পশ্চিমবঙ্গ

west bengal

রায়গঞ্জে কোরোনা আক্রান্ত কিশোরীর বাড়ি কনটেইনমেন্ট

By

Published : Jun 7, 2020, 7:59 PM IST

রায়গঞ্জে কোরোনা আক্রান্ত কিশোরীর বাড়িকে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করল স্বাস্থ্য দপ্তর। ওই পরিবারের স্পর্শে আসা সকলকে হোম কোয়ারান্টিনে রাখার বন্দোবস্ত করা হয়েছে।

Coronavirus
Coronavirus

রায়গঞ্জেকোরোনা আক্রান্ত কিশোরীর বাড়ি কনটেইনমেন্ট

রায়গঞ্জ, 7 জুন : রায়গঞ্জ পৌরসভা এলাকার 2 নম্বর ওয়ার্ডের কোরোনা আক্রান্ত কিশোরীর বাড়িকে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করল স্বাস্থ্য দপ্তর। আজ রায়গঞ্জ পৌরসভা, স্বাস্থ্য দপ্তর এবং পুলিশ প্রশাসনের তরফে এলাকায় গিয়ে ওই কিশোরীর বাড়ি কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়। পাশাপাশি এলাকাবাসীকে সচেতন করা হয়, যাতে ওই পরিবারকে সামাজিক বয়কটের মুখে না পড়তে হয় । পৌরসভার চেয়ারম্যান নিজে সচেতনতা প্রচার চালান ।

রায়গঞ্জ পৌরসভার 2 নম্বর ওয়ার্ডের কোরোনা আক্রান্ত কিশোরীকে গতকালই রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে বাড়িতে ওই কিশোরীর ঠাকুমা এবং ঠাকুরদাদা রয়েছেন। তাদের মধ্যে ঠাকুমা হাই ব্লাড সুগারের রোগী । রবিবার ওই এলাকায় পরিদর্শনে যান রায়গঞ্জ পৌরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস, রায়গঞ্জ থানার আইসি সুরাজ থাপা, স্বাস্থ্য দপ্তরে অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক দেবাশিস মন্ডল সহ একাধিক আধিকারিকরা।

স্বাস্থ্য দপ্তরে আধিকারিক জানান, নতুন কনটেইনমেন্ট জোনের নিয়ম অনুযায়ী শুধুমাত্র ওই কিশোরীর বাড়িকে বর্তমানে চিহ্নিত করা হয়েছে। ওই বাড়িতে যারা রয়েছেন, তাদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হবে। পাশাপাশি, ওই এলাকার যেসকল বাসিন্দা এই পরিবারের সংস্পর্শে এসেছিলেন, তাদেরও স্বাস্থ্য পরীক্ষা করা হবে। অন্যান্য যারা সংস্পর্শে এসেছিলেন, তাদেরকে ইতিমধ্যেই কোয়ারানটিনে রাখার বন্দোবস্ত করা হয়েছে । আক্রান্ত ওই কিশোরীর সংস্পর্শে আসা প্রত্যেকের উপর আলাদাভাবে নজরদারি করা হবে। বাসিন্দাদের সাহায্য করতে ওই এলাকায় হোম কোয়ারানটিনে থাকা সকলের জন্য আজ থেকেই খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছে পৌরসভার আধিকারিকরা।

এ বিষয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক দেবাশীষ মন্ডল বলেন, "আমরা আজকে আক্রান্ত কিশোরী বাড়ি কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করেছি। এছাড়া আশেপাশের মানুষদের সতর্ক করা হয়েছে। তবে ভয় পাওয়ার কিছু নেই। সচেতনতা ও সাবধানতা অবলম্বন করলেই সব ঠিক হয়ে যাবে।"

রায়গঞ্জ পৌরসভা চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস বলেন, " আমরা আক্রান্ত কিশোরীর পরিবারের পাশে রয়েছি । তাদের থেকে বর্তমানে সামাজিক দূরত্ব রাখলেও সামাজিক বয়কট যাতে কেউ না করে, সে বিষয়ে এলাকাবাসীদের সচেতন করা হয়েছে । আমরা ওই পরিবারের সংস্পর্শে আসা মানুষদের হোম কোয়ারান্টিনে রাখার বন্দোবস্ত করেছি। পাশাপাশি তাদের খাদ্য সামগ্রী বিতরণ থেকে শুরু করে অন্যান্য সুযোগ সুবিধা দেওয়ার জন্য প্রচেষ্টা চালানো হচ্ছে।"

ABOUT THE AUTHOR

...view details