ETV Bharat / state

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ভিটামিন সি যুক্ত ফল বিতরণ করবে ত্রিপুরা সরকার

author img

By

Published : Jul 2, 2020, 10:16 PM IST

কোরোনার বিরুদ্ধে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে রাজ্যবাসীর মধ্যে ভিটামিন সি যুক্ত ফল বিতরণের সিদ্ধান্ত নিল ত্রিপুরা সরকার । আগামী 4 জুলাই থেকে প্রতি শনিবার ফল বিতরণ করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব।

Tripura
Tripura

আগরতলা, 2 জুলাই :কোরোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে নতুন পন্থা নিল ত্রিপুরা সরকার। দেহের রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে ভিটামিন সি যুক্ত ফল বিতরণ করা হবে বলে জানালেনত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব।

একটিফেসবুক পোস্টে মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার লেখেন, " সরকারের তরফ থেকে ইতিমধ্যেই এক কোটিটাকা মুখ্যমন্ত্রী কোরোনা প্রতিরোধক অভিযানের জন্য নির্দিষ্ট করা হয়েছে। রাজ্যসরকারের তরফ থেকে আগামী 4 জুলাইথেকে ভিটামিন সি যুক্ত বিভিন্ন ফল, বিশেষ করে আনারস ও লেবু বিতরণ করাহবে। "

তিনিআরও জানান, " স্থানীয় কৃষকদের কাছ থেকেই যাবতীয় ফল কেনা হবে। এর ফলে কৃষকেরাওউপকৃত হবে। সম্পূর্ণ বিষয়টি পর্যবেক্ষণ করবে ন্যাশনাল আরবান লাইভলিহুড মিশন।

সরকারেরতরফ থেকে জানানো হয়, স্থানীয়কর্তৃপক্ষের মাধ্যমে প্রতি শনিবার রাজ্যজুড়ে দুপুর 12 টা থেকে বিকেল চারটে অবধি ফল বিতরণকরা হবে।

একসরকারি আধিকারিক জানান, রাজ্যেরউদ্যান পালন দপ্তরের তরফ থেকে বিভিন্ন জায়গা, যেখানে আনারস ও লেবু উৎপাদন হয়, তার ঠিকানা ও কৃষকদের নাম সংশ্লিষ্টকর্তৃপক্ষকে দেওয়া হয়েছে। স্থানীয় কৃষকদের কাছ থেকেই ফলগুলি কেনা হবে।

ত্রিপুরাপ্রতিবছর 1.28 লাখটন আনারস উৎপাদন করে। উৎপাদিত আনারস দুবাই, বাংলাদেশ ও অন্যান্য বিভিন্ন দেশেরপ্তানি করা হয়।

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.