পশ্চিমবঙ্গ

west bengal

Anubrata Mondal: মেয়ে পুজোর কাজ সামলাতে পারবে না, জামিন দিন ! অনুব্রতর আর্জি মানল না আদালত

By

Published : Sep 21, 2022, 4:11 PM IST

Updated : Sep 21, 2022, 8:09 PM IST

Asansol CBI Court rejects Anubrata Mondal bail plea, sends him to jail custody
থাম্বনেইল ()

মেয়ে বাড়ির দুর্গাপুজোর কাজ সামলাতে পারবে না, তাই অনুব্রত মণ্ডলকে জামিন দেওয়া হোক (Anubrata Mondal)৷ এই আর্জি জানানো হলেও তা মানল না আসানসোলের সিবিআই আদালত (Asansol CBI Court)৷

আসানসোল, 21 সেপ্টেম্বর:"বাড়িতে দুর্গাপুজো ৷ মেয়ে একা সেই কাজ সামলাতে পারবে না ৷ তাই জামিন দেওয়া হোক অনুব্রত মণ্ডলকে ৷" আদালতে অনুব্রতর আইনজীবী এমনই আবেদন করেছিলেন । যদিও সেই আবেদন গৃহীত হল না । দুপক্ষের শুনানি শেষে বিচারক বীরভূম তৃণমূলের জেলা সভাপতিকে পুনরায় জেল হেফাজতেই পাঠান । আদালত পুজোতে ছুটি থাকবে বলে আগামী 29 অক্টোবর ফের এই মামলার শুনানি হবে । সেক্ষেত্রে দুর্গাপুজো, কালীপুজো আসানসোল বিশেষ সংশোধনাগারেই কাটবে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)।

বুধবার বেলা 11টা 10 মিনিটে বৃষ্টি মাথায় নিয়েই অনুব্রত মণ্ডলকে আসানসোল সিবিআই আদালতে (Asansol CBI Court) তোলা হয় । সিবিআইয়ের আইনজীবী এ দিন আবারও প্রভাবশালী তত্ত্বে অনুব্রত মণ্ডলের জামিনের আবেদনের বিরোধিতা করেন । পাশাপাশি তাঁরা বলেন, এই মুহূর্তে একেবারে প্রাথমিক স্তরে রয়েছে এই তদন্ত । তাই অনুব্রত মণ্ডলের জামিন হলে এই তদন্তে প্রভাব খাটাতে পারেন তিনি (Anubrata Mondal bail plea rejected)।

অনুব্রতর (Cattle smuggling case) আইনজীবীরা আবেদন করেন, "অনুব্রত মণ্ডলকে জামিন দেওয়া হোক । কারণ এই মামলার অন্যতম মূল অভিযুক্ত সতীশ কুমার জামিনে মুক্ত । অনেক অভিযুক্তকে সমনে ডেকে তাঁদের সেইদিনই জামিন দেওয়া হয়েছে । তাই অনুব্রত মণ্ডলকেও জামিন দেওয়া হোক ।
অনুব্রতর আইনজীবীরা দাবি করেন, বিকাশ মিশ্র জামিন পেয়েছেন এই মামলায় । আবদুল লতিফ ইলামবাজারের গরু পাচারের মূল চক্রী, মন্টু মল্লিক পশুহাট চালাত । এদের সঙ্গে এনামুলের যোগ ছিল । তারা এখনও গ্রেফতার হল না কেন ?"

সতীশ কুমার, এনামুল হক জামিন পেয়েছেন এই মামলাম । এনারুল, গোলাম মোস্তফা এনামুলের সঙ্গে যুক্ত । তানিয়া সান্যাল এবং বাদলকৃষ্ণ সান্যাল এঁদের সঙ্গে সতীশের সঙ্গে যোগ ছিল এই মামলায় । এরা সতীশের কাছ থেকে টাকা সরিয়েছে । রশিদা বিবি এনামুলের স্ত্রী । এঁদের সবার নাম চার্জশিটে আছে । তবু এঁরা জামিনে মুক্ত বা ধরা পড়েনি । অনুব্রত মণ্ডলের নাম চার্জশিটে ছিল না । এঁরা জামিন পেলে অনুব্রত পাবেন না কেন সেই প্রশ্ন তোলেন আইনজীবীরা ৷ তাঁরা এও বলেন, প্রয়োজন অনুব্রত বীরভুম জেলাতেই ঢুকবেন না । সপ্তাহে তিন দিন তিনি নিজাম প্যালেসে হাজিরা দেবেন ।

আরও পড়ুন:এবারের দুর্গাপুজো ও কালীপুজো জেলেই কাটবে অনুব্রতর

সওয়াল জবাবে সিবিআইয়ের আইনজীবী বলেন, অনুব্রতর সঙ্গে দুটি স্বেচ্ছাসেবী সংস্থার যোগসাজশ পাওয়া গিয়েছে । তাতে প্রচুর টাকা পয়সার লেনদেন মিলেছে । এছাড়াও অনেক সম্পত্তির হদিশ মিলেছে । মিলেছে নগদ টাকাও । আরও জেরা করলে বেরিয়ে আসতে পারে নানা তথ্য, তাই তাঁকে জেল হেফাজতেই রাখা হোক ।

অনুব্রতর জামিনের আর্জি খারিজ

অন্যদিকে অনুব্রত মণ্ডলের আইনজীবী বলেন, জেলে খাবার-দাবার ও শৌচাগারের যা হাল, তাতে তাঁর মক্কেলের বিশেষ কিছু শারীরিক সমস্যা থাকায় অসুবিধে হচ্ছে । তাই তাঁর জামিন মঞ্জুর করা হোক । যদিও দু পক্ষের শুনানি শেষে বিচারক অনুব্রত মণ্ডলের জামিন খারিজ করেন । নিয়মমাফিক 14 দিন তাঁর জেল হেফাজত হয় । কিন্তু পরপর দুটি তারিখেই দুর্গাপুজো ও দীপাবলীর ছুটির কারণে সিবিআই কোর্ট বন্ধ থাকবে । আগামী 28 অক্টোবর পর্যন্ত আদালত বন্ধ থাকবে । তাই আগামী 29 অক্টোবর অনুব্রত মণ্ডলের পুনরায় শুনানির দিন ধার্য করা হয়েছে । দুর্গাপুজো ও দীপাবলি আসানসোল বিশেষ সংশোধনাগারেই কাটবে অনুব্রত মণ্ডলের ।

Last Updated :Sep 21, 2022, 8:09 PM IST

ABOUT THE AUTHOR

...view details