পশ্চিমবঙ্গ

west bengal

দুই মেয়ের পর ফের জন্ম কন্যা সন্তানের, আছড়ে 'খুন' বাবা-মায়ের

By ETV Bharat Bangla Team

Published : Feb 4, 2024, 10:57 PM IST

Updated : Feb 5, 2024, 8:33 AM IST

Murshidabad Murder: অভিযুক্ত রিন্টু শেখ ও তাঁর স্ত্রী বেলুয়ারা বিবিকে আটক করেছে ডোমকল থানার পুলিশ। মৃত শিশুকন্যার নাম কাদিজা খাতুন।

Etv Bharat
Etv Bharat

বহরমপুর, 4 ফেব্রুয়ারি: দুই মেয়ের পর ফের কন্যা সন্তান হওয়ায় আছাড় খুন করল বাবা-মা ৷ রবিবার দুপুরের এই মর্মান্তিক ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ডোমকল থানার ভাতশালা গ্রামে। প্রতিবেশীদের অভিযোগ, খুন করার পর দেহ বাড়িতেই লুকিয়ে রেখেছিল অভিযুক্ত দম্পতি। প্রতিবেশীর এক যুবকের নজরে আসায় তিনিই ডোমকল থানায় খবর দেন। পুলিশ এসে দেহ উদ্ধার করে নিয়ে যায়।

অভিযুক্ত রিন্টু শেখ ও তাঁর স্ত্রী বেলুয়ারা বিবিকে আটক করেছে ডোমকল থানার পুলিশ। চার মাস বয়সের মৃত শিশুকন্যার নাম কাদিজা খাতুন। এক সপ্তাহ আগে হাসপাতালে কন্যা সন্তান হওয়ায় শিশুকন্যাকে ফুল দিয়ে সাজানো গাড়িতে বাড়ি নিয়ে যান ডোমকল মহকুমার সাগরপাড়ার এক যুবক। এলাকায় তার ব্যাপক প্রশংসা হয়েছিল। আর আজ ওই একই এলাকায় ঠিক বিপরীত একটি ঘটনা। একরত্তি সন্তানের প্রাণ গেল বাবা ও মায়ের হাতেই।

রিন্টু শেখ ও বেলুয়ারা বিবির আগে দুই সন্তানই কন্যা। তাদের দেখাশোনা করেন বেলুয়ারা বিবির মা রঙ্গিলা বিবি। দুই কন্যা সন্তানেরই দায় ঝেড়ে ফেলে দেন ওই দম্পতি। মাস চারেক আগে ফের কন্যা সন্তানের জন্মদেন বেলুয়ারা। রঙ্গিলা বিবি বলেন, "আমি দুপুরে মাঠে ঘাস কাটতে গিয়েছিলাম। আমার ছোট মেয়ে ছুটতে ছুটতে গিয়ে জানায় বেলুয়ারা নিজের মেয়েকে মেরে ফেলেছে। আগের দুই মেয়ে আমার কাছে থাকে।"

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে দেওয়ালে আছড়ে খাদিজাকে খুন করে তার বাবা-মা। এরপর মৃতদেহ ঘরে লুকিয়ে রেখেছিল দম্পতি ৷ ডোমকল থানার পুলিশ জানিয়েছে, রিন্টু শেখের বিরুদ্ধে চুরি থেকে শুরু করে ছিনতাইয়ের অভিযোগ আছে। বেশ কয়েকবারও জেল খেটেছে।
কন্যাশ্রী'র জন্য রাজ্য সরকার দেশজুড়ে স্বীকৃতি পেয়েছে। ছেলে হোক বা মেয়ে সমান অধিকারের দাবি তুলেছে খোদ রজ্য সরকার। কন্যাশ্রীদের বিভিন্ন প্রকল্পে আর্থিক সাহায্যও করছে প্রশাসন। তার মধ্যে মেয়ে হয়ে জন্মানোর অপরাধে বাবা মায়েই খুন হতে হল শিশু কন্যাকে। ঘটনায় সমালোচনার ঝড় উঠেছে।

আরও পড়ুন:

  1. 4 দিন নিখোঁজ থাকার পর পুকুরে ভেসে উঠল ইঞ্জিনিয়ারিং ছাত্রের দেহ, এলাকায় তুলকালাম
  2. বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু পিচ কিউরেটরের, আর্থিক সাহায্যের দাবিতে বিক্ষোভ মানকুণ্ডুতে
  3. সদ্যোজাত অষ্টম কন্যাকে বিক্রি মায়ের ! 'ক্রিমিনাল অফেন্স', তদন্তের আশ্বাস স্বাস্থ্য আধিকারিকের
Last Updated : Feb 5, 2024, 8:33 AM IST

ABOUT THE AUTHOR

...view details