ETV Bharat / state

Tripura Assembly Election 2023: রাস্তা-জল-বিদ্যুতের দাবিতে ক্ষোভ, ত্রিপুরার গ্রামে ভোট বয়কটের ডাক

author img

By

Published : Feb 8, 2023, 5:17 PM IST

রাস্তা, জল ও বিদ্যুতের দাবিতে তীব্র ক্ষোভ দানা বেঁধেছে ত্রিপুরার সোনামুড়ার বাসিন্দাদের একাংশের মধ্যে (Tripura Assembly Election 2023)৷ তাঁরা এই পরিষেবাগুলি না পেলে ভোট বয়কট (Vote Boycott) করবেন বলে হুমকি দিয়েছেন ৷
Tripura Assembly Election 2023 ETV Bharat
ত্রিপুরায় বিধানসভা নির্বাচন 2023

আগরতলা, 8 ফেব্রুয়ারি: ত্রিপুরায় বিধানসভা নির্বাচনকে (Tripura Assembly Election 2023) পাখির চোখ করে জোরকদমে শুরু হয়েছে প্রচার ৷ এরই মধ্যে উঠল ভোট বয়কটের ডাক (Vote Boycott)৷ দীর্ঘ কয়েক বছর ধরে সাধারণ পরিষেবাগুলিও না পাওয়ায় ভোট বয়কটের ডাক দিয়েছেন সোনামুড়ার বাসিন্দাদের একাংশ (Demand for roads, water and electricity)৷

সোনামুড়ায় ভোট বয়কটের ডাক: সোনামুড়া নগর পঞ্চায়েতের অধীনে 3 নম্বর ওয়ার্ডে বসবাসকারী 200 জনেরও বেশি ভোটার পানীয় জল, রাস্তা এবং বিদ্যুৎ না পাওয়া পর্যন্ত নির্বাচন বয়কট করার হুমকি দিয়েছেন । সিপাহিজলা জেলার ভারত-বাংলাদেশ সীমান্তের কাছে অবস্থিত সোনামুড়া ৷ সেখানে জনসংখ্যার অধিকাংশই সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের । সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় গ্রামবাসীরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ৷ তাঁরা নির্বাচন বয়কটের হুমকি দিয়েছেন ৷ গত পাঁচ বছর ধরে তাঁরা পানীয় জল, রাস্তা এবং বিদ্যুৎ থেকে বঞ্চিত রয়েছেন বলে অভিযোগ সেখানকার বাসিন্দাদের ।

রাস্তা, জল ও বিদ্যুতের দাবিতে ক্ষোভ: একজন গ্রামবাসী বললেন, "ভোট এলে তারা রাস্তা, জল, ঘরবাড়ি, বিদ্যুৎ-সহ অনেক কিছু দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল ৷ কিন্তু ভোটের পর সে সব তারা ভুলে গিয়েছে । পাঁচ বছর হয়ে গেল আমাদের কোনও রাস্তা নেই । পানীয় জল সংগ্রহ করতে দীর্ঘ পথ পাড়ি দিতে হয় । এটা কীভাবে সম্ভব ?" অপর একজন বলেন যে, তাঁরা এই নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে দেখা করেছেন ৷ বেশ কয়েক বছর ধরে তাঁরা যে এই সমস্যার মুখোমুখি হচ্ছেন, তাও বারবার তুলে ধরেছেন ৷ প্রশাসনের কর্তারা সমস্যা সমাধানের আশ্বাস দিলেও আজ পর্যন্ত তাঁরা এলাকাই পরিদর্শন করতে আসেননি বলে অভিযোগ ।

আরও পড়ুন: ‘দ্বিতীয় বাড়ি’ ত্রিপুরায় নির্বাচনী প্রচারে মমতা

প্রশাসনকে বারবার জানিয়েও লাভ হয়নি বলে অভিযোগ: বারবার প্রশাসনের দরজায় কড়া নাড়লেও কেউ তাঁদের কথা শোনেনি বলে জানিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন গ্রামবাসীরা । একজন বলেন, "দেখুন, আমাদের যোগাযোগের কোনও রাস্তা নেই । আমরা একটি ছোট সরু গলি ব্যবহার করি ৷ রাস্তা না পেলে আমরা কীভাবে যাতায়াত করব আর কীভাবে ভোট দিতে যাব ? ভোট না দেওয়াই ভালো ৷"

'জল-বিদ্যুৎ-রাস্তা না পেলে ভোট দেব না': গ্রামের আরেকজন বলেন, "পাঁচ বছর হল সরকার আমাদের আশ্বাস দিচ্ছে যে তারা আমাদের সমস্যার সমাধান করবে ৷ কিন্তু এখন তারা কোথায় ? কেউ আমাদের দিকে তাকাচ্ছে না । তাদের ফান্ডের সমস্যা নেই । তারা এসে শুধু আশ্বাস দিয়ে চলে যায় । রাস্তা, জল ও বিদ্যুৎ না পাওয়া পর্যন্ত আমরা ভোট কেন্দ্রে যাব না ।"

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.