Published : Sep 22, 2022, 8:08 PM IST

Asansol Court rejects bail plea of Raju Sahani, sends him to jail custody till 15th October
জামিন খারিজ রাজু সাহানির, 15 অক্টোবর পর্যন্ত ফের জেল হেফাজত ()

জামিন খারিজ হয়ে গেল হালিশহর পৌরসভার চেয়ারম্যান রাজু সাহানি (Raju Sahani)৷ তাঁকে ফের 15 অক্টোবর পর্যন্ত জেল হেফাজতে (Jail custody) পাঠানোর নির্দেশ দিল আসানসোল সিজেএম আদালত (Asansol Court rejects bail plea)৷

আসানসোল, 22 সেপ্টেম্বর: আবারও জামিনের আবেদন খারিজ হয়ে গেল হালিশহর পৌরসভার চেয়ারম্যান রাজু সাহানির (Raju Sahani)। 14 দিন জেল হেফাজতের পর বৃহস্পতিবার তাঁকে আসানসোল সিজেএম আদালতে (Asansol Court rejects bail plea) তোলা হয়েছিল । কিন্তু প্রাথমিক পর্যায়ে তদন্ত রয়েছে - এই কারণ দেখিয়ে তাঁর জামিনের আবেদন নাকচ করে দেওয়া হয় । তাঁকে আগামী 15 অক্টোবর পর্যন্ত জেল হেফাজতে থাকতে নির্দেশ দিয়েছেন সিজেএম আদালতের বিচারক ।

এ দিন একইভাবে প্রভাবশালী তত্ত্ব নিয়ে আসা হয় রাজু সাহানির বিরুদ্ধে । পাশাপাশি তাঁর বিদেশে ব্যবসার প্রসঙ্গও উঠে আসে । যদিও রাজু সাহানির আইনজীবীর বক্তব্য, বর্ধমান সনমার্গ নামে ওই চিটফান্ড সংস্থার সঙ্গে রাজু সাহানির কোনও যোগাযোগ নেই বা কোনও যোগাযোগ ছিল না । রাজু সাহানি ওই চিট ফান্ড সংস্থার কাছ থেকে সামান্য কিছু টাকা ধার নিয়েছিলেন, যা তিনি পরবর্তীকালে ফেরত দিয়ে দেন । বিদেশে যে ব্যবসার কথা বলা হচ্ছে, সেই ব্যবসাগুলি প্রত্যেকটি এখন নিষ্ক্রিয় রয়েছে এবং কোনও ব্যাংক অ্যাকাউন্টে কোনওদিন কোনও টাকার লেনদেন হয়নি । সুতরাং এ ক্ষেত্রে কোনওভাবেই অভিযুক্ত হতে পারেন না তিনি ।

আরও পড়ুন: থাইল্যান্ড, হংকং-সহ নানা দেশে ব্যবসা রাজুর ! 14 দিনের জেল হেফাজতের নির্দেশ

পাশাপাশি রাজু সাহানির আইনজীবী প্রদীপ কর আরও জানান, এই মামলায় মূল অভিযুক্তরা প্রত্যেকেই জামিনে মুক্ত রয়েছেন ৷ তবে রাজু সাহানি কেন জামিন পাবেন না । যদিও বিচারক দুপক্ষের সওয়াল জবাব শোনার পর রাজু সাহানিকে পুনরায় জেল হেফাজতেই পাঠান । আগামী 15 অক্টোবর তাঁকে পুনরায় আসানসোল সিজেএম কোর্টে তোলা হবে ।

ABOUT THE AUTHOR

...view details