ETV Bharat / city

TMC Star Campaigner for Tripura: ত্রিপুরা বিধানসভা ভোটের জন্য তারকা প্রচারকদের তালিকা প্রকাশ তৃণমূলের

author img

By

Published : Feb 1, 2023, 5:20 PM IST

আগামী 16 ফেব্রুয়ারি ত্রিপুরায় বিধানসভা নির্বাচন (Tripura Assembly Elections 2023) ৷ সেই ভোটের জন্য তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস ৷

TMC Star Campaigner for Tripura
TMC Star Campaigner for Tripura

কলকাতা, 1 ফেব্রুয়ারি: ত্রিপুরার বিধানসভা নির্বাচনের জন্য এবার তারকা প্রচারকের তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নেতৃত্বে এই প্রচারক তালিকা গঠিত হলেও তাঁরা দু’জন ছাড়াও এক ঝাঁক তারকার নাম রয়েছে সেখানে ।

ত্রিপুরার বিধানসভা নির্বাচনের জন্য বুধবার যে তারকা প্রচারকের তালিকা প্রকাশ্যে এসেছে, তাতে রয়েছে 37 জনের নাম । অবশ্যই শীর্ষে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বকসি, সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, শোভনদেব চট্টোপাধ্যায়ের মতো শীর্ষ নেতৃত্ব । এছাড়া আছেন রাজ্যের পৌরমন্ত্রী ফিরহাদ হাকিম, রয়েছেন রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ মন্ত্রী ব্রাত্য বসু ও শশী পাঁজাও ।

ত্রিপুরা থেকে নাম রয়েছে দলের রাজ্য সভাপতি পীযূষকান্তি বিশ্বাস, ত্রিপুরায় দলের দুই পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় ও সুস্মিতা দেব রয়েছেন ৷ এছাড়াও নাম রয়েছে প্রাক্তন রাজ্য সভাপতি আশিস লাল সিংও । এই তালিকায় রয়েছেন একঝাঁক অভিনেতা-অভিনেত্রী তথা চলচ্চিত্র জগতের কুশীলবরাও ৷ এদের মধ্যে রয়েছেন সাংসদ মিমি চক্রবর্তী, সাংসদ দীপক অধিকারী ওরফে দেব, নুসরত জাহান ৷ আছেন বিধায়ক সোহম চক্রবর্তী, রাজ চক্রবর্তী, মনোজ তেওয়ারি, অদিতি মুন্সি, জুন মালিয়া, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, কৌশানী মুখোপাধ্যায়, সায়নী ঘোষ, মুনমুন সেন প্রমুখ ।

একুশের বিধানসভা নির্বাচনে সাফল্যের পর মূলত বিজেপি (BJP) শাসিত এই বাংলা ভাষাপ্রধান রাজ্যটিকে পাখির চোখ করেছিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস । তিন মাসের ব্যবধানে পৌরসভা ভোটে ত্রিপুরার মানুষ ভোট শতাংশের ভিত্তিতে দ্বিতীয় স্থান দিয়েছিল বাংলার শাসক দলকে ।

এই অবস্থায় ত্রিপুরার বিধানসভা নির্বাচন তৃণমূলের জন্য একটা বড় পরীক্ষা । সবকিছু ঠিকঠাক থাকলে আগামী 8 ফেব্রুয়ারি ত্রিপুরা যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ওইদিন ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন তিনি । পরের দিন একটি রাজনৈতিক সভায় যোগদান করার কথা রয়েছে তাঁর ।

আরও পড়ুন: তৃণমূলের নজরে ত্রিপুরা, সম্ভাব্য প্রার্থীতালিকায় নাম 129 জনের

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.