পশ্চিমবঙ্গ

west bengal

ফের রাজ্যে প্রধানমন্ত্রী মোদি, সভা করবেন তিন লোকসভা কেন্দ্রে - Lok Sabha Election 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 29, 2024, 10:57 PM IST

Updated : May 2, 2024, 5:30 PM IST

PM Modi in Kolkata: তৃতীয় দফার আগে ফের বঙ্গে নির্বাচনী প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ কোথায় কোথায় সভা করবেন তিনি ?

নরেন্দ্র মোদি, Narendra Modi in Kolkata
ফের রাজ্যে প্রধানমন্ত্রী মোদি (Reporter)

কলকাতা, 29 এপ্রিল: ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । আগামী 2 মে বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় আসার কথা রয়েছে তাঁর । থাকবেন রাজভবনে । সেখানে রাতে থাকার পর 3 মে শুক্রবার নদিয়ার কৃষ্ণনগর, বর্ধমান পূর্ব ও বীরভূমের বোলপুর লোকসভা কেন্দ্রে নির্বাচনী প্রচারে উপস্থিত থাকবেন বলে বিজেপি সূত্রের খবর ৷

অন্যদিকে, প্রধানমন্ত্রীর রাত কাটানোর বিষয়ে সোমবার ফের রাজভবনে জরুরি বৈঠক বসে । নরেন্দ্র মোদির নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজির শীর্ষকর্তারা রাজভবনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন । চার ঘণ্টার বৈঠক হয় রাজভবনে । কীভাবে কখন রাজভবনে প্রধানমন্ত্রী ঢুকবেন তা নিয়ে কথা হয়েছে। পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে কারা কারা থাকবেন তাও ঠিক হয়েছে। কলকাতা থেকে কৃষ্ণনগর, পূর্ব বর্ধমান এবং বোলপুরের পরপর তিনটি জনসভায় মোদির যাওয়া নিয়েও দীর্ঘ আলোচনা হয়েছে ৷

এর আগে গত মাসেও রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী । রাজভবনে রাত্রিবাসের পর 6 মার্চ সকালে কলকাতায় সরকারি প্রকল্পের উদ্বোধন শেষে ফের বারাসতের জনসভা করেন । তার আগে চলতি মাসের প্রথম ও দ্বিতীয় দিন বঙ্গ সফরে এসেছিলেন নরেন্দ্র মোদি । হুগলির আরামবাগে ও নদিয়ার কৃষ্ণনগরে জনসভা করেন মোদি । তাঁর কর্মসূচিতে রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে একাধিক প্রশ্ন তুলেছিলেন ।

সামগ্রিকভাবে লোকসভা ভোটের আগে একাধিকবার মোদির বঙ্গ সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ । কারণ, কৃষ্ণনগরের স্বপ্ন থেকে তিনি রাজ্যের 42টি লোকসভা আসনে বিজেপিকে জয়ী করার আহ্বান জানিয়েছিলেন । সেই লক্ষ্য পূরণে রাজ্য বিজেপিকে উজ্জীবিত করতে ফের বঙ্গ সফরে মোদি ।

আরও পড়ুন :

  1. দুর্গা-কালীর নাম নিলেন, মালদায় মোদির মুখে নেই 'জয় শ্রীরাম'; কারণ ঘিরে তরজা
  2. মোদির ভাষণ শুনতে ব্যারিকেড ভাঙল জনগণ, উন্নয়নে পালটা প্রতিদানের আশ্বাস প্রধানমন্ত্রীর
  3. আম-মাখনার ছায়া ঢাকা পড়ল রেশম-ভাঙন, মোদির ভাষণে হতাশ জেলাবাসী
Last Updated : May 2, 2024, 5:30 PM IST

ABOUT THE AUTHOR

...view details