পশ্চিমবঙ্গ

west bengal

'ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চাই', ত্রিপুরা পর্যটনের মুখ হয়ে বললেন বাংলার মহারাজ

By PTI

Published : Dec 11, 2023, 10:51 PM IST

Updated : Dec 11, 2023, 10:58 PM IST

ত্রিপুরা পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর সৌরভ
Sourav Ganguly

Sourav Ganguly: 'রাজ্যর ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চাই', ত্রিপুরার পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে বললেন সৌরভ গঙ্গোপাধ্যায় ৷ এর পাশাপাশি প্রাক্তন ভারত অধিনায়ক রাজ্যেকে আবেদন জানিয়েছেন, ত্রিপুরায় বিশ্বমানের ক্রিকেট স্টেডিয়াম তৈরি করার ৷

আগরতলা, 11 ডিসেম্বর:দু'দিনের সফরে ত্রিপুরা গিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় ৷ সোমবার তাঁকে আনুষ্ঠানিকভাবে ত্রিপুরার পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে নিযুক্ত করা হয় ৷ ওই অনুষ্ঠানে যোগ দিয়ে ত্রিপুরার প্রাকৃতিক সৌন্দর্যের ভূয়সী প্রশংসা করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক ৷ এরপরই তিনি বলেন, "রাজ্যের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চাই ৷" পাশাপাশি রাজ্যকে সেখানে বিশ্বমানের ক্রিকেট স্টেডিয়াম তৈরির করারও আবেদন জানিয়েছেন প্রাক্তন বিসিসিআই সভাপতি।

স্টেট মিউজিয়ামে আযোজিত এই অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন সে রাজ্যের পর্যটন দফতরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, দফতরের অধিকর্তা-সহ অন্যান্যরা। অনুষ্ঠানে বাংলার মহারাজকে সংবর্ধনা জানানোর পর সৌরভ বলেন, "আমি একজন ক্রিকেটার এবং রাজ্য ক্রিকেট সংস্থাকে সাহায্য করতে চাই। আমি চাই রাজ্য বড় ম্যাচ আয়োজনের জন্য একটি স্টেডিয়াম তৈরি করুক। গুয়াহাটি যদি ভারতীয় দলের ম্যাচ আয়োজন করতে পারে, ত্রিপুরা কেন পারবে না? আমি ত্রিপুরার হয়ে খেলছেন এমন খেলোয়াড়দের নজরে রাখি ৷ মণিশঙ্কর মুরাসিংহ বিভিন্ন টুর্নামেন্টে যেভাবে খেলে তাতে আমি মুগ্ধ। আশা করি তিনি আইপিএলে খেলবেন কারণ তিনি ইতিমধ্যেই সংক্ষিপ্ত তালিকাভুক্ত হয়েছেন ৷"

ত্রিপুরা পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে বললেন বাংলার মহারাজ

এছড়াও ত্রিপুরার সমৃদ্ধ ঐতিহ্য ও সংস্কৃতি এবং এর প্রাচীন স্থাপত্য এবং ধর্মীয় স্থানগুলিকে প্রধান আকর্ষণ হিসেবে উল্লেখ করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এদিন সৌরভ গঙ্গোপাধ্যায় উজ্জয়ন্ত প্যালেসে রাজ্যের পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরীর সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেন। চুক্তির অংশ হিসেবে তিনি ত্রিপুরা পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হন। এরপর তাঁর কথা, "ত্রিপুরার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে পেরে আমি সত্যিই গর্বিত। জুন মাসে সুশান্ত যখন প্রথম আমার সঙ্গে যোগাযোগ করেন তখন আমি প্রস্তাবে রাজি হয়েছিলাম। উত্তর-পূর্ব রাজ্যের পর্যটকদের জন্য অনেক কিছু দেওয়ার আছে আমার। আমরা সোশাল মিডিয়া, টেলিভিশন, ফেসবুক এবং ইনস্টাগ্রামের মাধ্যমে ত্রিপুরাকে প্রচার করব ৷"

তাঁর আরও সংযোজন, "আমি 35 বছর পর এখানে এসেছি এবং অনেক উন্নয়নের সাক্ষী হয়েছি। আমি উজ্জয়ন্ত প্যালেসের সৌন্দর্য দেখে সত্যিই মুগ্ধ । আমরা রাজ্যের পর্যটনকে শুধু জাতীয় স্তরে নয়, বিশ্বব্যাপী প্রচার করতে একসঙ্গে কাজ করব ৷" এরপর ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহার সঙ্গে দেখা করবেন তিনি। ত্রিপুরার পর্যটনের মুখ হলেও পড়শি রাজ্যের ক্রিকেটের উন্নয়নেও সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন:

  1. বাংলার নতুন ব্র্যান্ড অ্যাম্বাসাডর সৌরভ, বাণিজ্য সম্মেলনের মঞ্চে ঘোষণা মুখ্যমন্ত্রীর
  2. ত্রিপুরা ট্যুরিজমের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার জন্য সৌরভকে অভিনন্দন মিঠুনের
  3. ধুতি-পাঞ্জাবীতে 'শূন্য'র ব্র্যান্ড অ্যাম্বাসাডর বিচারপতি গঙ্গোপাধ্যায়, তীব্র কটাক্ষ কুণালের
Last Updated :Dec 11, 2023, 10:58 PM IST

ABOUT THE AUTHOR

...view details